Tuesday , January 31 2023
Breaking News
Home / Countrywide / বিএনপি নেতার বাড়িতে মার্কিন রাষ্ট্রদূতের যাওয়া নিয়ে যা বললেন ওবায়দুল কাদের

বিএনপি নেতার বাড়িতে মার্কিন রাষ্ট্রদূতের যাওয়া নিয়ে যা বললেন ওবায়দুল কাদের

বাংলাদেশের রাজনৈতিক প্রেক্ষাপট নিয়ে মাঝে মাঝে বক্তব্য দিচ্ছেন মার্কিন রাষ্ট্রদূত পিটার হাস। এদিকে সম্প্রতি মার্কিন যুক্তরাস্ট্রের সদর দপ্তর থেকেও বাংলাদেশের সাংবাদিক ও মানবাধিকার কর্মীদের গ্রেফতারের বিষয় নিয়ে উদ্বেগ প্রকাশ করে। পিটার হাস বাংলাদেশের অন্যতম রাজনৈতিক দল বিএনপির নেতাকর্মীদের গণহারে গ্রেফতার নিয়েও কথা বলেছেন। এবার আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের পিটার হাসের বিএনপির এক নেতার বাড়িতে যাওয়া নিয়ে কথা বলেছেন।

ওবায়দুল কাদের বলেছেন, আজকে দেখলাম মার্কিন রাষ্ট্রদূত পিটার হাস ২০১৩ সালে নিখোঁজ বিএনপি নেতা সাজেদুল ইসলাম সুমনের বাড়িতে গিয়েছিলেন। কিন্তু আজ শহীদ বুদ্ধিজীবী দিবস। আমি তার চেয়ে বেশি খুশি হতাম, যদি তিনি বুদ্ধিজীবী স্মৃতিসৌধে যেতেন।

বুধবার (১৪ ডিসেম্বর) বিকেলে বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে শহীদ বুদ্ধিজীবী দিবস উপলক্ষে আওয়ামী লীগ আয়োজিত আলোচনা সভায় তিনি এসব কথা বলেন।

নিষেধাজ্ঞার জন্য বিএনপি ওয়াশিংটনে গিয়েছিল, বলে জানিয়েছেন সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। তারা সেই মিশনে ব্যর্থ হয়েছে। যুক্তরাষ্ট্র-যুক্তরাজ্য ৭০ ব্যক্তি ও প্রতিষ্ঠানের ওপর নিষেধা’জ্ঞা আরোপ করেছে। সেখানে বাংলাদেশের নাম নেই। বিএনপি লবিস্ট নিয়োগ করেছে।

আওয়ামী লীগ সভাপতি প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে আলোচনা সভায় আরও বক্তব্য রাখেন, আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব-উল আলম হানিফ, আ ফ ম বাহাউদ্দিন নাছিম, সাংগঠনিক সম্পাদক আফজাল হোসেন, স্বাস্থ্য বিষয়ক সম্পাদক ডাঃ রোকেয়া সুলতানা, ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক হুমায়ুন হোসেন প্রমুখ। কবির, ঢাকা মহানগর উত্তর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এস এম মান্নান কচি।

প্রসংগত, বাংলাদেশের আসন্ন জাতীয় সংসদ নির্বাচনের দিকে মার্কিন যুক্তরাস্ট্র নজর রেখে থাকে। বাংলাদেশের যে রাজনৈতিক অস্থিরতা দেখা দিয়েছে সে বিষয়েও সরকারকে গনতান্ত্রিক অধিকার ও সংবিধান মেনে চলার কথা বলছে যুক্তরাস্ট্র। তবে বাংলাদেশে সুষ্ঠু নির্বাচন হবে বলেও যুক্তরাস্ট্র আশাবাদের কথা জানিয়েছে।

About bisso Jit

Check Also

এবার নিজের ওপর আক্ষেপ ঝাড়লেন তসলিমা নাসরিন

ভারতে নির্বাসিত বাংলাদেশি আলোচিত লেখিকা তসলিমা নাসরিনকে বর্তমানে সোশ্যাল মিডিয়ায় অধিক সক্রিয় থাকতে দেখা যায়। …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *