Tuesday , January 31 2023
Breaking News
Home / Countrywide / এবার ভূমি কর্মকর্তার অনৈতিক ভিডিও সোশ্যাল মিডিয়ায়, পেলেন বড় দুঃসংবাদ

এবার ভূমি কর্মকর্তার অনৈতিক ভিডিও সোশ্যাল মিডিয়ায়, পেলেন বড় দুঃসংবাদ

সম্প্রতি রাজশাহীর চারঘাটের সরদহ ইউনিয়ন ভূমি অফিসের এক কর্মকর্তার প্রকাশ্যে ঘুষ নেয়ার একটি ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পরপরই মুহূর্তেই ভাইরাল হতে দেখা যায়। আর এরই আলোকে বিষয়টি খুতিয়ে দেখে অবশেষে ওই কর্মকর্তাকে সাময়িক বরখাস্ত করা হয়েছে বলে জানা গেছে। জানা গেছে, ঘুষ নেয়ার অভিযোগে সাময়িক বরখাস্ত হওয়া ওই কর্মকর্তার নাম তহশিলদার আবদুস সাত্তার।

শনিবার ভূমি উন্নয়ন কর দিতে আসা ভূমি মালিকদের কাছ থেকে ঘুষ নেওয়ার অভিযোগে জেলা প্রশাসক আব্দুল জলিল তাকে সাময়িক বরখাস্তের নির্দেশ দেন।

আদেশে বলা হয়, বিভিন্ন গণমাধ্যমে প্রকাশিত প্রতিবেদন এবং সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হওয়া ভিডিও ক্লিপগুলোতে দেখা যায়, আবদুস সাত্তার ভূমি উন্নয়ন কর আদায়ের দাখিলে অনৈতিকভাবে নির্ধারিত পরিমাণের চেয়ে বেশি টাকা দাবি করেছেন। সরকার যেখানে ডিজিটালাইজেশনের মাধ্যমে হয়রানি ছাড়াই জমি সংক্রান্ত যাবতীয় সেবা দিচ্ছে, সেখানে জোর করে অতিরিক্ত অর্থ আদায়ের চেষ্টা করছে।

যা সরকারি কর্মচারীদের মতে অসদাচরণ ও দুর্নীতির পরিমান। এতে জেলা প্রশাসনের ভাবমূর্তি ক্ষুন্ন হয়েছে। তিনি চাকরিতে বহাল থাকলে তদন্ত ও প্রশাসনিক কার্যক্রম প্রভাবিত হওয়ার আশঙ্কা রয়েছে। তবে বরখাস্তের সময় তিনি প্রচলিত নিয়ম অনুযায়ী জীবিকা ভাতা পাবেন।

এর আগে গত বৃহস্পতিবার (২৪ নভেম্বর) তার ঘুষ নেয়ার এই ভিডিওটি সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়। আর এ বিষয়টি খবরে প্রকাশিত হওয়ার পর ব্যাপক আলোচনায় আসেন তিনি।

About Rasel Khalifa

Check Also

এবার নিজের ওপর আক্ষেপ ঝাড়লেন তসলিমা নাসরিন

ভারতে নির্বাসিত বাংলাদেশি আলোচিত লেখিকা তসলিমা নাসরিনকে বর্তমানে সোশ্যাল মিডিয়ায় অধিক সক্রিয় থাকতে দেখা যায়। …

One comment

  1. Hi friends, fastidious post and good arguments commented here, I am in fact enjoying by these.

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *