Saturday , February 4 2023
Breaking News
Home / Countrywide / কয়েকদিন ধরে উনি প্রলাপ বকে যাচ্ছেন: মির্জা আব্বাস

কয়েকদিন ধরে উনি প্রলাপ বকে যাচ্ছেন: মির্জা আব্বাস

বাংলাদেশের অন্যতম রাজনৈতিক দল বিএনপি আগামী ১০ ডিসেম্বর ঢাকায় সমাবেশ করার ঘোষণা দিয়েছে। তবে বিপত্তি দেখা দিয়েছে সমাবেশের স্থান নিয়ে। বিএনপি পল্টনে সমাবেশ করার কথা বললেও ঢাকা মেট্রোপলিটন পুলিশ কমিশনার পল্টনে সমাবেশের অনুমতি দেয়নি। যার কারণে সমাবেশের স্থান নিয়ে সংকটে পড়েছে দলটি। তবে ডিএমপির পক্ষ থেকে জানানো হয়েছে, রাজপথ বাদে যে কোনো স্থানে বিএনপির শান্তিপূর্ণ সমাবেশ করতে পারে। এবার এ বিষয়ে কথা বললেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাস।

এদিকে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরের ‘‘৯টি সমাবেশে ছাড় দেওয়া হয়েছে, বিএনপিকে ছাড় দেওয়া হবে না’ এমন বক্তব্যের বিষয়ে সাংবাদিকদের প্রশ্নের জবাবে মির্জা আব্বাস বলেছেন, ‘বাংলাদেশ কাউকে ইজারা দেওয়া হয়নি। কয়েকদিন ধরে উনি প্রলাপ বকে যাচ্ছেন, আমরা কি এই প্রলাপ মেনে নেব!’

সোমবার রাজধানীর নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে তিনি এসব কথা বলেন। এক সংবাদ সম্মেলনে তিনি ১০ ডিসেম্বর ঢাকায় বিভাগীয় গণসমাবেশের বিকল্প ভেন্যু নিয়ে দলের মতামত তুলে ধরেন।

সম্মেলনে মির্জা আব্বাস বলেন, আইনশৃঙ্খলা বাহিনী সোহরাওয়ার্দী ও তুরাগ ছাড়াও ঢাকা শহরের অন্য কোনো নিরাপদ স্থানে সমাবেশ করতে বললে তারা বিবেচনা করবেন। পুলিশ ভেন্যুর নাম জানতে চাইলে আমরা তা জানাতে রাজি আছি।

নয়াপল্টন ছাড়া বিএনপির কোনো পছন্দ আছে কি না জানতে চাইলে মির্জা আব্বাস বলেন, আমাদের পছন্দ থাকলেও তারা আমাদের জিজ্ঞেস করলেই বলব।

পছন্দের জায়গার তালিকা আছে কি না জানতে চাইলে এই নেতা বলেন, এ মুহূর্তে বলতে পারছি না।

ক্ষোভ প্রকাশ করে মির্জা আব্বাস বলেন, আমরা বলেছিলাম শান্তিপূর্ণ সমাবেশ করবো। আমাদের কি লিফলেট বিতরণ নিষেধ! সমাবেশের জন্য প্রস্তুতিমূলক কাজে কি নিষেধাজ্ঞা আছে? সমাবেশ করা আমার সাংবিধানিক অধিকার।

সরকারকে হুমকি দিয়ে বিএনপির এই নেতা বলেন, ‘এক সভায় সরকারের পতন হবে না। সরকার কেন ভয় পাচ্ছে বুঝতে পারছি না।
মির্জা আব্বাস নয়াপল্টনের শান্তিপূর্ণ সমাবেশে সরকারকে বাধা সৃষ্টি না করতে বলেন এবং হামলা বন্ধ করতে বলেন। সমাবেশে যারা অংশ নেবেন, যারা আসবেন, তাদের ওপর হামলা করা হচ্ছে অভিযোগ করে আব্বাস বলেন, ঢাকা জেলা সভাপতি আশফাকের বাড়িতে হাম”লা হয়েছে।

তবে ক্ষমতাসীনরা যেভাবে বিএনপি নেতাকর্মীদের ভয় দেখানোর চেষ্টা করছে, সেটা করে কোন লাভ নেই। বিএনপি নেতা-কর্মীদের এই ধরনের ভয় দেখিয়ে তাদেরকে ভীত করা যাবে না। যেকোনো ধরনের সন্ত্রা”/সী তৎপরতা মোকাবেলা করার মাধ্যমে বিএনপি ১০ ডিসেম্বর সমাবেশ যেকোনো মূল্যে সফল করবে, এমনটাই জানিয়েছেন বিএনপির এই নীতিনির্ধারক।

About bisso Jit

Check Also

নির্বাচন ঘনিয়ে আসার আগেই ফের বাংলাদেশে আসছেন ২ মার্কিন কর্মকর্তা, প্রকাশ্যে কারণ

আসন্ন জাতীয় সংসদ নির্বাচনকে ঘিরে বিদেশী কূটনীতিকেরা নানা ধরনের বার্তা দিয়ে যাচ্ছেন। তবে মার্কিন যুক্তরাষ্ট্র …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *