Tuesday , February 7 2023
Breaking News
Home / International / কাঠগড়া থেকে লাফ দিয়ে পড়ে নারী বিচারকের সাথে অঘটন ঘটালেন আসামি

কাঠগড়া থেকে লাফ দিয়ে পড়ে নারী বিচারকের সাথে অঘটন ঘটালেন আসামি

আদালত কক্ষে হাজির আসামিসহ সকল আইনজীবীরা এবং বিচারক, মামলার শুনানি চলমান। আসামিও আদালতের কাঠগড়ায় দাঁড়িয়ে আছে। কিন্তু অনেকটা হঠাৎ করেই আসামিকে কাঠগড়া থেকে লাফ দিতে দেখে হতবাক অনেকেই। দেরি না করে ঐ আসামি ছুটে যায় বিচারকের দিকে। বিচারক কোনো কিছু বুঝে ওঠার আগেই তার গলা চেপে ধরেন। তারপর পকেট থেকে একটা ছু”রি বের করে গলায় চেপে ধরে। এতে আদালতে সহিং”/স ঘটনা ঘটে।

সোমবার ভারতের ওড়িশা রাজ্যের বেরহামপুরের একটি আদালতে এ ঘটনা ঘটে।

পরে পুলিশ ৫১ বছর বয়সী অভিযুক্তকে গ্রেফতার করে জেল হাজতে নিয়ে যায়।
ঘটনার বর্ণনা দিতে গিয়ে চমকে গেলেন বারহামপুরের এসপি বিবেক সরভানা নিজেই। তিনি বলেন, “সোমবার আদালতে শুনানি চলছিল। আচমকাই বিচারক প্রজ্ঞাপারমিতা প্রতিহারীর গলায় ছু”/রি ধরে অভিযুক্ত। আসামি প্রায় ১০ সেকেন্ড ধরে বিচারকের গলায় ছু”রি ধরে রাখে।”

বিচারক কোনোভাবে অভিযুক্তের হাত থেকে নিজেকে সরিয়ে নেন। তিনি তার আসন থেকে লাফ দিয়ে নিচে পড়ে যান। তাকে বাঁচাতে ছুটে যান আইনজীবী ও আদালতের কর্মীরা। ছুটে আসেন নিরাপত্তাকর্মীরাও। গোটা ঘটনায় আদালত চত্বরে আলোড়ন সৃষ্টি হয়। সঙ্গে সঙ্গে অভিযুক্তকে গ্রে’ফতার করে পুলিশ। এ ঘটনায় আদালতের নিরাপত্তা বাড়ানো হয়েছে।

কেন এমন আচরণ করল পুলিশ তাকে জিজ্ঞাসাবাদ করছে। তবে প্রাথমিকভাবে পুলিশ ধারণা করছে অভিযুক্তের মানসিক সমস্যা রয়েছে। এ কারণে তার চিকিৎসা চলছে। এছাড়া তার বিরুদ্ধে হ”/ত্যাচেষ্টার অভিযোগে আরও একটি মামলা দায়ের করা হয়েছে।

তবে অনেকে ধারনা করছেন এর আগে যখন ঐ আসামিকে আদালতে হাজির করা হয় সেই সময় বিচারকের রায় কিংবা কথা তার মধ্যে ক্ষোভের জন্ম দেয়। সেই কারণে তিনি এমন কান্ড ঘটাতে পারে। তবে ঐ আসামি ঠিক কী কারণে এমন করেছেন সে বিষয়ে কিছু জানা যায়নি।

About bisso Jit

Check Also

যখন প্রয়োজন হবে তখন জ্বালানি তেল পাবে না পশ্চিমারা: সতর্ক বার্তা সৌদি আরবের

বিশ্বে যে কয়েকটি দেশে জ্বালানি তেল উৎপাদন করে থাকে তার মধ্যে প্রথম সারিতে রয়েছে সৌদি …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *