Tuesday , January 31 2023
Breaking News
Home / Countrywide / বিশ্বকাপে যেসব ফুটবল তারকা গোল্ডেন বুট পাওয়ার দৌড়ে শীর্ষে রয়েছেন

বিশ্বকাপে যেসব ফুটবল তারকা গোল্ডেন বুট পাওয়ার দৌড়ে শীর্ষে রয়েছেন

বিশ্বকাপ ফুটবলে এবার কিছু অঘটন ঘটার মাধ্যমে শেষ হলো প্রথম রাউন্ড। এখন আপেক্ষা দ্বিতীয় রাউন্ডে কোন দল ভালো খেলে আর এই দ্বিতীয় রাউন্ড মানেই ভিন্ন ধরনের উত্তেজনা শুরু হলো ফুটবল প্রেমীদের মাঝে। ৩২টি দলের মাঝে ১৬টি দল দ্বিতীয় রাউন্ডে খেলার যোগ্যতা অর্জন করেছে।

প্রথম রাউন্ডের শুরুতেই দুর্ঘটনা ঘটিয়েছে সৌদি আরব। সাবেক বিশ্বকাপ চ্যাম্পিয়ন আর্জেন্টিনার মতো শক্তিশালী দলকে ২-১ গোলে হারিয়ে বিশ্বকে চমকে দিয়েছে সৌদি আরব।

আজ থেকে শুরু হচ্ছে ১৬টি দলের দ্বিতীয় রাউন্ড। দ্বিতীয় রাউন্ডে প্রতিটি ম্যাচই গুরুত্বপূর্ণ। নকআউট পর্বের এই রাউন্ডে হেরে গেলেই বাদ পড়বে পরাজিত দল, জিতলে শীর্ষ আট থেকে কোয়ার্টার ফাইনালে খেলার সুযোগ রয়েছে।

প্রথম রাউন্ডে প্রতিটি দল ৩টি করে ম্যাচ খেলার সুযোগ পেয়েছে। এই তিন ম্যাচে যারা সবচেয়ে বেশি গোল করেছেন তারাই গোল্ডেন বুটের দৌড়ে এগিয়ে রয়েছেন। বিশ্বকাপ শেষে সর্বোচ্চ গোলদাতাকে দেওয়া হবে গোল্ডেন বুট।

প্রথম রাউন্ডে সর্বোচ্চ ৩টি করে গোল করেছেন ইকুয়েডরের এনার ভ্যালেন্সিয়া ও ফ্রান্সের কিলিয়ান এমবাপ্পে। ২টি করে গোল করেছেন লিওনেল মেসি (আর্জেন্টিনা), বুকায়ো সাকা (ইংল্যান্ড), মেহদি তারেমি (ইরান), ফেরান তোরেস (স্পেন), কোডি গ্যাকপো (নেদারল্যান্ডস), রিচার্লিসন (ব্রাজিল), অলিভিয়ার জিরুড (ফ্রান্স)।

তবে কয়েকজন ভালো মানের খেলোয়াড় এই বিশ্বকাপ থেকে ইনজুরির কারনে মাঠের বাইরে রয়েছেন যার মধ্যে রয়েছেন নেইমার। তাছাড়া সৌদি আরবের কাছে পরা জয়ের পর গোল্ডেন বুটের থেকে পিছিয়ে পড়েছেন নেইমার। তবে এখন দেখার পালা কে অবশেষে পাচ্ছেন গোল্ডেন বুট।

About bisso Jit

Check Also

বিরল এক কান্ড ঘটিয়ে এবার আলোচনায় গোলাম রাব্বানী, ভিডিও সাড়া ফেলল অনলাইনে (ভিডিওসহ)

বিষয়টি অনেকটা অবাক করা হলেও বাস্তবেই এবার এমনই একটি ঘটনা ঘটনা ঘটেছে নাটোরের বাগাতিপাড়ায়। কাঁচা …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *