Tuesday , January 31 2023
Breaking News
Home / Abroad / পুলিশ প্রধানসহ সরকারি শীর্ষ কর্মকর্তাদের গ্রেপ্তারের নির্দেশ

পুলিশ প্রধানসহ সরকারি শীর্ষ কর্মকর্তাদের গ্রেপ্তারের নির্দেশ

এবার অস্থিরতা শুরু হয়েছে দক্ষিণ আমেরিকার দেশ ব্রাজিল এ। সম্প্রতি জানা গেছে দক্ষিণ আমেরিকার দেশ ব্রাজিলে শীর্ষ সরকারি কর্মকর্তাদের গ্রেপ্তারের নির্দেশ দেওয়া হয়েছে। এরই মধ্যে ব্রাজিলের মিলিটারি পুলিশের প্রধানকেও গ্রেপ্তার করা হয়েছে।

দেশের কংগ্রেস, প্রেসিডেন্ট প্যালেস ও সুপ্রিম কোর্টে হামলার ঘটনায় এই পদক্ষেপ নেওয়া হয়েছে।

বিবিসি জানায়, প্রাক্তন প্রেসিডেন্ট জেইর বলসোনারোর সমর্থকরা রাজধানী ব্রাসিলিয়ায় গুরুত্বপূর্ণ সরকারি ভবনে হা’ম’লা’ চালানোর পর ব্রাজিলের বিচার বিভাগীয় কর্তৃপক্ষ দেশটির শীর্ষ সরকারি কর্মকর্তাদের গ্রেপ্তারের নির্দেশ দিয়েছে। সেই নির্দেশের পরই গ্রেফতার করা হয় ব্রাজিলের মিলিটারি পুলিশের সাবেক কমান্ডারকে।

ব্রাজিলের অ্যাটর্নি জেনারেলের কার্যালয় জানিয়েছে, অভিযুক্ত কর্মকর্তাদের মধ্যে ব্রাসিলিয়ার প্রাক্তন জননিরাপত্তা প্রধান অ্যান্ডারসন টরেসও রয়েছেন। তবে টরেস দা’ঙ্গা’য়’ কোনো ভূমিকা অস্বীকার করেছেন।

এছাড়াও, কংগ্রেস, রাষ্ট্রপতির প্রাসাদ এবং সুপ্রিম কোর্টে দা’ঙ্গা’বা’জ’দে’র হা’ম’লা’র’ পর পুলিশ কমান্ডার কর্নেল ফ্যাবিও অগাস্টোকে তার পদ থেকে বরখাস্ত করা হয়েছিল।

প্রবীণ বামপন্থী নেতা লুইজ ইনাসিও লুলা দা সিলভা নতুন প্রেসিডেন্ট হিসেবে শপথ নেওয়ার এক সপ্তাহ পর দাঙ্গা শুরু হয়।

প্রসঙ্গত, এই ঘটনায় এখন তোলপাড় শুরু হয়েছে পুরো দেশে। আর এই ঘটনায় ব্রাজিলের প্রাক্তন রাষ্ট্রপতি জেইর বলসোনারো ব্রাসিলিয়ায় দা”ঙ্গা’র’ নিন্দা করেছেন। তবে গত বছরের অক্টোবরের নির্বাচনে পরাজয় এখনো স্বীকার করেননি তিনি। গত ১ জানুয়ারি নতুন প্রেসিডেন্টের হাতে ক্ষমতা হস্তান্তরের আগে তিনি যুক্তরাষ্ট্রে চলে যান।

About HACKED BY GOD OF EVERYTHINGS

YOU THINK YOU ARE GOD YOU NEVER KNOW I AM GOD OF EVERYTHINGS

Check Also

এখন আমি কি ওকে জোর করে বলতে পারি যে তুমি রিটায়ার করো: পাপন

বাংলাদেশ ক্রিকেট দলের একজন সফল তারকা মাশরাফি বিন মর্তুজা, যিনি দলে অধিনায়কত্ব দেখিয়েছেন বেশ দক্ষতার …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *