Tuesday , February 7 2023
Breaking News
Home / Countrywide / বাংলাদেশের উপর দিয়ে যাওয়ার সময় হঠাৎ নেপালের বিমানের জরুরী অবতরন, জানা গেল কারণ

বাংলাদেশের উপর দিয়ে যাওয়ার সময় হঠাৎ নেপালের বিমানের জরুরী অবতরন, জানা গেল কারণ

নেপাল এয়ারলাইন্সের একটি বিমান নেপাল থেকে উড্ডয়নের পর জরুরি অবতরণ করাতে বাধ্য হয় বাংলাদেশের একটি বিমানবন্দরে। এতে করে অল্পের জন্য প্রাণে রক্ষা পান বিমানে থাকা ৯ জন ক্যাপ্টেন- ক্রু এবং ১৫০ জন যাত্রী। জানা যায়, গতকাল বিকাল ৫ টা ৩৫ মিনিটে চট্টগ্রাম শাহ আমানত বিমানবন্দরে হঠাৎ করে বিমানটি অবতরণ করে। প্রকৃতপক্ষে, হঠাৎ করে বিমানে ফায়ার অ্যালার্ম বেজে ওঠার কারণে এই বিমানটি অবতরণ করাতে বাধ্য হন পাইলট।

বুধবার (৩০ নভেম্বর) রাত ৮টা ৩৫ মিনিটে ফ্লাইটটি চট্টগ্রাম শাহ আমানত আন্তর্জাতিক বিমানবন্দরে জরুরি অবতরণ করে বলে বিমানবন্দরের পরিচালক নিশ্চিত করেছেন।

জানা গেছে, নেপাল থেকে দেড়শ যাত্রী নিয়ে ফ্লাইটটির থাইল্যান্ডের রাজধানী ব্যাংকক যাওয়ার কথা ছিল। এতে ৯ জন ক্রু ছিল। পথে ফায়ার ওয়ার্নিং দেখা দেয়ায় ফ্লাইটটি চট্টগ্রামের শাহ আমানত আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করে।

চট্টগ্রাম শাহ আমানত আন্তর্জাতিক বিমানবন্দরের ব্যবস্থাপক উইং কমান্ডার তসলিম আহমেদ জানান, বিমানটিতে ফা”য়ারিং অ্যালার্ম বাজলে ফ্লাইটটি শাহ আমানত আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করে। ওই ফ্লাইটের সব যাত্রী নিরাপদে আছেন। অ্যালার্ম বাজার পর যাত্রীদের মধ্যে ভীতি ছড়িয়ে পড়ে। তবে তাদেরকে অভয় দেন ক্রুরা।

নেপাল থেকে উড্ডয়নের পর পরই বিমানে এই ধরনের ত্রুটি দেখা দিলে পাইলটেরা যে সিদ্ধান্ত নিয়েছিল সেটা যথাযথ, এমনটিই জানায় নেপালের বিমান কর্তৃপক্ষ। ফ্লাইটটির ত্রুটিমুক্ত হওয়ার পর সেটা শাহ আমানত আন্তর্জাতিক বিমানবন্দর থেকে ব্যাংককের উদ্দেশ্যে যাত্রা শুরু করবে জানা যায়। তবে এই প্রতিবেদন লেখা পর্যন্ত বিমানটি ছেড়ে গিয়েছে কিনা সে বিষয়ে নতুন কোনো তথ্য জানা যায়নি।

About bisso Jit

Check Also

নারীকে রক্ষার পরিবর্তে নিজেই তুলে নিয়ে এমনটা করেছেন, শুনেই তাকে গ্রেপ্তারে সোর্স নিয়োগ করি: পুলিশ

সম্প্রতি আলোচিত এই ঘটনাটি ঘটেছে চট্টগ্রামের সীতাকুণ্ডের সোনাইছড়ি ইউনিয়নের কেশবপুর গ্রামে। যেখানে স্বামীকে বেঁ’ধে’ ‘রেখে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *