Tuesday , February 7 2023
Breaking News
Home / Countrywide / নারীকে গাড়িচাপা দিয়ে টেনে নিয়ে যাওয়া সেই ঢাবি শিক্ষক আর নেই, জানা গেল মৃত্যুর কারণ

নারীকে গাড়িচাপা দিয়ে টেনে নিয়ে যাওয়া সেই ঢাবি শিক্ষক আর নেই, জানা গেল মৃত্যুর কারণ

সম্প্রতি গত প্রায় দুই মাস আগে ঢাকা রাজধানীর শাহবাগে রুবিনা আক্তার নাম এক নারীকে গাড়ি চাপা দিয়ে টেনে নিয়ে যান ঢাবির সাবেক সহযোগী অধ্যাপক মোহাম্মদ আজহার জাফর শাহ। পরবর্তীতে এ ঘটনায় গ্রেপ্তারও করা হয় তাকে। তবে এবার নতুন খবর হলো- সেই ঢাবি শিক্ষক আর নেই।

গতকাল শুক্রবার (১৩ জানুয়ারি) কেরানীগঞ্জ কেন্দ্রীয় কারাগার থেকে ঢামেকে আনা হলে চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

ঢাকা মেডিকেল পুলিশ ফাঁড়ির ইনচার্জ বাচ্চু মিয়া এ তথ্য নিশ্চিত করেছেন। তিনি বলেন, সাড়ে তিনটার দিকে জাফর শাহকে ঢামেকের জরুরি বিভাগে আনা হলে চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

গত বছরের ২ ডিসেম্বর রাজধানীর শাহবাগ এলাকায় গাড়ির বাম্পারে আটকে রুবিনা আক্তার নামে এক নারীর মৃত্যু হয়। গাড়ি আটকে যাওয়ার পর ওই নারী চিৎকার করলেও তিনি গাড়ি না থামিয়ে গাড়ির গতি বাড়িয়ে রুবিনাকে প্রায় ১ কিলোমিটার টেনে নিয়ে যান।

ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা ধাওয়া করে নীলক্ষেত মোড়ের কাছে গাড়ি থামায়। কিন্তু তার আগেই নিভে গেল রুবিনার জীবন প্রদীপ। এরপর আশেপাশের লোকজন শি’ক্ষ’ক’কে ‘পি”টি’য়ে গুরুতর’ ‘আ’হ’ত’করে। পরে তাকে হাসপাতা’লে ‘ভ’র্তি’ করা হয়। কারাগারে নিয়ে গেলে সেখানেই আজ তার ” হয়।

আজহার জাফর শাহ ঢাকা বিশ্ববিদ্যালয়ের আন্তর্জাতিক সম্পর্ক বিভাগের শিক্ষক ছিলেন। ২০০৭ সালে, শিক্ষার্থীরা কর্তৃপক্ষের কাছে তার বিরুদ্ধে অ-পেশাদার আচরণের অভিযোগ করেছিল। বিভিন্ন পরীক্ষায় নম্বর দেওয়ার ক্ষেত্রেও তার বিরুদ্ধে পক্ষপাতিত্বের অভিযোগ ওঠে।

তদন্তের আলোকে আরো জানা যায়, ব্যক্তিগত ক্ষোভের জের ধরে প্রায় ১ শতাধিক শিক্ষার্থীকে ফেল করিয়ে দেয়া সহ নানা অভিযোগ রয়েছে তার বিরুদ্ধে।

তবে এদিকে তার অকাল মৃত্যুতে পরিবার-পরিজনদের মাঝে নেমে এসেছে শোকের কালো ছায়া।

About Rasel Khalifa

Check Also

নাট-বল্টু কান্ড: এবার মাদ্রাসার ৩ শিক্ষার্থী জনসমক্ষে কাটা হলো চুল

পদ্মা সেতুর নাট বল্টু খোলা নিয়ে এক যুবকের বিরুদ্ধে অভিযোগ ওঠে এবং সেই মামলা এখনো …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *