Tuesday , January 31 2023
Breaking News
Home / Countrywide / অবশেষে কারাগারে বসে পরীক্ষা দিচ্ছেন বিএনপি নেতা রিজভী

অবশেষে কারাগারে বসে পরীক্ষা দিচ্ছেন বিএনপি নেতা রিজভী

বিএনপি’র বর্ষীয়ান ও প্রবীণ নেতা এবং দলের সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী আহমেদ বেশ কয়েকটি মামলায় বর্তমানে কারাগারে অন্তরীণ রয়েছেন। তিনি এলএলএম (মাস্টার্স) পরীক্ষা দেয়ার জন্য বিশেষভাবে অনুমতি প্রাপ্ত হয়েছেন। রাজেশ চৌধুরী যিনি ঢাকা মহানগর হাকিম হিসেবে রয়েছেন, তার নিকট গত বুধবার আবেদন করেন রিজভীর তরফ থেকে তার আইনজীবি। আবেদনের পরিপ্রেক্ষিতে তিনি কারাগারে বসেই পরীক্ষা দিবেন এমন অনুমতি পেয়েছেন। তার পরীক্ষা দেয়ার বিষয়টি জানিয়েছেন তার আইনজীবী জয়নুল আবেদীন মেজবাহ।

সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, রুহুল কবির রিজভী নিজে একজন আইনজীবী। তিনি এলএলবি পাস করে আইন পেশায় যোগ দিয়েছেন। পরবর্তী শিক্ষার জন্য তিনি এলএলএম (মাস্টার্স) করছেন। আগামী সপ্তাহে তার এলএলএমের ফাইনাল সেমিস্টার পরীক্ষা। এ কারণে তার আইনজীবী পরীক্ষার অনুমতি চেয়ে আবেদন করেন। শুনানি শেষে কারাবিধি অনুযায়ী পরীক্ষার অনুমতি দেন আদালত।

গত ৭ ডিসেম্বর নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে পুলিশের সঙ্গে বিএনপি নেতাকর্মীদের সংঘাতের সৃষ্টি হয়। এ ঘটনায় পল্টন থানার উপ-পরিদর্শক (এসআই) মিজানুর রহমান বাদী হয়ে মামলা করেন।

মামলাটিতে ৪৭৩ জনের নাম উল্লেখ করে এবং সেই সাথে আরও প্রায় দেড় থেকে দুই হাজার নেতাকর্মীকে অজ্ঞাত হিসেবে মামলার আসামি করা হয়। এই মামলায় অভিযুক্ত হয়ে রুহুল কবির রিজভী গ্রেফতার হন। জানা গেছে, নয়াপল্টনে অবস্থিত বিএনপি’র কেন্দ্রীয় কার্যালয় হতে দলের শীর্ষ নেতা রিজভী আহমেদকে গ্রেফতার করে পুলিশ। এরপর থেকে তিনি এখন পর্যন্ত কারাগারে অন্তরীণ রয়েছেন।

About bisso Jit

Check Also

সন্তানের রক্তের জন্য সম্পর্ক, খারাপ কাজের ভিডিও দেখিয়ে লুট

বর্তমান সময়ে মোবাইলে যোগাযোগ করা সহজ হওয়ার কারনে নারী পুরুষের সাথে সম্পর্ক গড়ে ওঠার বিষয়টি …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *