Tuesday , February 7 2023
Breaking News
Home / Countrywide / এবার জঙ্গি ইস্যুতে সতর্ক থাকাসহ ১১ নির্দেশনা দিলেন প্রধানমন্ত্রীর

এবার জঙ্গি ইস্যুতে সতর্ক থাকাসহ ১১ নির্দেশনা দিলেন প্রধানমন্ত্রীর

সম্প্রতি ঢাকার চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট (সিএমএম) কোর্টের সামনে থেকে পুলিশের চোখে স্প্রে দিয়ে দুই জঙ্গি ছিনতাইয়ের ঘটনায় ঢাকাসহ সারা-দেশজুড়েই করা সতর্কতায় রয়েছে আইনশৃখলা বাহিনী। আর এরই ধারাবাহিকতার মধ্যদিয়ে এবার জঙ্গি ইস্যুতে সতর্ক থাকাসহ সচিব সভায় ১১টি নির্দেশনা দিলেন আওয়ামী লীগ সভাপতি ও মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

রোববার (২৭ নভেম্বর) প্রধানমন্ত্রীর কার্যালয়ে প্রশাসনিক পুনর্গঠন নিয়ে জাতীয় বাস্তবায়ন কমিটির (নিকা) সভা ও সচিব সভা অনুষ্ঠিত হয়। দুটি বৈঠকেই সভাপতিত্ব করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

পরে সচিবালয়ে এক ব্রিফিংয়ে মন্ত্রিপরিষদ সচিব খন্দকার আনোয়ারুল ইসলাম সাংবাদিকদের এসব তথ্য জানান।

তিনি বলেন, খাদ্য নিরাপত্তা নিশ্চিত করা, বৈশ্বিক অর্থনৈতিক প্রেক্ষাপটে করণীয়, আমদানি ইস্যুতে খরচ কমানো, প্রকল্প বাস্তবায়নের সম্ভাব্যতা সমীক্ষা, কৃষি উৎপাদন বৃদ্ধি, তথ্যপ্রযুক্তি ব্যবহার করে আয় বৃদ্ধি, রেমিটেন্স বাড়ানোর পদক্ষেপ, জঙ্গিবাদ ইস্যুতে সজাগ থাকতে হবে। , বাজার মূল্য নিয়ন্ত্রণ, জমি নিয়ে আলোচনা শেষে প্রধানমন্ত্রী ই-রেজিস্ট্রেশন ও সুশাসনের ওপর জোর দেওয়ার নির্দেশনা দেন।

এদিকে আদালত প্রাঙ্গন থেকে দুই জঙ্গি ছিনতাইয়ের ঘটনায় অংশ নেয়া একজনকে গ্রেপ্তার করেছে পুলিশ। পরবর্তীতে জিজ্ঞাসাবাদের জন্য আদালতের মধ্যে তাকে কারাগারে নেয়া হয়েছে।

About Rasel Khalifa

Check Also

নাট-বল্টু কান্ড: এবার মাদ্রাসার ৩ শিক্ষার্থী জনসমক্ষে কাটা হলো চুল

পদ্মা সেতুর নাট বল্টু খোলা নিয়ে এক যুবকের বিরুদ্ধে অভিযোগ ওঠে এবং সেই মামলা এখনো …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *