Tuesday , January 31 2023
Breaking News
Home / Countrywide / সমাবেশে যাওয়ার পথে হালার শিকার, আর নেই শাহজাহান খান, মুখ খুললেন মহাসচিব

সমাবেশে যাওয়ার পথে হালার শিকার, আর নেই শাহজাহান খান, মুখ খুললেন মহাসচিব

সম্প্রতি বিএনপির গণসমাবেশে যাওয়ার পথে দুর্বৃত্তদের হামলার শিকার পটুয়াখালী-৩ আসনের সেই সাবেক সংসদ সদস্য শাহজাহান খান আর নেই। আজ সোমবার (২৮ নভেম্বর) রাজধানী ঢাকার একটি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় শেষ নিঃশ্বাস ত্যাগ করেন তিনি। তার মৃত্যুতে গভীর শোক প্রকাশ করে ক্ষমতাসীন আওয়ামী লীগ সরকারের অত্যচার-নির্যাতনের বিরুদ্ধে তীব্র প্রতিবাদ করেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

সোমবার ধানমন্ডির ল্যাবএইডে শাহজাহান খানের মৃত্যুতে শোক প্রকাশ শেষে তিনি সাংবাদিকদের বলেন, আওয়ামী লীগের অ’ত্যা”চার-নি’র্যা”ত”নে ইতোমধ্যে আমাদের ৭ জন প্রা’ণ হারিয়েছেন। আওয়ামী লীগের নি’র্যা’ত’নে প্রা’ণ হারিয়েছেন আরও দুজন। আর আজ তাদের নির্যাতনে প্রাণ হারান সাবেক সংসদ সদস্য। এই অত্যাচারের বিরুদ্ধে মানুষ জেগে উঠেছে। আমরা বিশ্বাস করি এই আন্দোলনের মাধ্যমে আমরা শাহজাহান খা’নে”র মৃ”ত্যু”র মাশুল দিতে পারব এবং জনগণ সে অনুযায়ী সাড়া দেবে।

তিনি বলেন, ‘এ মৃ”ত্যু’ কোনো স্বাভাবিক’ মৃ”ত্যু নয়। সেদিন বরিশালে বিভাগীয় সমাবেশে যাওয়ার পথে আওয়ামী সন্ত্রাসীদের হা’ম”লায়” তাকে ‘পি”টি”য়ে ‘মা”রা’ত্ম’ক আহত করা হয়। এই ‘আ’ঘা’তে’র পর তার কি’ডনি ‘ফে”টে যায়, যার ফলে সা’রা শ’রীরে বি’ষা’ক্ত রক্ত ​​প্র’বা’হি’ত হয়। আজ সকালে তিনি ‘মা’রা’ গেছেন।’

বিএনপি মহাসচিব বলেন, আজীবন সংগ্রামী-ত্যাগী রাজনৈতিক নেতা শাহজাহান খানের মৃত্যু জাতীয়তাবাদী রাজনীতির ক্ষেত্রে দক্ষিণাঞ্চলের জন্য এক বিরাট শূন্যতা সৃষ্টি করবে। আমরা তার আত্মার শান্তি কামনা করছি, গভীর শোক প্রকাশ করছি এবং তার পরিবারের প্রতি সমবেদনা জানাচ্ছি।

এদিকে বিএনপির গুণী এই নেতার মৃত্যুতে গভীর শোক প্রকাশ করে স্বজনদের প্রতি সমবেদনা জানিয়েছন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভীসহ দলের অন্যান্য নেতাকর্মীরা। এ সময়ে সকলেই তার আত্মার মাগফিরাতের জন্য সবার কাছে দোয়া চান।

About Rasel Khalifa

Check Also

এবার নিজের ওপর আক্ষেপ ঝাড়লেন তসলিমা নাসরিন

ভারতে নির্বাসিত বাংলাদেশি আলোচিত লেখিকা তসলিমা নাসরিনকে বর্তমানে সোশ্যাল মিডিয়ায় অধিক সক্রিয় থাকতে দেখা যায়। …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *