Friday , January 27 2023
Breaking News
Home / Countrywide / মহিষের পদদলিত হয়ে কোনো মতে বেঁচে ফিরে একটা কথাই বললেন কক্সবাজারের সেই বদি

মহিষের পদদলিত হয়ে কোনো মতে বেঁচে ফিরে একটা কথাই বললেন কক্সবাজারের সেই বদি

কক্সবাজারের বদি বাংলাদেশ জোড়া পরিচিতি তার এই নাম। তবে সম্প্রতি এই বদি এসেছেন নতুন এক আলোচনায়। জানা গেছে কক্সবাজার-৪ (উখিয়া ও টেকনাফ) আসনের সাবেক সংসদ সদস্য আবদুর রহমান বদি কক্সবাজারের টেকনাফ উপজেলায় মহিষের লড়াই দেখার সময় মহিষের আক্রমণ থেকে অল্পের জন্য রক্ষা পেয়েছেন। রোববার বিকেলে উপজেলার মহেশখালিয়া পাড়ায় মেরিন ড্রাইভ সড়কের পাশে এ ঘটনা ঘটে।

টেকনাফ-উখিয়ার সাবেক এই সংসদ সদস্য মাদক ব্যবসায়ীদের পৃষ্ঠপোষকতা, দুর্নীতির মামলাসহ নানা কারণে আলোচিত-সমালোচিত হয়েছেন। একটি মহিষের দ্বারা পদদলিত হয়ে তিনি অল্পের জন্য রক্ষা পান। এদিকে আবদুর রহমান বদির মহিষ তাড়ানোর একটি ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হয়েছে।

ভাইরাল ভিডিওতে দেখা যায়, লাল শার্ট পরা আবদুর রহমান বদির ওপর একজোড়া মহিষ অতর্কিত হামলা চালায়। এ সময় মহিষের ধাক্কায় মাটিতে লুটিয়ে পড়েন বদি। তখন দুটি মহিষ তার গায়ের ওপর দিয়ে চলে গেল।

স্থানীয় বাসিন্দারা জানান, আজ বিকেল চারটার দিকে টেকনাফ সদর ইউনিয়নের মহেশখালিয়া পাড়ায় মেরিন ড্রাইভ সড়কের পাশে আবদুর রহমান বদির নিজের জমিতে মহিষের লড়াই হয়। টেকনাফ সদর ইউনিয়ন পরিষদের (ইউপি) সাবেক সদস্য আবু ছায়েদের ছেলে আব্দুল্লাহর মালিকানাধীন এক জোড়া মহিষ লড়াইয়ে অংশ নেয়। মারামারি করতে করতে হঠাৎ মহিষ দুটি মহিষকে আক্রমণ করে।

মহিষের মালিক আবদুল্লাহ বলেন, সাবেক সংসদ সদস্য আবদুর রহমান বদির অনুরোধে তিনি দুটি মহিষ নিয়ে লড়াইয়ে অংশ নেন। মহিষ স্বাভাবিকভাবেই লাল কাপড় অপছন্দ করে। সাবেক সংসদ সদস্য লাল টি-শার্ট পরা থাকায় এই অস্বাভাবিক ঘটনা ঘটেছে। তবে তিনি আহত হননি।

আবদুর রহমান বদি বলেন,‘ ছোট থেকে আমি মহিষের লড়াই দেখতে খুবই পছন্দ করতাম। তারই ধারাবাহিকতায় আজ মহিষের লড়াই দেখতে যাই। একপর্যায়ে আমাকে একটি মহিষ ধাক্কা দিলে সঙ্গে সঙ্গে মাটিতে বসে পড়ায় বড় ধরনের দুর্ঘটনার হাত থেকে রক্ষা পেয়েছি। এলাকাবাসীর দোয়ায় প্রাণে রক্ষা পেয়েছি।’ তিনি বলেন, জোড়া মহিষে পদদলিত হওয়ার কারণে সামান্য আঘাত পেলেও তিনি সুস্থ আছেন।

প্রসঙ্গত, এ দিকে এই ঘটনা ঘটার পরে তার খোঁজ নেয়া হয়। জানা যায় বর্তমানে তিনি রয়েছেন সুস্থ।

About Rasel Khalifa

Check Also

সারা দেশের ডিসিদের সতর্ক থাকার নির্দেশ, জানা গেল কারণ

বাংলাদেশের রাজনৈতিক প্রেক্ষাপট এমন যেখানে এক দল অন্য দলের সমালোচনায় মত্ত রয়েছে। নানা সময় অন্যদলের …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *