Tuesday , January 31 2023
Breaking News
Home / International / প্রধানমন্ত্রীর চিঠির জবাব দিয়ে এবার যা বললেন আর্জেন্টিনার প্রেসিডেন্ট

প্রধানমন্ত্রীর চিঠির জবাব দিয়ে এবার যা বললেন আর্জেন্টিনার প্রেসিডেন্ট

ফুটবল বিশ্বকাপ আসলেই বাংলাদেশে শুরু হয়ে যায় বড় ধরণের উত্তেজনা। প্রতি চার বছরে বাংলাদেশ ভাগ হয়ে যায় দুই দলে। আর সেই দুই দল হলো আর্জেন্টিনা আর ব্রাজিল। আর এই কারনে কাতার বিশ্বকাপে অংশ না নিলেও বাংলাদেশের নাম বারবার উচ্চারিত হয়েছে। পুরো বিশ্বকাপটাই ছিল লাল-সবুজের দেশ নিয়ে।

বিশ্বচ্যাম্পিয়ন আর্জেন্টিনার প্রতি বাংলাদেশের মানুষের উন্মত্ত সমর্থনের কারণেই খবরে ছিল দেশটি। বিশ্বকাপ চলাকালীন বাংলাদেশকে ধন্যবাদ জানিয়েছেন আর্জেন্টিনা কোচ লিওনেল স্কালোনি।

বিশ্ব চ্যাম্পিয়ন হওয়ার পর প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও বাংলাদেশের জনগণকে ধন্যবাদ জানিয়েছেন আর্জেন্টিনার প্রেসিডেন্ট আলবার্তো ফার্নান্দেজ। মঙ্গলবার (২০ ডিসেম্বর) রাতে এক টুইট বার্তায় তিনি এ কথা বলেন।

শেখ হাসিনা এবং বাংলাদেশের সকল জনগণকে ধন্যবাদ জানিয়ে আর্জেন্টিনার প্রেসিডেন্ট তার দেশ ও বাংলাদেশের পতাকা, ভালোবাসা ও হ্যান্ডশেক চিহ্ন দিয়ে একটি টুইট বার্তায় লিখেছেন। সাম্প্রতিক সপ্তাহগুলিতে আমরা যে ঐক্য এবং পারস্পরিক ভালবাসা দেখেছি তা বর্ণনাতীত এবং আজ (বিশ্বকাপ বিজয়ী দলের অভিষেক দিবস) এখানে উভয় দেশের পতাকা উড়ছে। আসুন এই বন্ধন আরও গভীর করি।

এর আগে সোমবার (১৯ ডিসেম্বর) ফিফা বিশ্বকাপ চ্যাম্পিয়ন আর্জেন্টিনাকে অভিনন্দন জানিয়ে চিঠি পাঠায় বাংলাদেশ সরকার। সোমবার এক চিঠির মাধ্যমে আর্জেন্টিনার প্রেসিডেন্ট আলবার্তো ফার্নান্দেজকে অভিনন্দন জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা তার চিঠিতে আর্জেন্টিনা দলের জয়কে দর্শনীয় বলে অভিহিত করেছেন। তিনি লিখেছেন, ফুটবল বিশেষ করে আর্জেন্টিনা ফুটবল দলের প্রতি আকর্ষণ ও ভালোবাসা বাংলাদেশ ও আর্জেন্টিনার মানুষের মধ্যে একটি বন্ধন তৈরি করেছে। বাংলাদেশের মানুষ স্বতঃস্ফূর্তভাবে আর্জেন্টিনা ফুটবল দলের জয় উদযাপন করেছে।

আর্জেন্টিনার প্রতি বাংলাদেশের ভালোবাসা কয়েক সপ্তাহ ধরেই বিশ্বজুড়ে আলোচনায় রয়েছে। এই খবর জানতে বাকি রইল না লিওনেল মেসির। বিশ্বকাপ জয়ের পর দিনের পর দিন বাংলাদেশি ভক্তদের সমর্থনের জন্য ধন্যবাদ জানিয়েছে আর্জেন্টিনা ফুটবল দল।

শুধু জাতীয় দলই নয়, স্বপ্ন পূরণের দিনে বাংলাদেশকে ধন্যবাদ জানিয়েছেন আর্জেন্টিনার অনেক নাগরিক। ‘ফ্যানস আর্জেন্টিনোস ডে লা সেলেকন ডি ক্রিকেট ডি বাংলাদেশ’ (বাংলাদেশ ক্রিকেট দলের আর্জেন্টিনার ভক্ত) নামের ফেসবুক গ্রুপটি গত রোববার (১৮ ডিসেম্বর) থেকে বাংলাদেশি ভক্তদের ধন্যবাদ জানাচ্ছে।

প্রসঙ্গত, এবারের বিশ্বকাপ জিতেছে আর্জেন্টিনা আর এই কারনে বাংলাদেশে এখন আর্জেন্টাইন সমর্থকদের মধ্যে বয়ে যাচ্ছে খুশির জোয়ার। সেই সাথে আর্জেন্টিনার রাস্তায় বাংলাদেশের পতাকা নিয়ে উদযাপনের দৃশ্যও ছড়িয়ে পড়েছে সোশ্যাল মিডিয়ায়। এমন অসাধারণ বন্ধুত্বের প্রতিদান হিসেবে বিশ্বকাপজয়ী আর্জেন্টিনা দলকে শিরোপাসহ বাংলাদেশে পাঠানোর জন্য একটি অনলাইন পিটিশনও চালু করা হয়েছে।

About Rasel Khalifa

Check Also

এবার রাষ্ট্রপতি ভবনে শাহরুখের ‘পাঠান’ প্রদর্শিত,উপভোগ করলেন উচ্চপদস্থ কর্মকর্তারা

আবারো রাজকীয় প্রত্যাবর্তন করেছেন বলিউড বাদশা শাহরুখ খান। ৪ বছর পর নতুন সিনেমা নিয়ে হাজির …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *