Saturday , January 28 2023
Breaking News
Home / Sports / শেষ পর্যন্ত জানা গেলো কেন বিশ্বকাপের মত মঞ্চে ট্রফি উন্মোচন করলেন দীপিকা

শেষ পর্যন্ত জানা গেলো কেন বিশ্বকাপের মত মঞ্চে ট্রফি উন্মোচন করলেন দীপিকা

অন্য যে কোনো বারের থেকে এবারের ফুটবল বিশ্বকাপ অনেকখানি আলাদা। মরুর দেশ কাতারে এই বিশ্বকাপ তাকে লাগিয়ে দিয়েছে সারা বিশ্বকে। এবার ইতিহাস সৃষ্টি করা এই বিশ্বকাপে নতুন করে ইতিহাস রচনা করলেন বলি সুন্দরী দীপিকা পাড়ুকোন। ভারতের প্রথম অভিনেত্রী হিসেবে বিশ্বকাপের ট্রফি উন্মোচন করার সম্মান অর্জন করেন তিনি।

রোববার (১৮ ডিসেম্বর) কাতারে অনুষ্ঠিত হয় বিশ্বকাপ ফুটবলের ফাইনাল ম্যাচ। শেষ পর্যন্ত বিশ্বকাপের ট্রফি তুলে নেয় মেসির দল আর্জেন্টিনা। খেলা শুরুর আগেই ট্রফিটি মাঠে আনা হয়। ভারতীয় অভিনেত্রী দীপিকা পাড়ুকোন এবং স্পেনের সাবেক ফুটবলার ইকার ক্যাসিলাস এই ট্রফিটি মাঠে নিয়ে আসেন। পরে ট্রফি উন্মোচন করেন দীপিকা পাড়ুকোন।

প্রথম ভারতীয় হিসেবে ফিফা ট্রফি উন্মোচন করে ইতিহাস গড়েছেন দীপিকা। অনেকেই প্রশ্ন করছেন দীপিকা কেন ট্রফি উন্মোচন অনুষ্ঠানে।

বেশ কয়েকটি ভারতীয় মিডিয়ায় প্রকাশিত প্রতিবেদন অনুসারে, দীপিকা বিখ্যাত ফরাসি কসমেটিক ফ্যাশন হাউস লুই ভিটনের গ্লোবাল ব্র্যান্ড অ্যাম্বাসেডর। চলতি বছরের মে মাস থেকে তিনি কোম্পানির ব্র্যান্ড অ্যাম্বাসেডর হিসেবে দায়িত্ব পালন করছেন। ভারতীয়দের মধ্যে দীপিকাই ফরাসি কোম্পানিটির প্রথম প্রতিনিধি। বিশ্বকাপের ট্রফি সুইজারল্যান্ডের জুরিখে ফিফা জাদুঘরে থাকে।

আরও জানা যায়, বিশ্বকাপ ফাইনালের জন্য ট্রফি আনা হয় একটি বিশেষ বাক্সে। ২০১০ সাল থেকে, বাক্সটি ফরাসি কোম্পানি লুই ভিটন দ্বারা সরবরাহ করা হয়েছে। ট্রফিটির ওজন ৬.১৭৮ কেজি। এটি ১৮ ক্যারেট সোনা এবং ম্যালাসাইট দিয়ে তৈরি। বিশ্বকাপ ট্রফি রক্ষার জন্য বাক্সটি বিশেষভাবে ডিজাইন করেছিলেন লুই ভিটন। আর দীপিকা ওই প্রতিষ্ঠানেরে গ্লোবাল ব্র্যান্ড অ্যাম্বাসেডর হওয়ার কারণেই তাকে ট্রফিটি উন্মোচন করার জন্য নির্বাচিত করা হয়।

প্রসঙ্গত, শুধু দীপিকাই নয়। এ দিন উপস্থিত ছিলেন বলিউড বাদশা শারুখ খান। ফিফার একটি অনুষ্ঠানে তিনি তার আসন্ন সিনেমার প্রচারণাও করেন।

About Rasel Khalifa

Check Also

স্ত্রীর সাথে মামলায় পরাজিত হয়ে ভারতীয় ক্রিকেট থেকে দু:সংবাদ পেলেন শামি

দীর্ঘদিন মামলায় লড়ে পেলেন দু:সংবাদ, আবার দল থেকেও পেলেন দুসংবাদ। সময়টা ভীষন রকমের খারাপ যাচ্ছে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *