Tuesday , January 31 2023
Breaking News
Home / Entertainment / আমাকে টানা হেঁচড়া করেছিলো, যেখানে ধরেছিল, সেখানে নীল হয়ে গিয়েছিল: শিরিন শিলা

আমাকে টানা হেঁচড়া করেছিলো, যেখানে ধরেছিল, সেখানে নীল হয়ে গিয়েছিল: শিরিন শিলা

ঢাকাই চলচ্চিত্রের বর্তমান সময়ের নবাগতা অভিনেত্রী শিরিন শিলা। সম্প্রতি তার অভিনীত একটি মুক্তিযুদ্ধ বিষয়ক ছবি মুক্তি পেয়েছে। সিনেমাটির নাম ‘বীরাঙ্গনা ৭১’। নির্মাতা এই ছবিতে ১৯৭১ সালের মুক্তিযুদ্ধ চলাকালীন বীর নারীরা যেভাবে ভূমিকা রেখেছিল সেই সকল বিষয় এবং তাদের আত্মত্যাগের গল্প নিয়ে নির্মাণ করেছে এই সিনেমাটি। পর্দায় নায়িকা হিসেবে নিজেকে বীরাঙ্গনার রূপে মেলে ধরেছেন এই অভিনেত্রী।

শুক্রবার (৩০ ডিসেম্বর) সারাদেশে ১৫টি প্রেক্ষাগৃহে মুক্তি পেয়েছে ‘বীরাঙ্গনা ৭১’। শহীদুল ইসলাম শহীদের গল্প অবলম্বনে ছবিটির সংলাপ, চিত্রনাট্য ও পরিচালনা করেছেন এম সাখাওয়াত হোসেন। এতে প্রধান চরিত্রে অভিনয় করেছেন শীলা। তার বিপরীতে আছেন টিভি নাটকের জনপ্রিয় অভিনেতা শাহেদ শরীফ খান।

এর আগে ছবিটির মুক্তি উপলক্ষে (২৮ ডিসেম্বর) সংবাদ সম্মেলনের আয়োজন করেন চলচ্চিত্র সংশ্লিষ্টরা। সেখানে শীলাসহ সিনেমার কলাকুশলীরা উপস্থিত ছিলেন। এদিন চলচ্চিত্রে নিজের চরিত্র ও শুটিংয়ের নানা বিষয় নিয়ে গণমাধ্যমের সঙ্গে কথা বলেন এই অভিনেত্রী।

বীরাঙ্গনা চরিত্রে অভিনয় প্রসঙ্গে শীলা বলেন, এই প্রথম বীরাঙ্গনার চরিত্রে অভিনয় করলাম। এটা আমার জন্য একটা বড় চ্যালেঞ্জ ছিল। আমি এটা নিয়ে অনেক পড়াশোনা করেছি, মুক্তিযুদ্ধের ওপর নির্মিত অনেক চলচ্চিত্র দেখেছি। এমনকি সিনেমায় আমার চরিত্রটি ফুটিয়ে তুলতে আমি বীরাঙ্গনাদের সম্পর্কে অনেক বই পড়েছি। যা আমাকে এই ছবির চরিত্রের সাথে মিশে যেতে অনেক সাহায্য করেছে।

তিনি আরও বলেন, শুটিংয়ের সময় পাকিস্তানি বাহি”নী আমাকে বীরাঙ্গনা করার জন্য প্রস্তুতি নিয়েছিলো। তখন আমার লোম খাড়া হয়ে গেল। কারণ, যে ক্যাম্পগুলো শুটিংয়ের জন্য করা হয়েছিল, যাদেরকে পাক হানাদার বাহিনী বানানো হয়েছিল আমাকে নি”/র্যাতন করার জন্য। সব দেখে সত্যি সে সময় আমি কেঁদে ফেলেছিলাম। তখন পরিচালক আমাকে বললেন, তুমি কাঁদছ কেন, এটা তো শুটিং। শুটিং করতে গিয়ে খুব কষ্ট পেয়েছি। সে সময় আসলে যে নারীদের বীরাঙ্গনা করা হয়েছিলো, তাদের কতটুকু কষ্ট হয়েছিলো। এটা ভেবেই বার বার শিউরে উঠছিলাম তখন।

এ অভিনেত্রী বলেন, এ সিনেমার শুটিংয়ের সময় আমাকে অনেক কষ্ট করতে হয়েছিল। আমি অনেক জায়গায় কেটে গিয়েছিল, তারা আমাকে শক্ত করে ধরেছিল, আমাকে টানা হেঁচড়া করছিল। তাদের প্রতিটি হাতের ছাপ আমার হাতে লেগে নীল হয়ে গিয়েছিল। তবে ছবিটি নিয়ে বেশ আশাবাদী বলে জানিয়েছেন এই অভিনেত্রী।

‘বীরাঙ্গনা ৭১’ ছবিটি প্রযোজনা করেছে এসএস ফিল্ম ইন্টারন্যাশনাল। শীলা ও শাহেদ ছাড়াও এতে অভিনয় করেছেন সুমনা সোমা, ইমতু রাতিশ, প্রাণ রায়, আহমেদ সাব্বির রোমিও, মৌরী মাহাদী, মুনমুন আহমেদ, ফজলুল রহমান বাবু, ঝুনা চৌধুরী, নূপুর, আশরাফ কবির প্রমুখ।

ছবিটি নিয়ে এই অভিনেত্রী আশার কথা জানিয়েছেন এবং তিনি বলেন, ছবিটি সবার মন কাড়বে, এটা আমি আশা করছি। তাছাড়া এই ছবিতে অন্য যারা অভিনয় করেছেন তারাও মুক্তিযুদ্ধের সময়কার দৃশ্যগুলো সুনিপুণভাবে তুলে ধরেছেন। আশা করছি, দর্শকরা ছবিটি দেখার সময় মুক্তিযুদ্ধের বাস্তব দিক গুলো দেখতে পারবেন।

About bisso Jit

Check Also

যুক্তরাষ্ট্র থেকে শাকিব খানের ভিন্ন এক স্ট্যাটাস, সাড়া ফেলল অনলাইনে

বাংলা সিনেমার অন্যতম সুপারস্টার অভিনেতা শাকিব খান। অভিনয় কর্মজীবনে একাধিক ব্যবসায় সফল সিনেমা উপহার দিয়েছেন …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *