Saturday , February 4 2023
Breaking News
Home / International / বাংলাদেশকে বিশেষভাবে ধন্যবাদ জানালেন মিয়ানমার সেনাপ্রধান, জানা গেল কারণ

বাংলাদেশকে বিশেষভাবে ধন্যবাদ জানালেন মিয়ানমার সেনাপ্রধান, জানা গেল কারণ

বাংলাদেশ এবং প্রতিবেশী দেশ মিয়ানমারের সাথে সুসম্পর্ক বিরাজ করছে অনেক আগে থেকেই। তবে মিয়ানমার থেকে আগত শরণার্থীদের বিষয়ে মিয়ানমার সরকার তেমন কোনো ইতিবাচক সাড়া না দেওয়ায় সম্পর্কে কিছুটা ভাটা পড়েছে। তবে এবার মিয়ানমারের সেনা প্রধানের ভাষণ তাদের পক্ষ থেকে সম্পর্কে ইতিবাচক দিক তুলে ধরার বার্তা দিলেন।

আজ বুধবার, মিয়ানমার তাদের ৭৫তম স্বাধীনতা দিবস উদযাপন করছে। এ উপলক্ষে দেশবাসীর উদ্দেশে দেওয়া এক ভাষণে দেশটির সেনাপ্রধান মিন অং হ্লাইং বাংলাদেশ, ভারতসহ আরো কয়েকটি দেশকে বিশেষভাবে ধন্যবাদ জানিয়েছেন।

তার সেই ভাষণ দেশটির রাষ্ট্রীয় টেলিভিশন চ্যানেলে সম্প্রচার করা হয়।

বক্তৃতায় সেনাপ্রধান মিন অং হ্লাইং তার দেশের বিষয়ে হস্তক্ষেপের জন্য কিছু দেশের সমালোচনা করেন। তবে দীর্ঘদিন ধরে সহযোগিতামূলক সম্পর্ক উন্নয়নে চীন, ভারত, থাইল্যান্ড, লাওস ও বাংলাদেশকে ধন্যবাদ জানান তিনি।

মিয়ানমারের সেনাপ্রধান বলেন, আমি কিছু দেশ এবং আন্তর্জাতিক ও আঞ্চলিক সংস্থাকে ধন্যবাদ জানাতে চাই। নানা সমালোচনা, চাপ ও হাম”লার পরও এই দেশ ও সংস্থাগুলো ইতিবাচকভাবে আমাদের সঙ্গে সম্পর্ক এগিয়ে নিচ্ছে।

তবে বাংলাদেশকে ধন্যবাদ জানালেও জান্তা প্রধান তার বক্তব্যে মিয়ানমার থেকে বাংলাদেশে আসা বিপুল পরিমান শরনার্থীদের সংকট সমাধানে কিছু বলেননি।

তবে এখন পর্যন্ত মিয়ানমার সরকার মিয়ানমার থেকে বাংলাদেশে আগত শরনার্থীদের বিষয়ে কোন ধরনের কোন সাড়া দেয়নি। তবে বাংলাদেশের পক্ষ থেকে জাতিসংঘ এবং বেশ কয়েকটি দেশকে অবহিত করা হলেও জোরালো কোনো সাড়া পাওয়া যাচ্ছে না কোনো আন্তর্জাতিক সংস্থা বা দেশ থেকে। এই শরনার্থীদের বিষয়টি এখন বাংলাদেশের জন্য গলার কাঁটা হয়ে দাঁড়িয়েছে।

About bisso Jit

Check Also

৫০০ ছাত্রীর মধ্যে একা ছাত্র, শেষে ঘটলো অপ্রত্যাশিত ঘটনা

যখন শত শত ছাত্রীদের মধ্যে একজন মাত্র ছাত্র তখন পরিস্থিতি কিছুটা ভিন্ন অবস্থায় যায়। আর …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *