Tuesday , February 7 2023
Breaking News
Home / Countrywide / হত্যা নয়, দুই কারণে ফারদিনের আত্মহনন দাবি ডিবির: ডিবি কার্যালয়ে যাচ্ছে ফারদিনের পরিবার

হত্যা নয়, দুই কারণে ফারদিনের আত্মহনন দাবি ডিবির: ডিবি কার্যালয়ে যাচ্ছে ফারদিনের পরিবার

নিখোঁজের তিনদিনের মাথায় শীতলক্ষ্যা নদী থেকে বুয়েট শিক্ষার্থী ফারদিন নূর পরশের মৃ’ত’দেহ উদ্ধারের পর ময়নাতদন্ত শেষে চিকিৎসকরা জানিয়েছিলেন, আ’ত্ম’হ’নন নয় বরং ফারদিনকে পরিকল্পিতভাবে ‘হ’ত্যা’ করেছে। তবে এ ঘটনায় তদন্ত শেষে ডিএমপির গোয়েন্দা বিভাগের প্রধান অতিরিক্ত কমিশনার হারুন অর রশীদ জানিয়েছেন, ফারদিনকে কেউ হ’ত্যা’ করেনি বরং হতাশা ও টাকার সংকটে পড়ে নদীতে লাফিয়ে আ’ত্ম’হ”ত্যা’ করে সে।

বুধবার (১৪ ডিসেম্বর) সন্ধ্যায় নিজ কার্যালয়ে আয়োজিত এক সংবাদ সম্মেলনে তিনি এ কথা বলেন।

হারুন অর রশিদ বলেন, ফারদিন একজন অন্তর্মুখী ছিলেন। এ কারণে তিনি সবার সঙ্গে সবকিছু শেয়ার করতেন না।

ফারদিনের হতাশার কারণ তুলে ধরে এই পুলিশ কর্মকর্তা বলেন, তার পরীক্ষার ফলাফল খারাপ হচ্ছে। তার সিজিপিএ ৩.১৫ থেকে ২.৬৭ এ নেমে এসেছে। তার পরিবার বা আত্মীয়স্বজন কেউই বিষয়টি জানতেন না। এছাড়া বিতর্ক প্রতিযোগিতায় অংশ নিতে স্পেনে যেতে তার প্রয়োজন ৬০ হাজার টাকা। কিন্তু তার বন্ধুরা ৪০,০০০ টাকা জোগাড় করে। মানসিক চাপে তিনি ‘আ’ত্ম’হ’ত্যা করেছেন।

ডিবি প্রধান বলেন, এ ছাড়া টিউশনি করে নিজের ও ছোট দুই ভাইয়ের লেখাপড়ার খরচ দিলেও তাকে বাড়ি ফেরার জন্য চাপ দেওয়া হয়, যা তিনি মেনে নিতে পারেননি।

ফারদিন মানসিকভাবে বিপর্যস্ত ছিল উল্লেখ করে তিনি বলেন, রাত ৯টা ৪৫ মিনিটে ফারদিন তার বান্ধবী বুশরাকে নামিয়ে দিয়ে ঢাকার বিভিন্ন জায়গায় ঘুরতেন। রামপুরা থেকে কেরানীগঞ্জ, কেরানীগঞ্জ থেকে জনসন রোড, জনসন রোড থেকে গুলিস্তান, গুলিস্তান থেকে যাত্রাবাড়ী, তারপর নিজের বাড়ি পাড়ি দিয়ে সেতুতে (ডেমরা) যান।

হারুন অর রশিদ বলেন, আটকের পর জিজ্ঞাসাবাদে লেগুনা চালক জানান, তারা চানপাড়ার দিকে যাননি। কারণ রাত ২টা ৩৪ মিনিটে ফারদিন লেগুনা ব্রিজের কাছে চলে যায়।

তিনি জানান, মেসেঞ্জার ও টেলিগ্রামে বান্ধবী ইফাত জাহান মুমুর সঙ্গে ফারদিনের অনেক কথা হয়। এ সময় তিনি অনেকবার হতাশার কথা বলেছিলেন। ফারদিন হতাশায় ভুগে ‘আ’ত্ম’হ’ত্যা’ করেছে বলেও মনে করেন মুমু। এছাড়া তার বান্ধবী মুমু আরো জানান, ফারদিন সাঁতার জানতো না।

ডিবির এই কর্মকর্তা আরও জানান, ভিসেরা রিপোর্ট এখনও পাওয়া যায়নি। প্রাথমিক রিপোর্টে মাথায় আঘাত ছিল সামান্য। এটি মৃত্যু নয়, তবে সর্বাধিক অজ্ঞান হতে পারে। পুলিশ রিপোর্টে তার জামাকাপড়ে কোন আ’ঘা’ত’ এবং কোন অশ্রু পাওয়া যায়নি।

পুলিশের এ তথ্যে একেবারেই সন্তুষ্ট নয় ফারদিনের পরিবার ও তার সহপাঠীরা। ফারদিন ‘আ’ত্ম’হ’ত্যা’ করতে পারেনি দাবি করে খুব শীঘ্রই তারা ডিবি কার্যালয়ে যাবে বলে জানা গেছে।

About Rasel Khalifa

Check Also

সবাইকে মঞ্চ থেকে নামিয়ে দিলেন হিরো আলম, জানালেন কারণ

হিরো আলম বর্তমান সময়ে একটি আলোচিত নাম, তিনি শুধু বিনোদন জগতে নয় এবার রাজনীতিতে আলোচনায় …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *