Saturday , February 4 2023
Breaking News
Home / Countrywide / রাজধানির পল্টনে চলাচল বন্ধ থাকবে কতদিন , জানালো পুলিশ

রাজধানির পল্টনে চলাচল বন্ধ থাকবে কতদিন , জানালো পুলিশ

গতকাল বিকেলে রাজধানীর পল্টন এলাকায় বিএনপি কার্যালয়ের সামনে সংঘ”র্ষের ঘটনায় এখনও এলাকায় থমথমে পরিস্থিতি বিরাজ করছে। স্থানটি পুলিশ নিয়ন্ত্রণ নিয়ে নিয়েছে। তাছাড়া আশেপাশে বসানো হয়েছে বেরিকেড। বন্ধ রয়েছে যান চলাচল। তবে কত দিন বা কত সময় পর্যন্ত এমন অবস্থা থাকবে সে বিষয়ে জানিয়েছে পুলিশ। যতক্ষণ না এলাকাটি (পল্টন) সম্পূর্ণ নিরাপদ বলে বিবেচিত হবে ততক্ষণ পর্যন্ত পরিস্থিতি বলবৎ থাকবে, এমনটাই জানিয়েছে পুলিশ।

বৃহস্পতিবার (৮ ডিসেম্বর) দুপুরে পল্টন থানার সামনে সাংবাদিকদের প্রশ্নের জবাবে ঢাকা মেট্রোপলিটন পুলিশের যুগ্ম কমিশনার (অপারেশন) বিপ্লব কুমার সরকার বলেন, এই এলাকা (পল্টন) সম্পূর্ণ নিরাপদ না হওয়া পর্যন্ত যানবাহন চলাচল বন্ধ থাকবে। তিনি আরও বলেন, এই মুহূর্তে এখানে (পল্টনে) রাজনৈতিক কর্মকাণ্ড পরিচালনার কোনো সুযোগ নেই।

এই পুলিশ কর্মকর্তা আরও বলেন, ”আমরা এখন বিএনপির কেন্দ্রীয় কার্যালয়কে বলছি— প্লেস অব অকারেন্স (পিও)। তাদের দলীয় কার্যালয় ঘেরাও করে রাখা হয়েছে। বিশেষজ্ঞ এবং ক্রাইমসিনের লোকজন ছাড়া কেউ প্রবেশ করতে পারবে না।” বিপ্লব কুমার আরও বলেন, পুলিশের কাজ শেষ না হওয়া পর্যন্ত এখানে কিছু হতে দেওয়া হবে না।

প্রসঙ্গত, বিএনপি নেতাকর্মীদের সঙ্গে পুলিশের সংঘ”র্ষের পর নয়াপল্টন এলাকায় থমথমে পরিস্থিতি বিরাজ করছে । তালা ঝুলছে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে। কার্যালয়ের প্রধান ফটকের বাইরে পুলিশ পাহারায় অবস্থান করছে।

বৃহস্পতিবার (৮ ডিসেম্বর) সকাল থেকে কোনো নেতাকর্মী বিএনপি কার্যালয়ে প্রবেশ করেনি। এক নিরাপত্তাকর্মী জানান, বুধবার রাতে অফিসে পুলিশের অভিযানের পর গেটে তালা দেওয়া হয়।

পরিস্থিতি নিরাপদে অবস্থায় যাও পর্যন্ত পুলিশ এমন ধরনের পাহারা চালিয়ে যাবে বলে জানা গেছে। আজ বৃহস্পতিবার ফকিরাপুল মোড় হতে কাকরাইল মোড় পর্যন্ত পুরোটাই নিয়ন্ত্রণ নিয়েছে পুলিশ। গতকাল বুধবার নয়াপল্টনে বিএনপি’র প্রধান কার্যালয়ের সামনে পুলিশের সাথে বিএনপি নেতাকর্মীদের মাঝে সং’ঘাতের সৃষ্টি হয়। ঘটনায় ২০ জনের মতো ব্যক্তি আহত হয়েছেন এবং একজন প্রয়াত হয়েছেন বলে জানা গেছে।

About bisso Jit

Check Also

নির্বাচন ঘনিয়ে আসার আগেই ফের বাংলাদেশে আসছেন ২ মার্কিন কর্মকর্তা, প্রকাশ্যে কারণ

আসন্ন জাতীয় সংসদ নির্বাচনকে ঘিরে বিদেশী কূটনীতিকেরা নানা ধরনের বার্তা দিয়ে যাচ্ছেন। তবে মার্কিন যুক্তরাষ্ট্র …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *