Saturday , January 28 2023
Breaking News
Home / Countrywide / শেষ হচ্ছে আব্দুল্লাহ আল মামুনের মেয়াদ, আইজিপি পদে আলোচনায় পুলিশের শীর্ষ তিন কর্মকর্তা

শেষ হচ্ছে আব্দুল্লাহ আল মামুনের মেয়াদ, আইজিপি পদে আলোচনায় পুলিশের শীর্ষ তিন কর্মকর্তা

বাংলাদেশে পুলিশের সবচেয়ে বড় পদটি হলো আইজি। আর এই পদটি নিয়ে সম্প্রতি সারা-দেশজুড়েই চলছে ব্যাপক আলোচনা। কেননা চলতি মাসের আগামী ১১ই জানুয়ারি পুলিশ মহাপরির্দশক চৌধুরী আব্দুল্লাহ আল মামুনের মেয়াদ শেষ হওয়ার কথা রয়েছে। আর এরই জের ধরে পরবর্তী আইজিপি কে হবে তা নিয়ে যেন শেষ নেই আলোচনার। তবে পুলিশের সর্বোচ্চ দায়িত্বের এই পদটিতে নিয়োগ পেতে আলোচনায় রয়েছেন বাহিনীর শীর্ষ তিনি কর্মকর্তা।

আলোচনায় আছে বর্তমান আইজিপিকে চুক্তিভিত্তিক নিয়োগ দেয়ার বিষয়টিও।

পুলিশের মহাপরিদর্শক চৌধুরী আবদুল্লাহ আল মামুনের মেয়াদ শেষ হচ্ছে ১১ জানুয়ারি। নিয়ম অনুযায়ী তার মেয়রের মেয়াদ বাড়ানো না হলে ৩২তম আইজিপি হিসেবে নতুন কাউকে নিয়োগ দেওয়া হবে।

এ কারণে আলোচনায় রয়েছেন পুলিশের শীর্ষ তিন কর্মকর্তা। তাদের মধ্যে আলোচনায় রয়েছেন অতিরিক্ত আইজিপি এসএম রুহুল আমিন, এন্টি টেরোরিজম ইউনিট-এটিইউর প্রধান। পুলিশ সদর দফতরের অতিরিক্ত আইজিপি ও ডিআইজি, বরিশাল মেট্রোপলিটন পুলিশ কমিশনার, রেলওয়ের ডিআইজি এসএম রুহুল আমিন।

আলোচনায় রয়েছেন পুলিশের অতিরিক্ত মহাপরিদর্শক কামরুল আহসানও। এর আগে তিনি এটিইউর প্রধান ছিলেন। এর আগে কামরুল আহসান রেলওয়ের ডিআইজি এবং পুলিশ সদর দফতরের অতিরিক্ত ডিআইজি সিলেট রেঞ্জের দায়িত্ব পালন করেন।

আলোচনায় রয়েছেন পুলিশের বিশেষ শাখা-এসবি’র প্রধান মনিরুল ইসলামও। তিনি ডিএমপির অতিরিক্ত কমিশনার, কাউন্টার-টেরোরিজম অ্যান্ড ট্রান্সন্যাশনাল ক্রাইম- সিটিটিসির প্রধান, ডিএমপির গোয়েন্দা বিভাগের প্রধান হিসেবে দায়িত্ব পালন করেন। জঙ্গি দমনে ভূমিকা রেখে দেশের বাইরেও খ্যাতি অর্জন করেছেন এই পুলিশ কর্মকর্তা।

তবে এদিকে জানা গেছে, বাংলাদেশে পুলিশের একটি অংশ চাচ্ছে যে তারা আইজিপির পদে মামুনকে আবারও চুক্তিভিত্তিক নিয়োগ দেয়া হোক। আর তাদের এই চাওয়া যদি না হয় তাহলে এই পদে আসবে নতুন এক মুখ।

About Rasel Khalifa

Check Also

সারা দেশের ডিসিদের সতর্ক থাকার নির্দেশ, জানা গেল কারণ

বাংলাদেশের রাজনৈতিক প্রেক্ষাপট এমন যেখানে এক দল অন্য দলের সমালোচনায় মত্ত রয়েছে। নানা সময় অন্যদলের …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *