Tuesday , February 7 2023
Breaking News
Home / Countrywide / নতুন ভাঙ্গনের সুর, এবার বিএনপি থেকে বহিষ্কার করা হলো বেগম জিয়ার প্রিয়ভাজন সিনিয়র এক নেতাকে

নতুন ভাঙ্গনের সুর, এবার বিএনপি থেকে বহিষ্কার করা হলো বেগম জিয়ার প্রিয়ভাজন সিনিয়র এক নেতাকে

বাংলাদেশের রাজনীতির অন্যতম বড় দল বাংলাদেশ জাতীয়তাবাদী দল (বিএনপি)। বেশ কিছু মাস ধরে নতুন করে রাজনীতির মাঠে দলটি আবারো ফেরাতে শুরু করেছিল তাদের অবস্থান। তবে এরই মধ্যে জানা গেলো নতুন খবর। দলীয় সিদ্ধান্ত অমান্য ও শৃঙ্খলাভঙ্গের অভিযোগে বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা আবদুস সাত্তারকে দল থেকে বহিষ্কার করা হয়েছে। রোববার (১ জানুয়ারি) রাতে বিএনপির ভারপ্রাপ্ত দফতর সম্পাদক সৈয়দ এমরান সালেহ প্রিন্স স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

প্রজ্ঞাপনে বলা হয়, দলের গঠনতন্ত্রের ৫ (গ) অনুচ্ছেদ অনুযায়ী বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা পরিষদের সদস্য উকিল আবদুস সাত্তারকে বিএনপির প্রাথমিক সদস্যপদসহ সব পদ থেকে বহিষ্কার করা হয়েছে। অবিলম্বে এই সিদ্ধান্ত কার্যকর করা হবে।

এদিকে গত বৃহস্পতিবার (২৯ ডিসেম্বর) বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টাসহ সব পদ থেকে পদত্যাগ করেন প্রবীণ এই রাজনীতিবিদ।

পরে তার শূন্য আসনের উপনির্বাচনে আবারও মাঠে নামছেন তিনি। ব্রাহ্মণবাড়িয়া-২ আসনের উপনির্বাচনে অংশ নিচ্ছেন বিএনপি চেয়ারপারসনের সাবেক এই উপদেষ্টা।

প্রসঙ্গত, জেলা নির্বাচন কর্মকর্তা জিল্লুর রহমান রোববার গণমাধ্যমকে জানান, স্বতন্ত্র প্রার্থী হিসেবে আব্দুস সাত্তার ভূঁইয়ার পক্ষে মনোনয়নপত্র সংগ্রহ করা হয়েছে।

দলীয় হাইকমান্ডের সিদ্ধান্তে গত ১১ ডিসেম্বর সংসদ থেকে পদত্যাগ করেন ব্রাহ্মণবাড়িয়ার সরাইলের পাঁচবারের সংসদ সদস্য আবদুস সাত্তার ভূঁইয়া।

পরে গত বৃহস্পতিবার বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টাসহ সব পদ থেকে পদত্যাগ করেন এই রাজনীতিবিদ।

প্রসঙ্গত, এর আগে বহিস্কৃত ওই নেতা সর্বশেষ নির্বাচন করেছিলেন ২০১৮ সালে। ধানের শীষ প্রতীক নিয়ে তিনি সে সময়ে জয়লাভ করেন নির্বাচনে। তবে তার সেই শুন্য পদেই এবার ১ ফেব্রুয়ারি উপনির্বাচন অনুষ্ঠিত হবে।

About Rasel Khalifa

Check Also

নারীকে রক্ষার পরিবর্তে নিজেই তুলে নিয়ে এমনটা করেছেন, শুনেই তাকে গ্রেপ্তারে সোর্স নিয়োগ করি: পুলিশ

সম্প্রতি আলোচিত এই ঘটনাটি ঘটেছে চট্টগ্রামের সীতাকুণ্ডের সোনাইছড়ি ইউনিয়নের কেশবপুর গ্রামে। যেখানে স্বামীকে বেঁ’ধে’ ‘রেখে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *