Saturday , January 28 2023
Breaking News
Home / Sports / বিশ্বকাপে কোন দুটি দল ফাইনাল যাবে, চুলচেরা বিশ্লেষনের পর জানালেন বিশেষজ্ঞরা

বিশ্বকাপে কোন দুটি দল ফাইনাল যাবে, চুলচেরা বিশ্লেষনের পর জানালেন বিশেষজ্ঞরা

কাতার বিশ্বকাপ ফুটবল এখন মাছ পর্যায়ে অবস্থান করছে ঠিক এই সময় অনেকে ধারণা করছে যে ফাইনালে কোন দুটি দল যাবে তবে যারা ফুটবল বিশেষজ্ঞ তারা একটু পরিষ্কার ভাবেই এই ধারণা করতে পারে ইতিমধ্যে শেষ অবধি ফুটবল বিশ্বকাপের চ্যাম্পিয়ন ট্রফি কোন দল গড়ে তুলবে সেটাই এখন সেটা নিয়ে এখন শুরু হয়েছে চুলচেরা বিশ্লেষণ

স্কাই স্পোর্টসের ফুটবল বিশেষজ্ঞরা জানিয়েছেন, সেমিফাইনালের পরই বিদায় নেবে আর্জেন্টিনা। এদিকে টাইব্রেকারে ব্রাজিল হেরে গিয়ে শক্তিশালী একটি দল সরে গেল বিশ্বকাপ ফুটবল থেকে। বিজয়ী হল ক্রোয়েশিয়া। তাই অপেক্ষাকৃত দুর্বল দেন ক্রোয়েশিয়া খুব বেশিদূর এগোতে নাও পারে।

আর্জেন্টিনা অবশ্য খুব একটা খারাপ ফর্মে নেই। তারা প্রথম ম্যাচে সৌদি আরবের কাছে ২-১ গোলে হেরেছে; কিন্তু তারপর তারা শক্তিশালী হয়ে ফিরে আসছে। মেক্সিকো ও পোল্যান্ডকে পরাজিত করেছে বেশ দূর্দান্ত পারফর্মের মাধ্যমে। অবশেষে অস্ট্রেলিয়াকে হারায় ২-১ গোলে। স্বপ্নের ফর্মে আছেন লিওনেল মেসি। তার গোল পাওয়াতে খুশি আর্জেন্টিনা ভক্তরা।

স্কাই স্পোর্টসের আলোচনায় ফুটবল বিশেষজ্ঞরা বলেছেন, কোয়ার্টার ফাইনালে ফ্রান্সের কাছে হারলে ইংল্যান্ডের সামনে বিশ্বকাপের দরজা বন্ধ হয়ে যাবে। এদিকে পর্তুগালকে আবারও হারিয়ে সেমিফাইনালে উঠবে স্পেন। সেক্ষেত্রে শেষ চারে লড়বে স্পেন ও ফ্রান্স। আর স্পেনকে হারিয়ে ফাইনালের টিকিট পাবে ফ্রান্স।

অন্যদিকে, নেদারল্যান্ডসকে হারিয়ে শেষ আটে আর্জেন্টিনা সেমিফাইনালে উঠলেও এই বিশ্বকাপে তাদের যাত্রা দীর্ঘায়িত হবে না বলে মনে করছেন স্কাই স্পোর্টসের ফুটবল বিশেষজ্ঞরা।

তাদের মতে, সেমিফাইনালে মুখোমুখি হতে পারে ক্রোয়েশিয়া ও আর্জেন্টিনা। এই ম্যাচে সাম্বার ঝড়ে উড়ে যাবে নীল-সাদা ব্রিগেড। ফাইনালে মুখোমুখি হবে আর্জেন্টিনা ও ফ্রান্স। আর টুর্নামেন্টের শেষ ম্যাচ জিতে বিশ্বকাপের শিরোপা ঘরে তুলতে পারে আর্জেন্টিনা।

তবে ফাইনালে ব্রাজিল যাবে এমনটাই ধারণা করলেও টাইব্রেকারে এসে ব্রাজিল বিশ্বকাপ থেকে ছিটকে পড়লো। ব্রাজিল নিয়ে ব্রাজিল ভক্তরা আশাবাদী ছিল। ক্রোয়েশিয়ার সাথে তারা ড্র করলেও টাইব্রেকারে খারাপ করে ফেলে ব্রাজি। বিশেষজ্ঞরা ব্রাজিল চ্যাম্পিয়ন হবে এমনটাই প্রাথমিকভাবে ধারণা করেছিল, কিন্তু সে আশা নিরাশায় পর্যবসিত হলো।

About bisso Jit

Check Also

স্ত্রীর সাথে মামলায় পরাজিত হয়ে ভারতীয় ক্রিকেট থেকে দু:সংবাদ পেলেন শামি

দীর্ঘদিন মামলায় লড়ে পেলেন দু:সংবাদ, আবার দল থেকেও পেলেন দুসংবাদ। সময়টা ভীষন রকমের খারাপ যাচ্ছে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *