Saturday , February 4 2023
Breaking News
Home / Countrywide / এবার সাংবাদিকদের প্রশংসা করলেন মার্কিন রাষ্ট্রদূত, জানা গেল কারণ

এবার সাংবাদিকদের প্রশংসা করলেন মার্কিন রাষ্ট্রদূত, জানা গেল কারণ

বাংলাদেশে নিযুক্ত মার্কিন রাষ্ট্রদূত ইতিহাস বাংলাদেশের রাজনৈতিক প্রেক্ষাপট নিয়ে নানা ধরনের বক্তব্য দিয়ে থাকেন সেইসাথে বাংলাদেশের রাজনৈতিক পরিস্থিতিকে গণতান্ত্রিকভাবে পরিচালনার জন্য কথা বলে থাকেন এদিকে আসুন রাজনৈতিক জাতীয় সংসদ নির্বাচনকে ঘিরে রাজনৈতিক অস্থিরতা নিয়ে বাংলাদেশের রাজনৈতিক অস্থিরতা নিয়েও তিনি উদ্বেগ প্রকাশ করেন করেছেন এবার তিনি সাংবাদিকদের সাথে সাংবাদিকতা বিষয়ে কথা বলেন

সাংবাদিকরা তাদের দেশে ঘটতে থাকা ঘটনাগুলো তাদের দেশের নাগরিকদের জানিয়ে গণতান্ত্রিক প্রতিষ্ঠানকে শক্তিশালী করতে প্রতিদিন গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে থাকেন। এই ভূমিকা এখন আগের চেয়ে অনেক বেশি গুরুত্বপূর্ণ। বুধবার (১৪ ডিসেম্বর) সন্ধ্যায় ঢাকায় অ্যাসোসিয়েশন অব ডিপ্লোম্যাটিক করেসপন্ডেন্টস ডিকাবের জন্য আয়োজিত এক সংবর্ধনা অনুষ্ঠানে বক্তব্য রাখেন মার্কিন রাষ্ট্রদূত পিটার ডি হাস।

সংবর্ধনা অনুষ্ঠানের আয়োজন করেন মার্কিন রাষ্ট্রদূত।

সেখানে তিনি কূটনৈতিক সংবাদদাতাদের কাজের প্রশংসা করেন। মার্কিন রাষ্ট্রদূত ডিসিএবি সদস্যদের উদ্দেশে বলেন, “আপনাদের পেশা একটি মহৎ পেশা এবং সারা বিশ্বে ক্রমবর্ধমানভাবে, এটি একটি কঠিন এবং বিপ”জ্জনক পেশা।”

অনুষ্ঠানে অন্যান্য বিদেশী মিশনের কূটনীতিকরাও উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, ডিকাব বাংলাদেশের ৩৯ জন স্থানীয় গণমাধ্যমের সাংবাদিকদের একটি পেশাদার ফোরাম। এর সদস্যরা বৈদেশিক নীতি, আন্তর্জাতিক নিরাপত্তা, বাণিজ্য ও উন্নয়ন সংক্রান্ত বিষয়ে সাংবাদিকতা করে থাকেন।

তাছাড়াও ডিক্যাবের সদস্যরা বিভিন্ন ধরনের অসঙ্গতির বিষয় তুলে ধরে প্রকৃত কারণ উদঘাটনের জন্য ভূমিকা রাখে। কূটনীতিক সংবাদদাতারা দেশগুলোর বিভিন্ন বিষয় তুলে ধরে গুরুত্বপূর্ন ভূমিকা পালন করে, যেটা নিয়ে দেশগুলোর সরকার গুরুত্বপূর্ণ সিদ্ধান্ত নিয়ে থাকে।

About bisso Jit

Check Also

নির্বাচন ঘনিয়ে আসার আগেই ফের বাংলাদেশে আসছেন ২ মার্কিন কর্মকর্তা, প্রকাশ্যে কারণ

আসন্ন জাতীয় সংসদ নির্বাচনকে ঘিরে বিদেশী কূটনীতিকেরা নানা ধরনের বার্তা দিয়ে যাচ্ছেন। তবে মার্কিন যুক্তরাষ্ট্র …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *