Tuesday , January 31 2023
Breaking News
Home / Countrywide / আদালতের এজলাস থেকে হাসপাতালে পাঠানো হলো বিএনপি নেতা দুলুকে, জানা গেল কারণ

আদালতের এজলাস থেকে হাসপাতালে পাঠানো হলো বিএনপি নেতা দুলুকে, জানা গেল কারণ

কয়েকদিন আগে বিএনপির প্রধান কার্যালয়ের সামনে থেকে বিএনপির বেশ কয়েকজন নেতা-কর্মী গ্রেপ্তার হন এবং এরপর তাদেরকে কারাগারে পাঠিয়ে দেয় আদালত। এদিকে বিএনপি’র একজন শীর্ষ পর্যায়ের নেতা আদালতে হাজিরা দিতে গিয়ে অসুস্থ হয়ে পড়লে তাকে হাসপাতলে পাঠানো হয়। জানা গেছে, এই বিএনপি নেতা লালমনিরহাট আদালতে হাজিরা দিতে গিয়ে হঠাৎ করেই অসুস্থ হয়ে পড়েন। বিএনপির এই নেতা হলেন দলের সাংগঠনিক সম্পাদক সাংগঠনিক সম্পাদক ও সাবেক উপমন্ত্রী অধ্যক্ষ আসাদুল হাবিব দুলু।

মঙ্গলবার (২০ ডিসেম্বর) দুপুরে লালমনিরহাট চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের বিচারক এসএম রেজাউল বারীর আদালতে দাঁড়াতেই তিনি অসুস্থ হয়ে পড়েন।

প্রত্যক্ষদর্শী ও দলীয় সূত্রে জানা গেছে, অধ্যক্ষ আসাদুল হাবিব দুলু ২০১৯ সালের লালমনিরহাট সদর উপজেলার বড়বাড়ী ইউনিয়ন আওয়ামী লীগের দলীয় কার্যালয় ভাং”/চুর এবং বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার ছবি ভাং”/চুরের মামলার আসামি ছিলেন। ওই মামলায় মঙ্গলবার দুপুরে চিফ জুডিশিয়াল আমলি আদালতের বিচারক এস এম রেজাউল বারির এজলাসে হাজির করা হয়। এজলাসে উঠতেই হঠাৎ অসুস্থ হয়ে পড়েন তিনি। পরে তাকে তাৎক্ষণিক লালমনিরহাট সদর হাসপাতালে চেকআপের জন্য পাঠানো হয় এবং সেখান থেকে বাসায় পাঠানো হয়।

লালমনিরহাট জেলা বিএনপির সাধারণ সম্পাদক হাফিজুর রহমান গণমাধ্যমকে জানান, দুলু ভাইকে লালমনিরহাট সদর হাসপাতালে চেকআপ করানো হয়েছে এবং ওই মামলায় হাজিরা দিতে গিয়ে তিনি ডায়াবেটিসের কারণে অসুস্থ হয়ে পড়লে তাকে বাড়িতে নেওয়া হয়। প্রয়োজনে তাকে রংপুরে পাঠানো হবে। তবে আদালত তার হাজিরা গ্রহণ করে জামিন মঞ্জুর করেন।

বাংলাদেশের রাজনৈতিক প্রেক্ষাপটে বিএনপি নেতাকর্মীরা বেশ চাপের মুখে রয়েছেন, এমন দাবি করছেন দলটির নেতারা। এদিকে বর্তমান ক্ষমতাসীন দলকে ক্ষমতা থেকে সরানোর জন্য আন্দোলন চালিয়ে যাওয়ার ঘোষণা দিয়েছে বিএনপি। আগামী ২৩ শে ডিসেম্বের সারাদেশে গণমিছিল বের করার জন্য বিএনপির নেতাকর্মীদের নির্দেশ দিয়েছেন শীর্ষ নেতারা।

About bisso Jit

Check Also

এবার নিজের ওপর আক্ষেপ ঝাড়লেন তসলিমা নাসরিন

ভারতে নির্বাসিত বাংলাদেশি আলোচিত লেখিকা তসলিমা নাসরিনকে বর্তমানে সোশ্যাল মিডিয়ায় অধিক সক্রিয় থাকতে দেখা যায়। …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *