Tuesday , February 7 2023
Breaking News
Home / International / বিমানে থাকা যাত্রীর ল্যাপটপে আগুন, আতঙ্ক পুরো বিমানবন্দরে, কি হয়েছিল পরিণতি

বিমানে থাকা যাত্রীর ল্যাপটপে আগুন, আতঙ্ক পুরো বিমানবন্দরে, কি হয়েছিল পরিণতি

সম্প্রতি একটি ঘটনা বেশ ভয় ধরিয়ে দিয়েছিলো নিউইয়র্ক সিটির জেএফকে আন্তর্জাতিক বিমানবন্দরে। খোঁজ নিয়ে জানা যায় নিউইয়র্ক সিটির জেএফকে আন্তর্জাতিক বিমানবন্দরে স্থানীয় সময় শনিবার সন্ধ্যায় এক যাত্রীর ল্যাপটপে আগুন ধরে যায়। জরুরী প্রতিক্রিয়া দল তাৎক্ষণিকভাবে জেটব্লু এয়ারলাইন্সের বিমানটিকে খালি করে। সংশ্লিষ্ট কর্মকর্তারা এ তথ্য জানিয়েছেন। বন্দর কর্তৃপক্ষ জানিয়েছে, আগুনের কারণে ধোঁয়ায় নিঃশ্বাস নেওয়া এবং ভাঙ্গা কনুই সহ সাতজন যাত্রী সামান্য আহত হয়েছেন।

ইউএস সিভিল এভিয়েশন অথরিটি, জেটব্লু এয়ারলাইন্স এবং নিউ ইয়র্ক ও নিউ জার্সির পোর্ট অথরিটির কর্মকর্তাদের বরাত দিয়ে নিউইয়র্ক ডেইলি নিউজ জানিয়েছে, বিমানটিকে টার্মিনাল ৫-এর একটি গেটে ঘুরিয়ে দেওয়া হচ্ছে। এরপর বিমানে থাকা এক যাত্রীর ল্যাপটপের লিথিয়াম ব্যাটারিতে আগুন ধরে যায়। যাইহোক, বার্বাডোসের ব্রিজটাউন থেকে জেটব্লু ফ্লাইট ৬৬২-এর ক্রুরা দ্রুত আগুন নিভিয়ে ফেলে।

বন্দর কর্তৃপক্ষ জানিয়েছে, এ ঘটনায় জরুরি প্রতিক্রিয়াকারী দল এবং বিমানের ক্রুরা বিমানের জরুরি পথ ব্যবহার করে এয়ারবাস এ৩২০ জেট থেকে ৬৭ জনকে সরিয়ে নেয়। এ ছাড়া আরো ৬০ জন যাত্রী স্বাভাবিকভাবে বিমান থেকে বেরিয়েছিলেন। জেটব্লু ডেইলি নিউজকে দেওয়া এক বিবৃতিতে বলেছে, ‘নিরাপত্তা সব সময় আমাদের প্রথম অগ্রাধিকার। আমরা মার্কিন বিমান চলাচল কর্তৃপক্ষ এবং পরিবহন নিরাপত্তা বোর্ডের সঙ্গে সমন্বয় করে ঘটনাটি তদন্ত করছি। ’

প্রসঙ্গত, এ দিকে বিমান বন্দরের এই ঘটনাটির বিষয় এখন ছড়িয়ে পড়েছে সবখানে। বিশেষ সোশ্যাল মিডিয়াতে ছড়িয়ে পড়ার পর থেকেই মুহূর্তে ভাইরাল হয়ে যায় বিষয়টি।

About Rasel Khalifa

Check Also

তবে কি সত্যিই তুরস্ক-সিরিয়ার ভূমিকম্প নিয়ে তিন দিন আগেই পূর্বাভাস দিয়েছিলেন তিনি

বেশ বেগতিক অবস্থায় পরে গেছে তুরস্ক এবং সিরিয়া। আর এই দেশ দুটির অবস্থা এখন একেবারেই …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *