Saturday , February 4 2023
Breaking News
Home / Sports / রেশ না কাটতেই ছাদখোলা বাসে মার্টিনেজের আরেক কাণ্ড, চলছে সমালোচনার ঝড়

রেশ না কাটতেই ছাদখোলা বাসে মার্টিনেজের আরেক কাণ্ড, চলছে সমালোচনার ঝড়

গত রোববার (১৮ ডিসেম্বর) বাংলাদেশ সময় রাত ৯ টায় মাঠে নেমে শক্তিশা’লী ফ্রান্সকে ৪-২ গোলে হারিয়ে দীর্ঘ ৩৬ বছর আবারো বিশ্বকাপ জেতার স্বাধ পেল আর্জেন্টিনা। তবে বিশ্বকাপ জেতার পর থেকেই আর্জেন্টাইন খেলোয়াড়দের একের পর এক কাণ্ডে রীতিমতো সামাজিক যোগাযোগ মাধ্যমে শুরু হয়েছে নানা আলোচনা-সমালোচনা।

আর সেই ধারবাহিকতায় বারবার বিতর্কের সঙ্গে জড়িয়ে পোর্চনে গোলরক্ষক এমিলিয়ানো মার্টিনেজ। ফরাসি তারকা স্ট্রাইকার কিলিয়ান এমবাপের সঙ্গে সেই যে লেগেছেন, আর বন্ধ হওয়ার নামগন্ধ নেই।

বিশ্বকাপ ফাইনালের আগের দিন এক সংবাদ সম্মেলনে মার্টিনেজ বলেন, এমবাপ্পে ফুটবল বোঝেন না। এরপর বিশ্বকাপের গোল্ডেন গ্লাভস হাতে নিয়ে অ’শ্লী”ল’ অঙ্গভঙ্গি করে ‘সমালোচনার জন্ম দেন তিনি।

বিশ্বকাপ ট্রফি নিয়ে ড্রেসিংরুমে ফিরে আরও একবার আক্রমণ করলেন এমবাপ্পেকে। দলীয় উদযাপনের মধ্যে হঠাৎ ফরাসি স্ট্রাইকারের নাম টেনে তিনি উপহাস করেন বলেন, ‘সবাই এমবাপের জন্য এক মিনিট নীরবতা পালন করো।’

এখানেই শেষ হয়নি। বিশ্বকাপ ট্রফি নিয়ে মঙ্গলবার রাতে দেশে ফিরেছে আর্জেন্টিনা ফুটবল দল। বুয়েনস আইরেসে একটি সাদ খোলা বাসে তাদের স্বাগত জানানো হয়। বীরদের স্বাগত জানাতে রাজপথে জড়ো হন লাখো সমর্থক।

সেই ট্রফি প্যারেডে আরেকটি বিতর্কিত কাজ করেছিলেন এমিলিয়ানো মার্টিনেজ। বাসে তার হাতে দেখা যায় একটি শিশুর পুতুল, যার মাথায় লাগানো ছিল এমবাপের মুখচ্ছবি।

এই পুতুলটিকে কোলে নিয়ে সাদ খোলা বাসে সমর্থকদের শুভেচ্ছার জবাব দেন মার্টিনেজ। এই সময়ে তার পাশে ছিলেন লিওনেল মেসি, যিনি ক্লাব পিএসজিতে এমবাপ্পের সতীর্থ।

মার্টিনেজের এই ঘটনার জেরে মেসির সঙ্গে এমবাপ্পের সম্পর্কের আবার অবনতি হওয়ার আশঙ্কাও প্রকাশ করেছেন নেটিজেনরা।

এর আগে গোল্ডেন গ্লাভস নিয়ে অ”শ্লী’ল অঙ্গিভঙ্গি করে রীতিমতো সোশ্যাল মিডিয়ায় বেপক সমালোচনার শিকার হন আর্জেন্টিনার এই গোল রক্ষক। আর সেই ঘটনার রেশ না কাটতেই এবার আরেক কাণ্ড ঘটিয়ে ফের আলোচনায় এলেন তিনি।

About Rasel Khalifa

Check Also

মাথায় বস্তা টেনে দিনমজুরের কাজ করছেন জাতীয় দলের সাবেক খেলোয়াড়

ক্রিকেট একটি জনপ্রিয় খেলা বর্তমান বিশ্বে।শুধু জনপ্রিয় খেলায় নয় এই ক্রিকেট গড়েছে অনেকের ভাগ্য। কিন্তু …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *