Friday , January 27 2023
Breaking News
Home / Countrywide / তারেক জিয়াকে বেয়াদব বললেন ওবায়দুল কাদের, জানা গেল কারণ

তারেক জিয়াকে বেয়াদব বললেন ওবায়দুল কাদের, জানা গেল কারণ

বিএনপি বর্তমান সময়ে যে রাজনীতি করছে, সেখানে তাদের লক্ষ্য হলো ক্ষমটাসীন দল আ.লীগকে ক্ষমতা থেকে নামিয়ে দেশে নির্দলীয় নিরপেক্ষ সরকারের অধীনে নির্বাচন দেওয়া। এই বিষয় নিয়ে বিদেশে পলাতক বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান নানা ধরনের বক্তব্য দিয়ে যাচ্ছেন। তিনি প্রধানমন্ত্রীকে নিয়েও নানা ধরনের মন্তব্য করছেন। প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে তিনি ভিন্নভাবে সম্বোধন করায় তারেক জিয়াকে বেয়াদব বলেছেন।

বাংলাদেশ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, তারেক রহমান বলছে হাসিনা পালাবে, মন্ত্রীরা পালাবে। কিন্তু সে যে ১৪ বছর ধরে ধরে পলাতক রয়েছে, সে কথা বলে না কেন? ২০০৮ সাল থেকে পলাতক তারেক রহমান বলেছে, হাসিনা পালিয়ে যাবে। শেখ হাসিনাও বলেন না। এত বেয়াদব। আমরা বেগম খালেদা জিয়া বলি। শ্রদ্ধার সাথেও নেতার নাম উচ্চারণ করে না। ১৯ বছর ধরে যিনি ক্ষমতায় আছেন।

শুক্রবার (২ ডিসেম্বর) বিকেল সাড়ে ৪টায় নোয়াখালী জেলার কোম্পানীগঞ্জ উপজেলার বসুরহাট এএইচসি সরকারি উচ্চ বিদ্যালয় মাঠে কার্যত উপজেলা আওয়ামী লীগের ত্রিবার্ষিক সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

ওবায়দুল কাদের বলেন, বিএনপির আন্দোলন মানেই আগুন স”/ন্ত্রাস। বিএনপি জ”ঙ্গিবাদের পৃষ্ঠপোষক এবং সাম্প্রদা’য়িকতার বিশ্বস্ত ঠিকানা। দলটি বলছে তারা আন্দো’লনে সহিং”/সতার উপাদান যোগ করবে। মানুষ আত”/ঙ্কিত। আমরা ক্ষমতায় আছি, অশান্তি চাই না।

তিনি বলেন, “তারা ২১শে আগস্ট শেখ হাসিনাকে মা”/রতে চেয়েছে।। জিয়াউর রহমান বঙ্গবন্ধুকে মে”/রেছে। মুফতি হান্নান বলেছে, হাওয়া ভবন থেকে গ্রে”/নেড হাম”/লাটি তার (তারেক রহমান) নির্দেশে করেছে। তারেক রহমানের লোকজন এখানেও আমাদের ভয় দেখান। বলেন, তারেক রহমান আসবে বীরের মতো। কাপুরুষের মতো যে পালিয়ে গেছে, সে বীরের মতো আসবে। এত বছরে যা ঘটলো না, এখন ঘটবে সেটা বিশ্বাস হয় না।’

১০ ডিসেম্বর বিএনপির সমাবেশে আওয়ামী লীগ সাধারণ সম্পাদক বলেন, ‘যেখানে পাকিস্তানি হা”নাদার বাহিনী আত্মসমর্পণ করেছিল, পৃথিবীর ইতিহাসের অন্যতম শ্রেষ্ঠ ভাষণ, স্বাধীনতার ডাক, সেই স্মৃতি যেখানে, সোহরাওয়ার্দী উদ্যানকে তারা ভয় পায় কেন? মুক্তিযুদ্ধের চেতনা যে তারা হৃদয়ে ধারণ করে না এটাই তার প্রমাণ। পল্টনে কয়টা লোক ধরবে? ছোট্ট জায়গায় যাবে, অঘটনের ভয়, ফখরুল বলছে। অঘটন কে ঘটাবে? বিআরটিসির গাড়ি পু”ড়িয়ে কে ঘটনা ঘটাবে, আপনারাই জানিয়ে দিলেন কারা অঘটন ঘটাতে পারে।’

এ সময় মন্ত্রী কোম্পানীগঞ্জ উপজেলা আওয়ামী লীগের দুই গ্রুপের দ্ব”ন্দ্বের জেরে সৃষ্ট সংঘ”/র্ষে ক্ষতিগ্রস্ত ব্যবসায়ী ও স্থানীয় জনগণের কাছে ক্ষমা চান। এর আগে বেলা সাড়ে তিনটায় জাতীয় পতাকা ও দলীয় পতাকা উত্তোলনের মাধ্যমে সম্মেলনের উদ্বোধন করেন জেলা আওয়ামী লীগের আহ্বায়ক এএইচএম খায়রুল আনাম চৌধুরী সেলিম।

প্রসংগত, বর্তমান ক্ষমতাসীন দল আ.লীগ রাজনৈতিক ক্ষেত্রে বাংলাদেশে বেশ কিছু কারনে সমালোচনার মুখোমুখি হয়েছে যার অন্যতম কারন হলো বর্তমান সময়ে দ্রব্যমূল্যের দাম ব্যাপকভাবে বৃদ্ধি। তাছাড়া রিজার্ভের পরিমান কমে যাওয়ার কারণে বৈদেশিক আমদানি রপ্তানি বানিজ্যের ক্ষেত্রে ব্যাপকভাবে পিছটান দিতে হচ্ছে। সেই দিক থেকে দলটি কিছুটা জনপ্রিয়তা হারিয়েছে।

About bisso Jit

Check Also

সারা দেশের ডিসিদের সতর্ক থাকার নির্দেশ, জানা গেল কারণ

বাংলাদেশের রাজনৈতিক প্রেক্ষাপট এমন যেখানে এক দল অন্য দলের সমালোচনায় মত্ত রয়েছে। নানা সময় অন্যদলের …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *