Friday , January 27 2023
Breaking News
Home / Countrywide / যুক্তরাষ্ট্রের প্রেশার দেওয়া নিয়ে ভিন্ন এক তথ্য সামনে আনলেন পররাষ্ট্রমন্ত্রী

যুক্তরাষ্ট্রের প্রেশার দেওয়া নিয়ে ভিন্ন এক তথ্য সামনে আনলেন পররাষ্ট্রমন্ত্রী

পররাষ্ট্রমন্ত্রী এ কে আবদুল মোমেন র‍্যাব গঠন নিয়ে ভিন্ন ধরনের একটি তথ্য দিয়ে বললেন, র‍্যাব যে সময় গঠন করা হয়েছিল সেই সময় যুক্তরাষ্ট্র ও যুক্তরাজ্যের সম্পৃক্ততা ছিল। সেই সময় বিশ্বজুড়ে স”/ন্ত্রাসবাদ রুখে দেওয়ার জন্য যুক্তরাষ্ট্র আহবান জানিয়েছিল। সেই সময়ে যুক্তরাষ্ট্র ও যুক্তরাজ্যের সাথে বেশ কয়েক দফা আলোচনার মাধ্যমে তৈরি করা হয় র‍্যাব। সে সময়ের পরিস্থিতি বিচার বিশ্লেষন করে ওই দেশগুলো র‍্যাবের ধারণা দেয়। তারাই তৎকালীন সরকারকে এ জন্য ইকুয়েপমেন্ট দেয়। তাদের কারণেই প্রথমে র‍্যাব অভিযান চালায়।

শনিবার ঢাকা বিশ্ববিদ্যালয়ের জাপানিজ স্টাডিজ বিভাগ আয়োজিত এক সম্মেলনের পর সাংবাদিকদের প্রশ্নের জবাবে মোমেন এ কথা বলেন। মোমেন বলেন, সময়ের সঙ্গে র‍্যাব এখন অনেক পরিণত। দেশের জনগণ পারফরম্যান্সের জন্য তাদের চায়৷ যুক্তরাষ্ট্র অন্য বুদ্ধিতে তাদের ওপর প্রেশার দিয়েছে।

নির্বাচন প্রসঙ্গে তিনি বলেন, আওয়ামী লীগ সব সময় চায় একটি স্বচ্ছ নির্বাচন হোক। বুলে”টের মাধ্যমে আসেনি, ব্যালটের মাধ্যমে আওয়ামী লীগ সরকার এসেছে।

সুষ্ঠু নির্বাচনের জন্য সরকারের গৃহীত বিভিন্ন পদক্ষেপের কথা তুলে ধরে পররাষ্ট্রমন্ত্রী বলেন, স্বচ্ছ, সুষ্ঠু ও গ্রহণযোগ্য নির্বাচন পরিচালনাই আমাদের মূল লক্ষ্য।

নির্বাচন অবশ্যই সকলের নিকট গ্রহনযোগ্য হবে। তবে দেশে অনেকগুলো রাজনৈতিক দল রয়েছে যেগুলো পরাজিত হলে তারা অন্য দলের ওপর দোষারোপ আরোপ করে। তবে সুষ্ঠু, অবাধ ও অবাধ নির্বাচন হবে এ বিষয়ে জনগন সরকারের ওপর আস্থা রাখতে পারবে।

About bisso Jit

Check Also

সারা দেশের ডিসিদের সতর্ক থাকার নির্দেশ, জানা গেল কারণ

বাংলাদেশের রাজনৈতিক প্রেক্ষাপট এমন যেখানে এক দল অন্য দলের সমালোচনায় মত্ত রয়েছে। নানা সময় অন্যদলের …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *