Friday , January 27 2023
Breaking News
Home / Countrywide / জঙ্গিদের মিশন ও টার্গেট নিয়ে চাঞ্চল্যকর তথ্য জানালো র‍্যাব

জঙ্গিদের মিশন ও টার্গেট নিয়ে চাঞ্চল্যকর তথ্য জানালো র‍্যাব

দেশে জ”ঙ্গী তৎপরতা বৃদ্ধি পেয়েছে বলে জানিয়েছে র‍্যাবের বিশেষ দল। তারা জানিয়েছে, জ”ঙ্গিরা নানা ধরনের নাশ”/কতা ঘটানোর পরিকল্পনা করে যাচ্ছে। কিন্তু তারা সুযোগ পাচ্ছে না আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যদের সক্রিয়তার কারণে। তবে তাদের বিষয়ে গোয়েন্দা সংস্থা বেশ সক্রিয় রয়েছে। তাছাড়া আমাদের নজরদারি আগের তুলনায় অনেক বাড়ানো হয়েছে।

র‍্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‍্যাব) জানিয়েছে, নতুন জঙ্গি সংগঠন ‘জামায়াতুল আনসার ফিল হিন্দাল শারক্বীয়া’র সদস্যরা পুলিশ সদস্যদের হ”/ত্যার মিশন নিয়ে মাঠে নেমেছিল।

সোমবার (৫ ডিসেম্বর) রাজধানীর কারওয়ান বাজারে র‍্যাবের মিডিয়া সেন্টারে এক সংবাদ সম্মেলনে সংস্থাটির আইন ও গণমাধ্যম শাখার পরিচালক কমান্ডার খন্দকার আল মঈন এসব কথা বলেন।

এর আগে রোববার (৪ ডিসেম্বর) নারায়ণগঞ্জ ও গুলিস্তানে অভিযান চালিয়ে নতুন এই জ”ঙ্গি সংগঠনের পাঁচ সদস্যকে গ্রেপ্তার করে র‍্যাব।

গ্রেফ’তারকৃত সাকিবসহ পাঁচজন গাইবান্ধায় ইস”লাম অবমাননার অভিযোগে আইনশৃঙ্খলা বাহিনীর এক সদস্যকেও হ”/ত্যার পরিকল্পনা করা হয়েছিল বলে জানিয়েছেন।

তিনি আরও বলেন, গ্রেফ”তারকৃতরা দেশত্যাগের উদ্দেশ্যে ঘরছাড়া যুবকদের রাঙ্গামাটি ও বান্দরবানের দুর্গম পাহাড়ি এলাকায় জ”ঙ্গি প্রশিক্ষণের জন্য পাঠাতো। এছাড়াও মগবাজারে শোলো আন্না নামে একটি সুগন্ধির দোকান ব্যবহার করে পার্বত্য অঞ্চলে বোমা তৈরির প্রশিক্ষণের জন্য সরঞ্জাম সরবরাহ করতো।

এ সময় আদালত চত্বর থেকে জ”ঙ্গিদের পালানোর বিষয়ে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে খন্দকার আল মঈন বলেন, আদালত চত্বর থেকে যে জ”ঙ্গিরা পালিয়েছে, আইনশৃঙ্খলা বাহিনী হিসেবে আমরা দায় এড়াতে পারি না। ”

তিনি আরও বলেন, ঘটনার আগে সতর্ক থাকলে জ”ঙ্গিরা পালাতে পারত না। আগে কোনো গোয়েন্দা তথ্য না থাকায় জ”ঙ্গিরা পালিয়ে যেতে সক্ষম হয়। তবে র‌্যাবসহ অন্যান্য আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সহযোগিতায় ভবিষ্যতে এ ধরনের ঘটনা রোধ করা সম্ভব হবে।

র‌্যাবের এই কর্মকর্তা বলেন, ‘আদালত চত্বর থেকে যারা পালিয়ে গেছে তাদের আইনের আওতায় আনার জন্য আমরা কাজ করছি। তবে বিভিন্ন সময়ে জ”ঙ্গিদের তৎপরতা, তাদের সিসিটিভি ফুটেজসহ অনেক আলামত ইতোমধ্যে সংগ্রহ করা হয়েছে। আমরা এসব নিয়ে কাজ করছি।

বিএনপির ১০ ডিসেম্বরের জনসভাকে কেন্দ্র করে কেউ সামাজিক যোগাযোগমাধ্যমে কোনো উ”/স্কানিমূলক তথ্য ছড়াচ্ছে এবং বিশৃঙ্খলা সৃষ্টির পরিকল্পনা করছে কি না তা কঠোর মনিটরিং করা হচ্ছে। তিনি বলেন, ১০ ডিসেম্বর বিএনপির সমাবেশসহ যেকোনো পরিস্থিতি মোকাবেলায় র‌্যাব প্রস্তুত রয়েছে।

দেশে জ”ঙ্গী তৎপরতা কোনো ভাবে মাথা চাড়া দিয়ে উঠতে দেওয়া হবে না। কিছুদিন আগে পুলিশকে আহত করে জ’ঙ্গি ছি’নতা/ইয়ের ঘটনার পর থেকে আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা সতর্ক হয়ে উঠেছে। খুব শীঘ্রই যারা জ”ঙ্গি তৎপরতায় জড়িত রয়েছে তাদেরকে গ্রেফতার করতে সক্ষম হবে বলেও জানিয়েছে র‍্যাবের বিশেষ দল।

About bisso Jit

Check Also

সারা দেশের ডিসিদের সতর্ক থাকার নির্দেশ, জানা গেল কারণ

বাংলাদেশের রাজনৈতিক প্রেক্ষাপট এমন যেখানে এক দল অন্য দলের সমালোচনায় মত্ত রয়েছে। নানা সময় অন্যদলের …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *