Tuesday , January 31 2023
Breaking News
Home / Sports / চ্যাম্পিয়ন হতে না পারার অন্যতম কারন জানালেন ফ্রান্স ফুটবলার

চ্যাম্পিয়ন হতে না পারার অন্যতম কারন জানালেন ফ্রান্স ফুটবলার

কাতার ফুটবল বিশ্বকাপের ফাইনালে উঠে গতবারের চ্যাম্পিয়ন ফ্রান্স এবং ৩৬ বছর বিশ্বকাপ না পাওয়া সাবেক চ্যাম্পিয়ন আর্জেন্টিনা। ফ্রান্স জয় না পাওয়া নিয়ে দলের ভেতরের অনেক অভিজ্ঞ খেলোয়াড় নানা ধরনের মন্তব্য করেছেন। তার মধ্যে আর্জেন্টিনা হেরে যাওয়ার কারণ তুলে ধরেছেন তারা। আর্জেন্টিনার সাথে এভাবে পরাজয়ের জন্য দায়ী করছেন ফরাসি কোচ দিদিয়ের দেশচ্যাম্পসকে।

টানা দুই বিশ্বকাপে শিরোপা জয়ের সুযোগ হাতছাড়া করা ফরাসি দলের গুরুত্বপূর্ণ ফুটবলার করিম বেনজেমার এজেন্ট করিম জাজিরি বলেছেন, “দেশের ভুল সিদ্ধান্তের জন্য দলকে খেসারত দিতে হয়েছে। নকআউট পর্বে খেলার জন্য প্রস্তুত ছিলেন বেনজেমা। কিন্তু তাকে ডাকা হয়নি। দলের এমন অভিজ্ঞ ফুটবলারকে উপেক্ষা করলেন কোচ!

জাজিরি আরও বলেন, “চোট দ্রুত সারতে তিনজন বিশেষজ্ঞ চিকিৎসকের পরামর্শ নিয়েছিলেন বেনজেমা। গত মৌসুমে দুর্দান্ত ফর্মে থাকা বেনজেমা সুস্থ হয়ে উঠলেও তাকে দলে ফেরানো হয়নি।”

ফ্রান্সের জার্সিতে ৯৭ ম্যাচে ৩৭ গোল করেছেন বেনজেমা। ৩৫ বছর বয়সী এই স্ট্রাইকার ২০১৬ সালে ইউরো কাপ জয়ে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেছিলেন। এমনকি ইনজুরি থেকে ফিরলেও, দেশচ্যাম্পস তাকে এই বছরের বিশ্বকাপ দলে ডাকেননি। ফরাসি কোচের সিদ্ধান্তের সমালোচনা করেছেন বেনজেমার এজেন্ট। তার মতে, বেনজেমা থাকলে ম্যাচের ফল অন্যরকম হতে পারত।

দেশচ্যাম্পস ফ্রান্সকে ২০১৮ সালের রাশিয়া বিশ্বকাপে নেতৃত্ব দিয়েছিলেন। এবার শিরোপা ধরে রাখার সুযোগ ছিল। তবে ফাইনালে লিওনেল মেসির আর্জেন্টিনার কাছে টাইব্রেকারে হেরে সেই স্বপ্নে পা রাখতে পারেননি জিরুদ-এমবাপেরা। দলের এমন হারের পর আলোচনায় এসেছে ইনজুরি কাটিয়ে উঠলেও নকআউট পর্বে মাঠে নামার জন্য প্রস্তুত বেনজেমাকে দলে রাখা হয়নি। বিশ্বকাপের পর আন্তর্জাতিক ফুটবল থেকে অবসরের সিদ্ধান্ত নেন রিয়ালের এই অভিজ্ঞ স্ট্রাইকার।

এদিকে এ পর্যন্ত যত ফুটবল বিশ্বকাপ অনুষ্ঠিত হয়েছে তার মধ্যে সবচেয়ে জৌলুসতার আয়োজন করেছে কাতার এমনটি উঠে এসেছে বিবিসির জরিপে। বিশ্বকাপের ফাইনালে আর্জেন্টিনা এবং ব্রাজিল বেশ দুর্দান্ত এবং মনমুগ্ধকর পারফরম্যান্স দেখিয়েছে, যেটা নিয়ে আলোচনা হয়েছে বিশ্বজুড়ে ফুটবল প্রেমিদের মাঝে। এদিকে ফাইনাল ম্যাচে কয়েকটি প্রশ্নের জন্ম দিয়েছে রেফারির সিদ্ধান্ত নিয়ে।

About bisso Jit

Check Also

এখন আমি কি ওকে জোর করে বলতে পারি যে তুমি রিটায়ার করো: পাপন

বাংলাদেশ ক্রিকেট দলের একজন সফল তারকা মাশরাফি বিন মর্তুজা, যিনি দলে অধিনায়কত্ব দেখিয়েছেন বেশ দক্ষতার …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *