Tuesday , January 31 2023
Breaking News
Home / Countrywide / দেশ দেউলিয়া হওয়া নিয়ে ভয়ানক তথ্য দিলেন রেজা কিবরিয়া

দেশ দেউলিয়া হওয়া নিয়ে ভয়ানক তথ্য দিলেন রেজা কিবরিয়া

দেশের বর্তমান অর্থনৈতিক অবস্থা বেশ করুন।সেই সাথে দেশে থাকা রিজার্ভ ও এখন তলানিতে ঠেকেছে। এবার দেশ এর দেউলিয়া হওয়া নিয়ে একটি ভয়ের খবর দিলেন গণঅধিকার পরিষদের আহ্বায়ক ড. রেজা কিবরিয়া। তিনি বলেন, যে কোনো মুহূর্তে দেশ দেউলিয়া হয়ে যেতে পারে।

শুক্রবার গণঅধিকার পরিষদের কেন্দ্রীয় কার্যনির্বাহী পরিষদের জরুরি সভায় তিনি এ মন্তব্য করেন। রেজা কিবরিয়ার সভাপতিত্বে বৈঠকে উপস্থিত ছিলেন দলের সদস্য সচিব নুরুল হক নূর।

রেজা কিবরিয়া বলেন, দেশের অর্থনীতি এখন রসাতলের দ্বারপ্রান্তে, যে কোনো মুহূর্তে দেশ দেউলিয়া হয়ে যেতে পারে, কয়েকদিন পর খাদ্য আমদানির টাকা থাকবে না। গত ১৩ বছরে এই সরকার দেশকে ব্যর্থ রাষ্ট্রে পরিণত করেছে। আমরা যত দ্রুত সম্ভব অন্তর্বর্তী সরকার গঠন করে সেই সরকারের হাতে ক্ষমতা ছেড়ে দেওয়ার দাবি জানাই।

গত শুক্রবার সন্ধ্যায় এক সংবাদ বিজ্ঞপ্তিতে এসব জানানো হয়।

বৈঠকের শুরুতে দেশের বিভিন্ন জেলা ও উপজেলায় গণঅধিকার পরিষদের কার্যালয়ে আওয়ামী লীগের নেতা-কর্মীদের হামলা ও ভাঙচুরের নিন্দা জানানো হয় বলে জানা গেছে। গণঅধিকার পরিষদের নিবন্ধন বানচাল করতে এসব হামলা চালানো হচ্ছে বলে মনে করেন কেন্দ্রীয় নেতারা। আলোচনায় বক্তারা দেশের চলমান রিজার্ভ সংকট ও জ্বালানি সংকট, বিরোধী রাজনৈতিক দলের নেতাকর্মীদের ওপর সরকারের দমন-পীড়ন, গুলি করে নিহতের ঘটনায় গভীর উদ্বেগ প্রকাশ করেন।

গণঅধিকার পরিষদের সদস্য সচিব নুরুল হক নূর বলেন, সরকার বুঝতে পেরেছে তারা আর ক্ষমতায় থাকার মতো অবস্থায় নেই। যে কোনো মুহূর্তে তারা ভেসে যাবে গণজোয়ারে। দেশের অর্থনীতি, ব্যাংকিং ব্যবস্থা ধ্বংস করে হাজার হাজার কোটি টাকা পাচার করে রাতের ভোটের এই সরকার এখন বিপাকে পড়েছে। তাদের ক্ষমতা থেকে সরাতে রাজপথে নামতে শুরু করেছে সাধারণ মানুষ। তাই তারা জনগণকে ভয় দেখানোর জন্য হামলা-মামলা-গুম-খুনের রাজনীতি শুরু করে। কিন্তু জনগণ আর এসব ভয় পায় না।

বৈঠকে নির্দলীয় সরকারের অধীনে আসন্ন জাতীয় নির্বাচন, বিরোধী রাজনৈতিক দলের সভা-সমাবেশে হামলা ও বাধা, মিথ্যা মামলায় গ্রেপ্তার, হয়রানির প্রতিবাদে আগামী ২ ডিসেম্বর ঢাকায় সমাবেশ করার সিদ্ধান্ত হয়। এবং নিত্যপ্রয়োজনীয় জিনিসপত্রের দাম সাধারণ মানুষের ক্রয়ক্ষমতার মধ্যে নিয়ে আসা।

প্রসঙ্গত, রেজা কিবরিয়া দীর্ঘদিন ধরেই রয়েছেন বাংলাদেশের রাজনীতির সাথে জড়িত। বর্তমানে তিনি গণঅধিকার পরিষদের সাথে জড়িত রয়েছে। তার সাথে রয়েছেন ডাকসুর সাবেক ভিপি নুরুল হক নূর।

About Rasel Khalifa

Check Also

এবার নিজের ওপর আক্ষেপ ঝাড়লেন তসলিমা নাসরিন

ভারতে নির্বাসিত বাংলাদেশি আলোচিত লেখিকা তসলিমা নাসরিনকে বর্তমানে সোশ্যাল মিডিয়ায় অধিক সক্রিয় থাকতে দেখা যায়। …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *