Saturday , January 28 2023
Breaking News
Home / Countrywide / বিদেশে রওশন এরশাদ এর সুস্থতা নিয়ে খোদ জাপায় গুঞ্জন, কাদেরপন্থীরা হঠাৎই ছেড়েছেন ঢাকা

বিদেশে রওশন এরশাদ এর সুস্থতা নিয়ে খোদ জাপায় গুঞ্জন, কাদেরপন্থীরা হঠাৎই ছেড়েছেন ঢাকা

বাংলাদেশের একসময়ের ঐতিহ্যবাহি দল জাতীয় পার্টি (জাপা),তবে এরশাদ গত হবার পরে এ দলটির অবস্থা এখন সব থেকে বেশি করুন। বিশেষ করে সংসদের এক মাত্র বিরোধী দল জাতীয় পার্টি (জাপা) চরম উত্তাল সময় পার করছে। মামলার জালে আটকে দলটির চেয়ারম্যান জিএম কাদের পলাতক থাকলেও থাইল্যান্ডে পাঁচ মাস চিকিৎসার পর সংসদে বিরোধীদলীয় নেতা ও জাতীয় পার্টির প্রধান পৃষ্ঠপোষক রওশন এরশাদ। বাড়ি ফিরছে।

রোববার (২৭ নভেম্বর) দুপুরে হযরত শাহজালাল বিমানবন্দরে তার অবতরণের কথা রয়েছে। তবে এ বছর রওশন এরশাদের দেশে ফেরা নিয়ে রাজনৈতিক অঙ্গনে বিশেষ করে জাপানে নানা ধরনের গুঞ্জন শুরু হয়েছে।

অতীতে তার দেশে ফেরা নিয়ে দলের অভ্যন্তরে তেমন আলোচনা না থাকলেও এখন দেশে পা রেখে গুরুত্বপূর্ণ কিছু বিষয়ে কথা বলতে পারেন বলে জানা গেছে।

রওশন এরশাদ বিমানবন্দরে নেমে দলের নেতাকর্মী, সমর্থক ও গণমাধ্যমের উদ্দেশে ভাষণ দিতে পারেন বলে তার মহল থেকে জানা গেছে।

রওশন এরশাদের পক্ষের প্রেস বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, তিনি ১৫ মিনিট বিমানবন্দরে অবস্থান করবেন। বৈশ্বিক পরিস্থিতি, অভ্যন্তরীণ রাজনীতি, দলে চলমান অস্থিরতা এবং তৃণমূল নেতাকর্মীদের কাছে পৌঁছানো ভুল তথ্য নিয়ে বক্তব্য দেবেন তিনি।

বিমানবন্দরেই রংপুর সিটি করপোরেশন নির্বাচনে জিএম কাদেরের পাল্টা মেয়র প্রার্থী ঘোষণার সম্ভাবনা রয়েছে। তবে বর্তমান মেয়র মোস্তাফিজুর রহমান মোস্তফাকে জাতীয় পার্টির প্রার্থী হিসেবে ঘোষণা করেন দলের মহাসচিব মুজিবুল হক চুন্নু।

জাপা নেতা কাজী মামুনুর রশীদের পক্ষে সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, বিরোধীদলীয় চিফ হুইপ মসিউর রহমান রাঙ্গা, বিরোধীদলীয় নেতার রাজনৈতিক সম্পাদক গোলাম মসীহ, দলের সিনিয়র নেতা অধ্যাপক দেলোয়ার হোসেন খান, এসএমএম আলম, সাবেক প্রেসিডিয়াম সদস্য ফখরুজ্জামান জাহাঙ্গীর, সাবেক সংসদ সদস্য ড. রওশন এরশাদকে স্বাগত জানাতে। বিমানবন্দরে অ্যাডভোকেট জিয়াউল হক মৃধা, এম এ গোফরানসহ নেতাকর্মীরা উপস্থিত থাকবেন।

জানা গেছে, রওশন এরশাদের দেশে ফেরাকে কেন্দ্র করে বিমানবন্দর থেকে বনানী পর্যন্ত বড় ধরনের শোডাউন করতে চায় জিএম কাদের বিরোধীরা। এর জন্য প্রস্তুতিও নিয়েছেন রওশন সমর্থকরা।

তবে জাতীয় পার্টির জিএম কাদেরপন্থী কোনো নেতা দলের প্রধান পৃষ্ঠপোষককে স্বাগত জানাতে বিমানবন্দরে যাবেন না। সূত্রমতে, কাদেরের চক্রের শীর্ষ নেতাদের অনেকেই ঢাকা ছেড়েছেন।

এ প্রসঙ্গে জিএমপন্থী ক্যাডার হিসেবে পরিচিত জাতীয় পার্টির প্রেসিডিয়াম সদস্য সৈয়দ আবু হোসেন বাবলা বলেন, পার্টির চেয়ারম্যানের নির্দেশনা অনুযায়ী আমরা ব্যবস্থা নেব, এর বেশি কিছু বলার নেই।

এ প্রসঙ্গে জাতীয় পার্টির সাবেক প্রেসিডিয়াম সদস্য অধ্যাপক দেলোয়ার হোসেন খান বলেন, জাতীয় পার্টির গঠনতন্ত্র অনুযায়ী কোনো নির্বাচনে প্রার্থীতা ঘোষণার এখতিয়ার মহাসচিবের নেই। তিনি কাউকে প্রার্থী ঘোষণা করলে তা হবে। বৈধ হবে না।এই এখতিয়ার চেয়ারম্যানের।কিন্তু আদালতের নির্দেশে চেয়ারম্যানের কার্যক্রম স্থগিত করা হয়েছে।ফলে তিনি প্রার্থীও দিতে পারবেন না।

২০২২-২০২৩ অর্থবছরের বাজেট অধিবেশন শেষে দ্বিতীয় দফায় ৫ জুলাই চিকিৎসার জন্য থাইল্যান্ডে যান রওশন এরশাদ। প্রায় ৫ মাস চিকিৎসার পর সুস্থ হয়ে বাড়ি ফিরছেন তিনি।

এর আগে গত বছরের ১৪ আগস্ট বার্ধক্যজনিত নানা রোগে আক্রান্ত হয়ে মৃত্যুর দ্বারপ্রান্তে সম্মিলিত সামরিক হাসপাতালে ভর্তি হন তিনি। সেখানে টানা ৭৫ দিন চিকিৎসাধীন ছিলেন তিনি।

পরে অবস্থার অবনতি হলে রওশন এরশাদকে উন্নত চিকিৎসার জন্য ৫ নভেম্বর থাইল্যান্ডের ব্যাংককে নেওয়া হয়। সেখানে তাকে বামরুনগ্রাদ হাসপাতালে চিকিৎসা দেওয়া হয়।

প্রসঙ্গত, এ দিকে বার বার রওশন এরশাদের দেশে ফেরার কথা জানানো হলেও এখনো হয়ে ওঠেনি তা।দেশে ফেরা নিয়ে যে তার নিজ দলের মধ্যেই রয়েছে নানা ধরনের সংশয় তা এখন বেশ স্পষ্ট।

About Rasel Khalifa

Check Also

সারা দেশের ডিসিদের সতর্ক থাকার নির্দেশ, জানা গেল কারণ

বাংলাদেশের রাজনৈতিক প্রেক্ষাপট এমন যেখানে এক দল অন্য দলের সমালোচনায় মত্ত রয়েছে। নানা সময় অন্যদলের …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *