Tuesday , January 31 2023
Breaking News
Home / Countrywide / কেন ক্ষমা করা হয়েছে বহিষ্কৃত জাহাঙ্গীর আলমকে, শেষ পর্যন্ত জানালেন ওবায়দুল কাদের

কেন ক্ষমা করা হয়েছে বহিষ্কৃত জাহাঙ্গীর আলমকে, শেষ পর্যন্ত জানালেন ওবায়দুল কাদের

একটা সময়ে আওয়ামীলীগ থেকে নিজের একটি বিতর্কিত কর্মকান্ডের করনে বহিস্কার হয়েছিলেন গাজীপুরের সাবেক মেয়র জাহাঙ্গীর আলম। তবে সেই তাকেই আবারো দলে করা হয়েছে অন্তর্ভুক্ত। আর এ নিয়ে এখন চলছে নানা ধরনের আলোচনা সমালোচনা। এবার গাজীপুর সিটি করপোরেশনের বহিষ্কৃত মেয়র ও গাজীপুর মহানগর আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক জাহাঙ্গীর আলমের বহিষ্কারাদেশ প্রত্যাহার করে তাকে ক্ষমা করা হয়েছে বলে জানিয়েছেন দলটির সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। মঙ্গলবার (২০ ডিসেম্বর) একটি বেসরকারি টেলিভিশনকে দেওয়া সাক্ষাৎকারে তিনি এ কথা বলেন।

তিনি বলেন, জাহাঙ্গীর আবেদন করেছেন। তিনি তা মওকুফ করলেন। যারা আবেদন করেছিলেন তাদের ক্ষমা করে দিয়েছেন। শতাধিক ছিল। অনেকে বিতর্কে জড়িয়েছেন, অনুশাসনহীন মন্তব্যের জন্য ক্ষমা চেয়েছেন। এগুলো ক্ষমা করা হয়েছে।

ওবায়দুল কাদের বলেন, যে পাপের জন্য তাদের সাজা হয়েছে সেই পাপের পুনরাবৃত্তি করবেন না এই শর্তে তাদের ক্ষমা করা হয়েছে। ভবিষ্যতে এ ধরনের ঘটনার পুনরাবৃত্তি ঘটলে তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে। বলা যায় আপনি শর্ত ভঙ্গ করেছেন।

গত শনিবার (১৭ ডিসেম্বর) আওয়ামী লীগের জাতীয় কমিটির সভায় এ সিদ্ধান্ত নেওয়া হয়। গণভবনে বৈঠকে সভাপতিত্ব করেন আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা।

এর আগে গাজীপুর সিটি করপোরেশনের মেয়র জাহাঙ্গীর আলমকে বঙ্গবন্ধুর বিরুদ্ধে কটূক্তি এবং নানা রকম বিতর্কিত আপত্তিকর মন্তব্য অভিযোগে ২০২১ সালের ১৯ নভেম্বর দল থেকে প্রথমে বহিষ্কার করা হয়। ওই দিন অনুষ্ঠিত আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যনির্বাহী কমিটির বৈঠকে এই বহিষ্কারের সিদ্ধান্ত গ্রহণ করা হয়। আওয়ামী লীগ সভাপতি প্রধানমন্ত্রী শেখ হাসিনা ওই বৈঠকে সভাপতিত্ব করেছিলেন।

প্রসঙ্গত, ২০২১ সালের ১৯ নভেম্বর জাহাঙ্গীর আলমকে দল থেকে প্রথমবারের মত করা হয় বহিস্কার। আর সেই থেকেই দলের বাইরে ছিলেন তিনি। ওই দিন ওইদিন আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যনির্বাহী সংসদের বৈঠকে এ বহিষ্কারের সিদ্ধান্ত হয়। সভায় সভাপতিত্ব করেন আওয়ামী লীগ সভাপতি প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

About Rasel Khalifa

Check Also

এবার নিজের ওপর আক্ষেপ ঝাড়লেন তসলিমা নাসরিন

ভারতে নির্বাসিত বাংলাদেশি আলোচিত লেখিকা তসলিমা নাসরিনকে বর্তমানে সোশ্যাল মিডিয়ায় অধিক সক্রিয় থাকতে দেখা যায়। …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *