Saturday , February 4 2023
Breaking News
Home / Countrywide / এবার জামায়াতকে কঠোর বার্তা দিলেন ডিএমপি কমিশনার

এবার জামায়াতকে কঠোর বার্তা দিলেন ডিএমপি কমিশনার

বিএনপি ও সমমনা রাজনৈতিক দলগুলো বর্তমান ক্ষমতাসীন আওয়ামী লীগকে সরকার থেকে হটানোর জন্য গণসমাবেশ এবং মিছিল করছে। তবে বিএনপি গণসমাবেশ ও মিছিলের অনুমতি দিলেও অনেকটা হঠাৎ করেই জামায়াত ইসলামের নেতাকর্মীরা মিছিল শুরু করে এবং এই মিছিলে পুলিশ বাধা দিলে নেতাকর্মীরা পুলিশের উপর হামলা করে এতে করে বেশ কয়েকজন পুলিশের সদস্য আহত হন এ ঘটনার পর আরেকটা কথা বার্তা দিয়েছেন ডিএমপি কমিশনার

ঢাকা মেট্রোপলিটন পুলিশ (ডিএমপি) কমিশনার খন্দকার গোলাম ফারুক বলেছেন, রাজধানীতে পুলিশের ওপর হামলার ঘটনায় জামায়াতে ইসলামীর নেতাকর্মীদের বিন্দুমাত্র ছাড় দেওয়া হবে না। শনিবার ডিএমপি মিডিয়া সেন্টারে থার্টি ফার্স্ট উপলক্ষে আয়োজিত সংবাদ সম্মেলনে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি এ কথা বলেন।

ডিএমপি কমিশনার বলেন, জামায়াতে ইসলামী গণমিছিল করতে পুলিশের অনুমতি নেয়নি। বিষয়টি আমরা অত্যন্ত গুরুত্বের সাথে নিচ্ছি। তারা অনুমতি ছাড়াই মিছি’ল করে পুলিশের ওপর হাম”লা চালায়। তাদের হাম”লায় একজন ঊর্ধ্বতন পুলিশ কর্মকর্তা ও অন্যান্য পুলিশ সদস্য আহ”ত হয়ে হাসপাতালে ভর্তি হন। হাম”লাকারীদের চিহ্নিত করে আইনের আওতায় এনে শাস্তির জন্য আমরা সর্বোচ্চ চেষ্টা করছি।

ডিএমপির এই কর্মকর্তা বলেন, ‘আমরা কঠিন অবস্থানে আছি। এ ধরনের বেআইনি কর্মকাণ্ড ও আইনশৃঙ্খলা বাহিনীর ওপর হা”মলা থেকে কাউকে ছাড় দেওয়া হবে না।

পুলিশের ওপর হামলার পেছনে গোয়েন্দাদের ব্যর্থতা আছে কি না এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, গোয়েন্দা নজরদারি ছিল না, বিষয়টি এমন নয়। আমরা কিছু তথ্য পেয়েছি। তারা বায়তুল মোকাররমের সামনে থেকে মি”ছিল করবেন বলে বিভিন্ন সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়ে। সেখানে আমাদের ডেপ্লয়মেন্ট ছিলো।

গত শুক্রবার অর্থাৎ ৩০ ডিসেম্বর রামপুরা আবুল হোটেলের কাছ থেকে একটি মি”ছিল শুরু করে জামায়াতের উপস্থিত হওয়া নেতাকর্মীরা। সেখান হতে এই মিছিলটি যখন মৌচাক-মালিবাগ এলাকায় পৌছায় সেই সময় পুলিশের একটি টিম তাদেরকে বাধা প্রদান করে। এরপর মিছিলে থাকা নেতাকর্মীরা পুলিশের বাধা মানে না এবং তাদের ওপর হামলা চালানো শুরু করে। এই ঘটনার পর ডিএমপি কমিশনার এমন ধরনের মন্তব্য করেন।

About bisso Jit

Check Also

নির্বাচন ঘনিয়ে আসার আগেই ফের বাংলাদেশে আসছেন ২ মার্কিন কর্মকর্তা, প্রকাশ্যে কারণ

আসন্ন জাতীয় সংসদ নির্বাচনকে ঘিরে বিদেশী কূটনীতিকেরা নানা ধরনের বার্তা দিয়ে যাচ্ছেন। তবে মার্কিন যুক্তরাষ্ট্র …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *