Tuesday , February 7 2023
Breaking News
Home / opinion / ‘যে বাচ্চাটিকে পুলিশের ভ্যানে তুলে নেয়া হয়েছে, সবার আগে তাকে ছেড়ে দেয়া হোক’

‘যে বাচ্চাটিকে পুলিশের ভ্যানে তুলে নেয়া হয়েছে, সবার আগে তাকে ছেড়ে দেয়া হোক’

গতকাল রাজধানীর নয়াপল্টনে বিএনপি এবং পুলিশের মধ্যে সংঘ”র্ষের ঘটনায় বেশ কয়েকজনকে গ্রেপ্তার করে পুলিশ। গ্রেপ্তারের পর গ্রেফতারকৃত নেতাকর্মীদের প্রিজন ভ্যানে উঠিয়ে নিয়ে যাওয়া হয়। এই সময় পুলিশ একটি বাকেও ভ্যানে করে তুলে নিয়ে যাই বলে জানা গেছে। বাচ্চাকে আটক করে নিয়ে যাওয়ার বিষয়ে সমালোচনা করেছেন নতুনদেশ ডটকম নিউজ পোর্টালের প্রকাশক ও সম্পাদক। এ বিষয়ে তিনি সামাজিক যোগাযোগ মাধ্যমে একটি পোস্ট দিয়েছেন। তার সেই পোস্টটি হুবুহু তুলে ধরা হলো-

নয়া পল্টন থেকে পুলিশ ভ্যানে তুলে নেওয়া শিশুটিকে সকলের আগে ছেড়ে দেওয়া হোক। একটি শিশুকে প্রিজন ভ্যানে তুলে দেওয়ার ঘটনা প্রমাণ করে যে, বাংলাদেশের পুলিশের চাইল্ড সেনসিটিভিটির ব্যাপারে কোনো প্রশিক্ষণ নেই।

নয়া পল্টনে পুলিশের ভূমিকা কোনোভাবেই সমর্থন করা যায় না। ১০ ডিসেম্বরের জনসভার আগে আমরা জনসভায়ও পুলিশের সহনশীল আচরণ দেখতে চাই। আইনশৃঙ্খলা বাহি’নীর সংযত আচরণ রাজনৈতিক উত্তাপকে সবসময় নিয়ন্ত্রণে রাখে।

অনেকেই হয়তো বলবেন- বিএনপিও একই কাজ করেছে। বিএনপি করেছে বলে আওয়ামী লীগকে করতে হবে- এ ধরনের যুক্তি আমি প্রত্যাখ্যান করি। আমি মনে করি এই ধরনের আচরণ বন্ধ করা দরকার এবং সেটা এখনই। বিএনপি এ ধরনের কাজ করেছে বলেই আওয়ামী লীগ এই ধরনের কাজ থেকে নিজেদের দূরে রাখবে।

আরেকটা কথা, পুলিশকে বলবো, জার্সি পরা অ”/স্ত্র হাতে যাদের ঘুরে বেড়াতে দেখা গেছে তাদের দ্রুত গ্রেফতার করে নিজেদের সক্ষমতা দেখান।

প্রসংগত, বাংলাদেশের অস্থির ও সহিং”স রাজনৈতিক পরিস্থিতির কারণে যাতে করে সাধারণ মানুষ কোন ধরনের ভোগান্তিতে না পড়ে সে বিষয়ে কড়া দৃষ্টি রাখার কথা বলেছেন বিশিষ্টজনেরা। প্রতিবছর রাজনীতির শিকার হয়ে অনেক নিরীহ মানুষ নিহ”ত হন, যেটা জনসাধারণের মধ্যে নেতিবাচক প্রভাব ফেলে রাজনৈতিক দল এমনকি রাজনীতি সম্বন্ধে। তবে বাংলাদেশে তেমন সুস্থ রাজনীতি বিরাজ করতে দেখা যায় না।

About bisso Jit

Check Also

আ.লীগকে হিরো আলমের চ্যালেঞ্জ, এ নিয়ে এবার মুখ খুললেন প্রধানমন্ত্রীর প্রেস সচিব

বাংলাদেশের সরকার এর দিকে বার বার আসছে নানা ধরনের চ্যালেঞ্জ আর হুমকি। আর এই কথা …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *