Tuesday , February 7 2023
Breaking News
Home / Countrywide / সম্মেলনে বড় পরিবর্তন নিয়ে শেষ পর্যন্ত মুখ খুললেন ওবায়দুল কাদের, জানালেন ভেতরের খবর

সম্মেলনে বড় পরিবর্তন নিয়ে শেষ পর্যন্ত মুখ খুললেন ওবায়দুল কাদের, জানালেন ভেতরের খবর

আওয়ামীলীগের সম্মেলনের সময় চলে আসছে কাঁচা কচি। জানা গেছে খুব শীঘ্রয়ই অনুষ্ঠিত হবে আওয়ামীলীগের ২২ তম সম্মেলন। এ দিকে এবার এ নিয়ে কথা বললেন বর্তমান সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেছেন, এবারের সম্মেলনে বড় ধরনের কোনো পরিবর্তনের সম্ভাবনা নেই। তবে ২২তম জাতীয় সম্মেলনে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক প্রার্থী অন্তত ১০ নেতা।

বৃহস্পতিবার (২২ ডিসেম্বর) দুপুর সাড়ে ১২টায় সোহরাওয়ার্দী উদ্যানে সম্মেলনস্থল পরিদর্শন শেষে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে তিনি এ কথা বলেন।

আওয়ামী লীগের সভাপতি হিসেবে প্রধানমন্ত্রী শেখ হাসিনার ‘অনিবার্যতা’ তুলে ধরে ওবায়দুল কাদের বলেন, দলের সভাপতি আমাদের ঐক্যের প্রতীক। তিনি এখানে অপরিহার্য. তাকে সমর্থন করেন না এমন একজন কাউন্সিলরও খুঁজে পাওয়া যাবে না। তাই এটা নিয়ে কোনো প্রশ্ন নেই।

দলের সাধারণ সম্পাদক প্রসঙ্গে তিনি বলেন, এই পদে অনেক প্রার্থীই চাইতে পারেন। আওয়ামী লীগ একটি গণতান্ত্রিক দল। আমার জানামতে, এই পদের জন্য কমপক্ষে 10 জন প্রার্থী রয়েছেন যারা সাধারণ সম্পাদক হওয়ার যোগ্য। তারা কারা হবেন, নেত্রীর সিদ্ধান্ত ও কাউন্সিলরদের মতামতের প্রতিফলন ঘটবে সম্মেলনের দ্বিতীয় অধিবেশনে।

তিনি বলেন, আমরা আগেই বলেছি এই সম্মেলনে যে কমিটি গঠন করা হবে তাতে কোনো পরিবর্তন হওয়ার সম্ভাবনা নেই। নির্বাচনের পর পরবর্তী সম্মেলন হবে। আমরা আপাতত বড় কোনো পরিবর্তনের কথা ভাবছি না। তবে সবকিছু নির্ভর করবে কাউন্সিলরদের মতামতের ওপর। আমি এখনই কিছু ভবিষ্যদ্বাণী করতে চাই না।

বিতর্কিত বিষয়ে আওয়ামী লীগের ভাবনা জানতে চাইলে ওবায়দুল কাদের বলেন, এবারের কার্যনির্বাহী কমিটি খুবই সক্রিয় কমিটি। করোনার মধ্যেও কাজ করতে দেখেছি। সবকিছু নির্ভর করে নেতার ওপর। আমরা নিখুঁত মানুষ নই, আমরা ভুল সহ মানুষ। নতুন নেতৃত্ব খোঁজার জন্য অনেক চিন্তার প্রয়োজন। আমরা বিতর্কিত চিন্তা আছে।

প্রধানমন্ত্রী শেখ হাসিনার ছেলে ও উপদেষ্টা সজিব ওয়াজেদ জয়ের সহযোগিতায় ‘ডিজিটাল বাংলাদেশ’ গড়ে তোলার কথা উল্লেখ করে তিনি বলেন, এখন আওয়ামী লীগের লক্ষ্য ‘স্মার্ট বাংলাদেশ’। আমরা ২০৪১ সাল পর্যন্ত একটি উন্নত, সমৃদ্ধ, স্মার্ট বাংলাদেশ গড়ার লক্ষ্যে কাজ করব। বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনার নেতৃত্বে আমরা এগিয়ে যাব এবং এবারের সম্মেলন হবে একটি চ্যালেঞ্জিং সময়।

বিশ্বযুদ্ধ ও নিষেধাজ্ঞার কারণে বাংলাদেশ সংকটে রয়েছে মন্তব্য করে সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, এবারের সম্মেলনে এ সংকটকে সম্ভাবনায় পরিণত করার স্মৃতিতে সবচেয়ে বেশি উপস্থিতি থাকবে। এবারের সম্মেলন হবে ঐতিহাসিক সম্মেলন। সারাদেশে জাগরণের ঢেউ বইছে। সম্মেলনে নামবেন নেতাকর্মীরা।

তিনি বলেন, সুশৃঙ্খল, সুসংগঠিত উপস্থিতির মাধ্যমে একটি স্মার্ট বাংলাদেশ গড়তে শেখ হাসিনার নেতৃত্বে আমরা ঐক্যবদ্ধ। আমরা জাতির কাছে প্রতিশ্রুতি দিয়েছি আগামী নির্বাচনে মুক্তিযুদ্ধের চেতনায় অসাম্প্রদায়িক বাংলাদেশ গড়ার, সেই লক্ষ্যে কাজ করে যাব। স্মার্ট বাংলাদেশ গড়তে আমরা আওয়ামী লীগকে আরও সংগঠিত ও ঐক্যবদ্ধ করতে চাই।

ওবায়দুল কাদের বলেছেন, আওয়ামী লীগ দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের জন্য প্রস্তুত, আমরা নির্বাচনের জন্য প্রস্তুত। পরবর্তী সরকার পরিচালনার জন্য আমরা প্রস্তুত, ঐক্যবদ্ধ ও শৃঙ্খলাবদ্ধ- এটাই আমাদের বার্তা।

আরও উপস্থিত ছিলেন আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য জাহাঙ্গীর কবির নানক, আবদুর রহমান, যুগ্ম সাধারণ সম্পাদক আ ফ ম বাহাউদ্দিন নাছিম, সাংগঠনিক সম্পাদক মির্জা আজম, বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক প্রকৌশলী আবদুস সবুর, কার্যনির্বাহী সদস্য সানজিদা খানম প্রমুখ।

প্রসঙ্গত, এ দিকে সম্মেলন নিয়ে নানা ধরনের কথা ইতিমধ্যে ছড়িয়ে পড়েছে সবখানে। অনেকেই ভাবছেন এবারের সম্মেলনে আওয়ামীলীগে আসতে চলছে বড় ধরনের পরিবর্তন। তবে এর শংকা উড়িয়ে দিলেন ওবায়দুল কাদের একেবারেই।

About Rasel Khalifa

Check Also

নারীকে রক্ষার পরিবর্তে নিজেই তুলে নিয়ে এমনটা করেছেন, শুনেই তাকে গ্রেপ্তারে সোর্স নিয়োগ করি: পুলিশ

সম্প্রতি আলোচিত এই ঘটনাটি ঘটেছে চট্টগ্রামের সীতাকুণ্ডের সোনাইছড়ি ইউনিয়নের কেশবপুর গ্রামে। যেখানে স্বামীকে বেঁ’ধে’ ‘রেখে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *