Tuesday , February 7 2023
Breaking News
Home / Countrywide / সমাবেশের স্থান নিয়ে বিএনপিকে সাফ কথা জানিয়ে দিলেন ডিএমপি কমিশনার

সমাবেশের স্থান নিয়ে বিএনপিকে সাফ কথা জানিয়ে দিলেন ডিএমপি কমিশনার

আগামী ১০ ডিসেম্বর বিএনপির রাজধানী ঢাকায় সমাবেশ করার কথা রয়েছে। কিন্তু এই সমাবেশের স্থান নিয়ে দেখা দিয়েছে সমস্যা। বিএনপি পল্টনে সমাবেশ করতে চাইলে,ও সেখানে সমাবেশ করার অনুমতি দেয়নি পুলিশ কমিশনার। তবে রাজপথে বাদে যেকোনো স্থানে বিএনপির সমাবেশ করতে পারে বলে জানিয়েছেন ডিএমপি পুলিশ কমিশনার।

ডিএমপি কমিশনার খন্দকার গোলাম ফারুক বলেছেন, রাজধানীতে মাঠ ছাড়া রাজপথে সমাবেশ করতে দেওয়া হবে না বিএনপিকে। সোহরাওয়ার্দী উদ্যান ছাড়া জনসভার জন্য এখনো কোনো নাম প্রস্তাব করেনি বিএনপি।

সোমবার সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে ডিএমপি কমিশনার এসব কথা বলেন।

এর আগে রোববার বিকেলে ডিএমপি কমিশনারের সঙ্গে বিএনপির একটি প্রতিনিধি দল ১০ ডিসেম্বরের ঢাকা বিভাগীয় সমাবেশকে সামনে রেখে সমাবেশের স্থান নিয়ে আলোচনা করেন।

বৈঠক শেষে গতকাল ঢাকা মহানগর উত্তর বিএনপির আহ্বায়ক আমান উল্লাহ আমান বলেন, আমরা শুরু থেকেই বলে আসছি নয়াপল্টনে সমাবেশ করব। এ নিয়ে আমরা পুলিশের সঙ্গে একাধিকবার আলোচনা করেছি। এদিকে সোহরাওয়ার্দী উদ্যানে সমাবেশ করার অনুমতি দিয়ে চিঠি দিয়েছে পুলিশ। আমরা আজ (রোববার) এ নিয়ে আলোচনা করতে এসেছি। এ বিষয়ে বিএনপির প্রচার সম্পাদক শহীদ উদ্দিন চৌধুরী এ্যানি ও পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তাকে আলোচনা করে সমাধান বের করতে বলা হয়েছে। তারা ভেন্যু নিয়ে আলোচনা করবেন। আগামীকাল (সোমবার) থেকে এ আলোচনা চলতে পারে। এরপর ভেন্যু চূড়ান্ত করা হবে।

তবে বিএনপির স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাস জানান, আগামী ১০ ডিসেম্বর নয়াপল্টনে জনসভা করার সিদ্ধান্ত নিয়েছে দলটি।

সোমবার বিকেলে রাজধানীর শাহজাহানপুরের নিজ বাসভবনে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে মির্জা আব্বাস বলেন, খালেদা জিয়ার বাড়ির সামনে পুলিশের তল্লাশি চৌকি, নেতাকর্মীদের গ্রে”প্তার-হয়”রানি, আমার বাড়ি অবরোধ সবকিছুর সঙ্গে জড়িত। বাড়ি ঘেরাও করে ১০ ডিসেম্বরের গণসমাবেশ দমন করা যাবে না। জনসভা ব্যাহত হওয়ার ভয়ে সরকার এসব করছে।

এদিকে বিএনপির নেতাকর্মীরা ক্ষমতাসীন দল আওয়ামী লীগের বিরুদ্ধে নানা ধরনের অভিযোগ তুলে যাচ্ছেন। সম্প্রতি বিএনপি নেতা মির্জা আব্বাসের বাড়ির সামনে পুলিশের অবস্থান সম্পর্কে তিনি দাবি করেন তার বাড়ি অবরুদ্ধ করে রাখা হয়েছে। তবে এমন ধরনের কর্মকাণ্ড করে বিএনপির সমাবেশ বানচাল করার কোন কৌশল সফল হবে না।

About bisso Jit

Check Also

সবাইকে মঞ্চ থেকে নামিয়ে দিলেন হিরো আলম, জানালেন কারণ

হিরো আলম বর্তমান সময়ে একটি আলোচিত নাম, তিনি শুধু বিনোদন জগতে নয় এবার রাজনীতিতে আলোচনায় …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *