Friday , January 27 2023
Breaking News
Home / Countrywide / ব্রাহ্মণবাড়িয়ায় নিরাপত্তা জোরদারে মাঠে নামছে বিপুল সংখ্যক পুলিশ, জানা গেল কারণ

ব্রাহ্মণবাড়িয়ায় নিরাপত্তা জোরদারে মাঠে নামছে বিপুল সংখ্যক পুলিশ, জানা গেল কারণ

বাংলাদেশে বিশ্বের অন্যান্য দেশের তুলনায় বিশ্বকাপ ফুটবলে উ”ন্মা/দনা অপেক্ষাকৃত বেশি হয়ে থাকে, এবং এই ফুটবল বিশ্বকাপকে ঘিরে নানা ধরনের অনাকাঙ্ক্ষিত পরিস্থিতির সৃষ্টি হয়। এমনকি প্রত্যেকটি বিশ্বকাপে গড়ে ৪ থেকে ৫ জন প্রাণ হারান। আজ রাত ৯ টায় অনুষ্ঠিত হবে ফুটবল বিশ্বকাপের শিরোপা লড়াইয়ের শেষ ম্যাচ। আর এই ম্যাচ ঘিরে যাতে কোনো ধরনের অনাকাঙ্ক্ষিত পরিস্থিতির সৃষ্টি না হয় সে বিষয়ে সক্রিয় রয়েছে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা।

এদিকে বিশ্বকাপ ফুটবল ফাইনালকে ঘিরে যেকোনো ধরনের সংঘা”ত বা অনাকাঙ্খিত পরিস্থিতি এড়াতে আজ ব্রাহ্মণবাড়িয়ার মাঠে থাকবে পুলিশের অতিরিক্ত ১৪ টিম। রোববার (১৮ ডিসেম্বর) বিকেলে অতিরিক্ত পুলিশ সুপার (অপরাধ ও অবস) জয়নাল আবেদীন এ তথ্য নিশ্চিত করেছেন।

তিনি বলেন, যেহেতু ব্রাজিল ফাইনালে নেই, তাই আর্জেন্টিনার সমর্থক বেশি। ফাইনাল খেলাকে কেন্দ্র করে উচ্ছ্বসিত সমর্থকরা। তাই খেলার আগে ও পরে যেকোনো ধরনের অপ্রীতিকর ঘটনা এড়াতে জেলা শহরে সাতটিসহ পুলিশের অতিরিক্ত ১৪টি দল মাঠে কাজ করবে।

গত বছরের জুলাইয়ে অনুষ্ঠিত কোপা আমেরিকার ফাইনাল ম্যাচের আগে আর্জেন্টিনা ও ব্রাজিল সমর্থকদের মধ্যে হা”মলার ঘটনা ঘটে। এছাড়া আর্জেন্টিনা ও ব্রাজিলের ফাইনাল খেলার পরও ব্রাহ্মণবাড়িয়া সদর উপজেলার মাছিহাতা ইউনিয়নের খেওয়াই গ্রামে দুই দলের সমর্থকদের মধ্যে সংঘাতের ঘটনা ঘটেছে। এ ঘটনায় মাইকিং করেছিল পুলিশ।

প্রসংগত, বাংলাদেশ ফুটবল প্রেমীদের অতিরিক্ত বাড়াবাড়ির কারণে ক্ষতির সম্মুখীন হন অনেকেই। তবে বিশ্বকাপ ফুটবল এলে ফুটবল প্রেমীদের মধ্যে উচ্ছাস সৃষ্টি হবে, এটা স্বাভাবিক কিন্তু সেই উচ্ছ্বাস যাতে কোনো ক্ষতির কারণ না হয় সেদিকেও তাদের নজর রাখা অবশ্য কর্তব্য। তাই ফাইনাল ম্যাচ ঘিরে যাতে কোনো ধরনের অনাকাঙ্খিত পরিস্থিতির সৃষ্টি না হয় দৃষ্টি রাখতে হবে সবার।

About bisso Jit

Check Also

সারা দেশের ডিসিদের সতর্ক থাকার নির্দেশ, জানা গেল কারণ

বাংলাদেশের রাজনৈতিক প্রেক্ষাপট এমন যেখানে এক দল অন্য দলের সমালোচনায় মত্ত রয়েছে। নানা সময় অন্যদলের …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *