Tuesday , February 7 2023
Breaking News
Home / Countrywide / বডিবিল্ডার শুভকে ব্লেন্ডার মেশিন পুরষ্কার দেওয়ার বিষয়ে মুখ খুললেন প্রতিমন্ত্রী

বডিবিল্ডার শুভকে ব্লেন্ডার মেশিন পুরষ্কার দেওয়ার বিষয়ে মুখ খুললেন প্রতিমন্ত্রী

বিশ্বব্যাপী ক্রীড়াক্ষেত্র অনেকদিন পর্যন্ত এগিয়েছে এবং ব্যাপক উন্নয়ন সাধিত হয়েছে। আজকাল অনেকে ক্রীড়াকে জীবন পরিচালনার পেশা হিসেবে বেছে নিচ্ছেন। তবে ক্রীড়া ক্ষেত্রে ব্যাপক পরিবর্তন ঘটলেও ক্রীড়াবিদ যারা তারা নিজেদেরকে গঠন করতে বিপুল পরিমাণ অর্থ খরচ করলেও সে তুলনায় পুরস্কার বা প্রাইজমানি পান না। তবে এই সকল ক্রীড়াবিদরা বড় বড় অর্থ পুরষ্কার পাওয়ার লড়াইয়ে নামেন।

বিশ্ব ক্রীড়াঙ্গন অনেক এগিয়েছে, কিন্তু বাংলাদেশ এখনো এ খাতে পিছিয়ে রয়েছে। বাংলাদেশে বড় বড় ক্রীড়া প্রতিযোগিতায় ব্লেন্ডার মেশিন, রাইস কুকারের মতো আইটেমও পুরস্কার হিসেবে দেওয়া হয়। সম্প্রতি একটি বডি বিল্ডিং ফেডারেশন টুর্নামেন্টের মাধ্যমে এটি আরও দৃশ্যমানভাবে সামনে আনা হয়েছে।

বডি বিল্ডিং ফেডারেশন আয়োজিত একটি টুর্নামেন্টে ব্লেন্ডার মেশিন রানার আপ হিসেবে পুরস্কার দেওয়া হয়েছে। ফেডারেশনের সাথে আরেকটি জটিলতার কারণে, প্রতিযোগী জাহিদ হাসান শুভ অনুষ্ঠানের মঞ্চ থেকে নেমে তার পুরস্কারটিতে লাথি মা’রেন। বিতর্কিত এই পুরস্কার নিয়ে মুখ খুললেন যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী জাহিদ আহসান রাসেল এমপি।

যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী ব্লেন্ডার মেশিন বা রাইস কুকার পুরস্কার হিসেবে মেনে নিতে রাজি নন। তার পরিবর্তে পুরস্কার হিসেবে পুরস্কারের অর্থকে বেশি প্রাধান্য দেন জাহিদ আহসান রাসেল এমপি। তিনি বলেন, ব্লেন্ডার মেশিনের পরিবর্তে বডি বিল্ডার শুভকে প্রাইজমানি দেওয়াটা বেশি উপযুক্ত হতো।

যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রীর কথায়, ‘পুরস্কার হিসেবে যদি এটি (ব্লেন্ডার মেশিন) দেওয়া হয়, তাহলে সেটি সঠিক কাজ হয়নি। পুরস্কার এভাবে হতে পারে না। ব্লেন্ডার মেশিন, রাইস কুকার, এগুলো কোনো পুরস্কার নয়। আমরা যখন স্কুল জীবনে অ্যাথলেটিক্স খেলতাম, তখন এমন পুরস্কার পেতাম; টিফিন ক্যারিয়ার, ব্লেন্ডার।

বর্তমান সময়ে এসে আমি মনে করি এটা কোনো পুরস্কারের অংশ হতে পারে না। আমি মনে করি, এটি অবশ্যই পরিবর্তন করা উচিত। তবে আমি যতদূর বলতে পারি, ওয়ালটন কর্তৃপক্ষ তাদের সৌজন্যে তা দিয়েছে।

ব্লেন্ডার মেশিন পুরস্কার হিসেবে আলাদা করে চোখে পড়েছে। কারণ, রানার্স আপদের জন্য আলাদা প্রাইজমানি রাখা হয়নি। চ্যাম্পিয়নের মতো রানার্সআপদের জন্য আলাদা করে পুরস্কারের টাকা রাখলে ভালো হতো।

যদিও বাংলাদেশে ব্লেন্ডার মেশিন পুরস্কার হিসেবে দেওয়া এই প্রথম নয়। এর আগে বাংলাদেশ ক্রিকেটের সবচেয়ে জনপ্রিয় স্পোর্টস ফরম্যাটেও পুরস্কার হিসেবে ব্লেন্ডার মেশিন দিতে দেখা গেছে। ইংল্যান্ডের প্রাক্তন ক্রিকেটার লুক রাইটকেও এটা নিয়ে মজা করতে দেখা গিয়েছিল। ক্রিকেট ছাড়াও বাংলাদেশের অন্যান্য খেলায় এটিকে পুরস্কার হিসেবে দিতে দেখা গেছে।

উল্লেখ্য, কয়েকদিন আগে সামাজিক যোগাযোগ মাধ্যমে প্রকাশ পাওয়া ভিডিওতে অ্যাথলেটিক শুভকে মঞ্চ থেকে নেমে তার পুরস্কার ব্লেন্ডারে লাথি মারতে দেখা যায়। এরপর বিষয়টি নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমে আলোচনা-সমালোচনা শুরু হয়। তবে অধিকাংশ নেটিজেনরা শুভকে সমর্থন জানিয়ে মন্তব্য করতে শুরু করেন। এ ঘটনায় শুভকে আজীবনের জন্য নিষিদ্ধ ঘোষণা করে বডি বিল্ডিং ফেডারেশন।

About bisso Jit

Check Also

নারীকে রক্ষার পরিবর্তে নিজেই তুলে নিয়ে এমনটা করেছেন, শুনেই তাকে গ্রেপ্তারে সোর্স নিয়োগ করি: পুলিশ

সম্প্রতি আলোচিত এই ঘটনাটি ঘটেছে চট্টগ্রামের সীতাকুণ্ডের সোনাইছড়ি ইউনিয়নের কেশবপুর গ্রামে। যেখানে স্বামীকে বেঁ’ধে’ ‘রেখে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *