Tuesday , January 31 2023
Breaking News
Home / Countrywide / বিএনপির সমাবেশের দিনে সরকার হটানোর একটাই উপায়ের কথা জানালেন নূর

বিএনপির সমাবেশের দিনে সরকার হটানোর একটাই উপায়ের কথা জানালেন নূর

আজ বিএনপি’র আলোচিত ১০ ডিসেম্বরের সমাবেশ হয়ে গেল রাজধানী ঢাকায়। এই সমাবেশের মাধ্যমে বিএনপি যুগপৎ আন্দোলনে যাওয়ার ঘোষণা দিল। বিএনপির সাথে যে সমস্ত দল ঐক্যবদ্ধ হয়ে আন্দোলনে যাওয়ার ঘোষণা দিয়েছে তার মধ্যে একটি হলো বাংলাদেশের রাজনীতিতে নতুন গঠিত ‘গণঅধিকার পরিষদ’। দলটি বিএনপির সাথে একাত্মতা প্রকাশ করে সরকারকে হঠাতে আন্দোলনে যাওয়ার ঘোষণা দিয়েছে।

গণঅধিকার পরিষদের সদস্য সচিব ও সাবেক ভিপি নুরুল হক নূর বলেছেন , জনগণের মুক্তির জন্য ল”ড়াই ছাড়া আর কোনো পথ নেই। শনিবার (১০ ডিসেম্বর) বিকেলে দলীয় কার্যালয়ের সামনে আয়োজিত প্রতিবাদ সমাবেশে তিনি এ কথা বলেন।

সরকারকে ফ্যাসিস্ট আখ্যা দিয়ে নুরুল হক নূর বলেন, জনগণকে সংগঠিত হয়ে ফ্যাসিবাদী সরকারের বিরুদ্ধে ল”ড়াই করতে হবে। যেদিন ঐক্যবদ্ধ গণপ্রতিরোধ গড়ে তোলা যাবে সেদিনই গণতন্ত্র মুক্ত হবে।

এ সময় উপস্থিত ছিলেন গণঅধিকার পরিষদের যুগ্ম আহ্বায়ক রাশেদ খান, ফারুক হাসান, ঢাকা মহানগর দক্ষিণের সাধারণ সম্পাদক আহমেদ ইসমাইল বাঁধন প্রমুখ।

রাজধানীর জামান টাওয়ারে গণঅধিকার পরিষদ আন্তর্জাতিক মানবাধিকার দিবস উপলক্ষে একটি বিশেষ সেমিনারের আয়োজন করে। এই আয়োজনে বক্তব্য রাখেন নুরুল হক নুর। তাছাড়া তারা একটি র‍্যালিও বের করে। র‍্যালিটি সমাপ্ত হওয়ার পর তারা বর্তমান সরকারের বিরুদ্ধে বিক্ষোভ সমাবেশ করে। এই সমাবেশের মাধ্যমে নুরুল হক নুর মন্তব্য করেন, দেশের গণতন্ত্রের মুক্তির জন্য বর্তমান ক্ষমতাসীন কে অবশ্যই হতে হবে। এদেশের উন্নয়নের জন্য নতুন সরকার দরকার বলেও জানান তিনি।

About bisso Jit

Check Also

এক হয়ে গেছেন ব্যারিস্টার সুমন এবং অভিনেত্রী পিয়া জান্নাতুল,পুরো সময়টা দিচ্ছেন তাকে

পিয়া জান্নাতুল বাংলাদেশের বর্তমান সময়ের জনপ্রিয় একজন অভিনেত্রী এবং মডেল। তবে তার আরো একটি পরিচয় …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *