Friday , January 27 2023
Breaking News
Home / International / এবার মোতায়েন করা হচ্ছে ১৪০০০ পুলিশ, জানা গেল কারণ

এবার মোতায়েন করা হচ্ছে ১৪০০০ পুলিশ, জানা গেল কারণ

গতকাল (শনিবার) বাংলাদেশ সময় অনুযায়ী রাত ৯টায় তৃতীয় স্থান নির্ধারনী ম্যাচ অনুষ্ঠিত হয় ক্রোয়েশিয়া বনাম মরক্কোর। আজ কারা চ্যাম্পিয়ন হবে সেটি দেখার জন্য বিশ্বের ফুটবলপ্রেমিরা অপেক্ষা করে আছে। কাতারে অনুষ্ঠিত বিশ্বকাপ ফুটবলের ফাইনাল ম্যাচটিতে আর্জেন্টিনার মুখোমুখি হবে ফ্রান্স। ফাইনাল ম্যাচটিকে সামনে রেখে ফ্রান্সে নিরাপত্তা জোরদার করেছে দেশটির সরকার।

এএফপি জানিয়েছে, রবিবার ফ্রান্সে প্রায় ১৪,০০০ পুলিশ মোতায়েন করা হবে। গত শুক্রবার ফ্রান্সের সরকারি কর্মকর্তারা এ তথ্য জানিয়েছেন।

রবিবার ফ্রান্সের নিরাপত্তা ব্যবস্থা কেমন হবে সে বিষয়ে শুক্রবার দেশটির স্বরাষ্ট্রমন্ত্রীর কাছে একটি পরিকল্পনা হস্তান্তর করা হয়েছে। পরিকল্পনা অনুযায়ী ফ্রান্সের রাজধানী প্যারিসকে নিরাপত্তা জোরদারের ক্ষেত্রে অগ্রাধিকার দেওয়া হবে বলে জানা গেছে।

ফ্রান্সের বিশ্বকাপ জয়ে প্যারিসে বিপুল জনসমাগম হওয়ার সম্ভাবনা রয়েছে। ভক্তদের উল্লাসে পরিস্থিতি নিয়ন্ত্রণের বাইরে চলে যাওয়ার আশ”/ঙ্কাও রয়েছে।

১৯৯৮ এবং ২০১৮ বিশ্বকাপ ফাইনালে ফ্রান্সের জয়ের পরে শানজ এলিজে অ্যাভিনিউতে এর আগে মানুষের ব্যাপক সমাগম দেখা গেছে। গত বিশ্বকাপে ৬ লাখের বেশি ভক্ত সেখানে উদযাপনে অংশ নিয়েছিলেন।

রোববার ওই এলাকায় যান চলাচল বন্ধ থাকবে বলে জানা গেছে। এমনকি প্রায় ২,৭৫০ পুলিশ সদস্য কাছাকাছি স্থানে মোতায়েন করা হবে।

বিবিসি পূর্বে জানিয়েছে যে, এই বিশ্বকাপের সেমিফাইনালে ফ্রান্সের বিপক্ষে মরক্কোর জয়ের পর গত বুধবার প্যারিসের রাস্তায় প্রায় ১১৫ জনকে গ্রে”প্তার করা হয়েছিল।

গত ১০ ডিসেম্বর ইংল্যান্ডের সাথে ফ্রান্সের ম্যাচ অনুষ্ঠিত হয় কোয়ার্টার-ফাইনাল ম্যাচে। আর সেখানে ফ্রান্স জয়লাভ করার পর প্যারিসের রাস্তায় সংঘা”তের সৃষ্টি হয়। সেই সময় পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে পুলিশ তাদের লক্ষ্য করে কাঁদানে গ্যাস ছো’ড়ে। খবর এএফপি, টাইমস অফ ইন্ডিয়ার।

About bisso Jit

Check Also

গাড়িতে লিফট দেওয়ার কথা বলে ফাঁকা স্থানে নিয়ে সর্বনাশ তরুনীর

সাম্প্রতিক সময়ে গাড়িতে নারীদের সাথে খারাপ কাজ করার ঘটনা বেড়ে গেছে। যার কারণে গাড়িতে নারীদের …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *