Tuesday , January 31 2023
Breaking News
Home / Countrywide / বিজয় দিবসে বেলুনের বদলে কনডম দিয়ে হাসপাতালের সাজসজ্জা: আমি সর মানুষ, কিনে এনে বেলুন ফুলিয়েছি

বিজয় দিবসে বেলুনের বদলে কনডম দিয়ে হাসপাতালের সাজসজ্জা: আমি সর মানুষ, কিনে এনে বেলুন ফুলিয়েছি

মহান বিজয় দিবস উদযাপন উপলক্ষে এমন অপ্রত্যাশিত ঘটনা কখনোই মেনে নেয়া যায় কিনা, তা রীতিমতো ভাববার বিষয়। খোঁজ নিয়ে জানা যায়, গত শুক্রবার (১৬ ডিসেম্বর) বিজয় দিবস উদযাপনের আলোকে হাসপাতালটিকে জাকজমক ভাবে সাজাতে বেলুনের বদলে সরকারি নিরাপদ ক’ন’ড’ম ব্যবহার করা হয়। আর এরপরই রীতিমতো শুরু হয় নানা আলোচনা-সমালোচনা। একজন দায়িত্বরত কর্মকর্তার কাছ থেকে এমনটা কখনোই কাম্য নয় বলে দাবি করেছেন কেউ কেউ।

এ ঘটনায় হাসপাতালের দায়িত্বরত জরুরি বিভাগের ইনচার্জকে অব্যাহতি দেওয়া হয়েছে।

শনিবার (১৭ ডিসেম্বর) সন্ধ্যায় ১০০ শয্যাবিশিষ্ট সদর হাসপাতালের তত্ত্বাবধায়ক ডা. আবদুস সোবাহানের স্বাক্ষরিত একটি পত্রের মাধ্যমে তাকে অব্যাহতি দেওয়া হয়।

অব্যাহতি পাওয়া মো. রেজাউল করিম হাসপাতালের সিনিয়র স্টাফ নার্স ও জরুরি বিভাগের ইনচার্জ। এ বিষয়ে তিনি বলেন, আমি সরল-সোজা মানুষ। কিনে এনে বেলুন ফুলিয়েছি। কিন্তু কীভাবে কী হলো বুঝতে পারছি না।

হাসপাতাল সূত্রে জানা গেছে, রেজাউল করিম ১৬ ডিসেম্বর মহান বিজয় দিবস উদযাপন উপলক্ষে শরীয়তপুর সদর হাসপাতালের জরুরি বিভাগের সৌন্দর্যবর্ধন ও সাজসজ্জার অংশ হিসেবে বেলুনের সঙ্গে সরকারি নিরাপদ কনডম ব্যবহার করেন, যা সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়লে দৃশ্যমান হয়। তাই হাসপাতালের কর্মকর্তাদের সমন্বয়ে একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে। তদন্ত কমিটিকে আগামী তিন কার্যদিবসের মধ্যে হাসপাতাল সুপারের কাছে প্রতিবেদন জমা দিতে বলা হয়েছে। কমিটিতে হাসপাতালের জুনিয়র কনসালটেন্ট ডা. মোঃ মফিজুল ইসলামকে সভাপতি, আবাসিক মেডিকেল অফিসার ডাঃ সুমন কুমার পোদ্দারকে সদস্য সচিব, জুনিয়র কনসালটেন্ট ডাঃ সৌমিত্র সরকার ও জুনিয়র কনসালটেন্ট ডাঃ কাজী শাহ মোঃ আব্দুল্লাহকে সদস্য করা হয়েছে।

এদিকে অপ্রত্যাশিত এ ঘটনায় উক্ত হাসপাতালটির জরুরি বিভাগের ওই ইনচার্জকে অব্যাহতির বিষয়টি সংবাদ মাধ্যমে নিশ্চিত করেছেন হাসপাতালের তত্ত্বাবধায়ক ডা. আবদুস সোবাহান। বিষয়টি অত্যন্ত গুরুত্বের সাথে নেয়া হয়েছে।

About Rasel Khalifa

Check Also

এবার নিজের ওপর আক্ষেপ ঝাড়লেন তসলিমা নাসরিন

ভারতে নির্বাসিত বাংলাদেশি আলোচিত লেখিকা তসলিমা নাসরিনকে বর্তমানে সোশ্যাল মিডিয়ায় অধিক সক্রিয় থাকতে দেখা যায়। …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *