Tuesday , January 31 2023
Breaking News
Home / Countrywide / বিএনপির সাথে একত্রে আন্দোলনে নামার ঘোষনা দিল একটি জোটবদ্ধ রাজনৈতিক দল, জানিয়ে দিল সময়

বিএনপির সাথে একত্রে আন্দোলনে নামার ঘোষনা দিল একটি জোটবদ্ধ রাজনৈতিক দল, জানিয়ে দিল সময়

বাংলাদেশের বর্তমান রাজনৈতিক প্রেক্ষাপট পরিবর্তনের ধারায় নিয়ে যেতে চাইছে বেশ কিছু রাজনৈতিক দল। বর্তমান ক্ষমতাসীন দলকে ক্ষমতা থেকে নামাতে আন্দোলন চালিয়ে যাওয়ার ঘোষণা দিচ্ছে বিএনপিসহ বেশ কয়েকটি রাজনৈতিক দল। যার নেতৃত্বে থাকবে বিএনপি। বিএনপির সাথে ঐক্যবদ্ধ হয় আন্দোলনে মাঠে নামতে বেশ কয়েকটি সহযোগী দল একাত্মতা প্রকাশ করেছে এবং কবে থেকে আন্দোলনে নামতে যাচ্ছে এবার সে বিষয়ে ইঙ্গিত দিল দলগুলো।

দুই দিনের মধ্যে বিএনপির সঙ্গে লিয়াজোঁ কমিটি গঠনের মাধ্যমে ‘যুগপৎ আন্দোলনে’ নামার ঘোষণা দিয়েছে সাতদলীয় মোর্চা গণতন্ত্র মঞ্চ। আজ বুধবার বিকেলে বিএনপির সঙ্গে বৈঠক শেষে সংবাদ সম্মেলনে মঞ্চের নেতা নাগরিক ঐক্যের সভাপতি মাহমুদুর রহমান মান্না এ তথ্য জানান।

তিনি বলেন, “আমরা এই আন্দোলনকে ধারাবাহিকভাবে এগিয়ে নিয়ে যাওয়ার সিদ্ধান্ত নিয়েছি এবং এটিকে এগিয়ে নিয়ে যাওয়ার জন্য, একটি যুগপৎ আন্দোলন গড়ে তোলার জন্য, এই ইস্যুতে আরও ব্যাপকভাবে ঐক্যবদ্ধ হওয়ার জন্য দুটি ভিত্তি নিয়ে আলোচনা চালিয়ে যাচ্ছি।”

আন্দোলনের ফিজিক্যাল যে অংশ, অর্থাৎ আন্দোলনকে শারীরিকভাবে গড়ে তুলতে আমরা একটি লিয়াজোঁ কমিটি গঠন করব। আমরা আশা করছি, ১০ তারিখের আগেই এই কমিটি গঠন করা সম্ভব হবে।

ব্রিফিংয়ে বিএনপির স্থায়ী কমিটির সদস্য ইকবাল হাসান মাহমুদ টুকু বলেন, আলোচনায় আন্দোলনের বিষয়টি উঠে এসেছে। এই আন্দোলন সফল হলে রাষ্ট্রীয় শাসনব্যবস্থার আমূল পরিবর্তন আনার চেষ্টা করা হবে।

তিনি বলেন, শাসনতন্ত্রের কথা না বলে যাতে স্বৈরাচারের জন্ম না হয়, সে ব্যাপারে আমরা একমত হয়েছি। আমরা এমন পরিবর্তন আনার চেষ্টা করব।

টুকু বলেন, আগামী ১০ ডিসেম্বর বিএনপির ঢাকা বিভাগীয় সমাবেশের আগে লিয়াজোঁ কমিটি গঠন করা হবে। বেলা সাড়ে ১১টায় তোপখানা রোডের বাংলাদেশ শিশু কল্যাণ পরিষদ ভবনে গণতন্ত্র মঞ্চের সঙ্গে বিএনপি নেতাদের বৈঠক শুরু হয়; দেড়টা পর্যন্ত চলে।

ইকবাল হাসান মাহমুদ টুকুর নেতৃত্বে বিএনপির প্রতিনিধি দলে ছিলেন দলের ভাইস চেয়ারম্যান মো. শাহজাহান, শামসুজ্জামান দুদু, চেয়ারম্যানের উপদেষ্টা পরিষদের সদস্য মনিরুল হক চৌধুরী ও নির্বাহী কমিটির সদস্য জহির উদ্দিন স্বপন।

বিএনপিসহ সহযোগী রাজনৈতিক দলগুলো আন্দোলনে নামতে একাত্মতা প্রকাশ করতে বৈঠক করে যাচ্ছে। এদিকে বিএনপি ঢাকায় দলের সমাবেশ করার জন্য বেশ তৎপরতা নিয়ে কার্যক্রম চালিয়ে যাচ্ছে। বিএনপির সাথে আন্দোলনে শরিক করতেও বিএনপির শীর্ষ নেতারা অন্য রাজনৈতিক দলগুলোর সাথে বৈঠক চালিয়ে যাচ্ছে।

About bisso Jit

Check Also

বিরল এক কান্ড ঘটিয়ে এবার আলোচনায় গোলাম রাব্বানী, ভিডিও সাড়া ফেলল অনলাইনে (ভিডিওসহ)

বিষয়টি অনেকটা অবাক করা হলেও বাস্তবেই এবার এমনই একটি ঘটনা ঘটনা ঘটেছে নাটোরের বাগাতিপাড়ায়। কাঁচা …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *