Tuesday , February 7 2023
Breaking News
Home / International / নেপালে বিমান বিধ্বস্তের আগে থেকে বিমানের ভেতর লাইভ করছিলেন এক যুবক (লাইভ ভিডিও)

নেপালে বিমান বিধ্বস্তের আগে থেকে বিমানের ভেতর লাইভ করছিলেন এক যুবক (লাইভ ভিডিও)

গতকাল সকাল ১১ টার দিকে নেপালের পর্যটন শহর হিসেবে খ্যাত কাঠমান্ডুর পোখরায় একটি যাত্রীবাহী বিমান বিধ্ব”স্ত হওয়। এই সময় ঐ বিমানে ৬৮ জন যাত্রী এবং ৪ জন ক্রু ছিলেন। তাদের কেউ আর জীবিত নেই। ঘটনার কিছুক্ষন আগে থেকে ফে”সবুকে লাইভ করছিলেন এক ভারতীয় যাত্রী। সেই লাইভ চলাকালে বিমানটির দূর্ঘটনায় সব এলোমেলো হয়ে যায়। ঘটনার পরে যে আগুন লাগে বিমানে সেটাও ক্যামেরায় ধরা পড়তে দেখা যায়।

সেই ভিডিও ছড়িয়ে পড়েছে সোশ্যাল মিডিয়ায়। নেপালে বিমানটি বিধ্ব”স্ত হওয়ার সময় ভিডিওটি সোনু জয়সওয়াল নামে এক ভারতীয় যুবক তৈরি করেছিলেন বলে প্রাথমিকভাবে জানা গেছে। একাধিক প্রতিবেদনে বলা হয়েছে যে ভারতের উত্তর প্রদেশের গাজীপুরের বাসিন্দা সোনু বিমানটি পোখরা আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করার সময় ফে”সবুক লাইভ করছিলেন। বিমানটি বিধ্ব”স্ত হওয়ার মুহূর্তটিও ধরা পড়ে।

রবিবার (১৫ জানুয়ারি) সকালে পোখারা আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণের কিছুক্ষণ আগে ইয়েতি এয়ারলাইন্সের বিমানটি বিধ্ব”/স্ত হয়। বিমানটিতে ৬৮ জন যাত্রী এবং চারজন কেবিন ক্রু ছিলেন।

সর্বশেষ খবর অনুযায়ী, ইতিমধ্যেই ৬৮ জনের নিথর দেহ উদ্ধার করা হয়েছে। এখনও চারজনের খোঁজ মেলেনি।

সংবাদ সংস্থা পিটিআই-এর এক প্রতিবেদনে বলা হয়েছে, ফ্লাইটে পাঁচ ভারতীয় নাগরিক ছিলেন। তারা তারা সকলেই প্রয়াত হয়েছেন। এদের মধ্যে চারজন গাজীপুরের বাসিন্দা।

উত্তরপ্রদেশের জেলা ম্যাজিস্ট্রেট আর্যকা আখৌরি জানিয়েছেন যে, প্রশাসন ইতিমধ্যেই প্রয়াতদের পরিবারের সঙ্গে যোগাযোগ করেছে। সাব-ডিভিশনাল ম্যাজিস্ট্রেট এবং অন্যান্য আধিকারিকরা পরিবারের সদস্যদের সাথে দেখা করেন। ভারতীয় দূতাবাসের সঙ্গে যোগাযোগ করা হয়েছে। তাদের নিথর দেহ উদ্ধারের পর বাকি ব্যবস্থা নেওয়া হবে।

পিটিআইয়ের এক প্রতিবেদনে বলা হয়েছে, গাজীপুরে যে চার যুবক প্রয়াত হয়েছেন তারা হলেন সোনু, অনিল রাজভর, অভিষেক কুশওয়া এবং বিশাল শর্মা। পুলিশ জানায়, বিশাল বাদেসরের আলওয়ালপুর ছাত্তি গ্রামে থাকতেন। যেখানে সোনুর বাড়িও ছিল। তবে থাকতেন সারনাথে। বাদেসরের চক জৈনাবে থাকতেন অনিল। অভিষেক ছিলেন ননহারার ধারওয়ার বাসিন্দা। প্রয়াত হওয়া পঞ্চম ভারতীয় নাগরিক সঞ্জয় জয়সওয়ালেরও শিকড় গাজীপুরে থাকতে পারে। তবে তা এখনো নিশ্চিত হয়নি।

প্রসংগত, নেপালের এই বিমানটি ঠিক কী কারণে বিধ্বস্ত হয়েছিল সেটার কারণ এখনও জানতে পারেনি সেখানকার বিমান কর্তৃপক্ষ। তবে প্রাথমিকভাবে ধারনা করা হচ্ছে বিমানের কোনো যান্ত্রিক ত্রুটি দেখা দেওয়ায় এই ঘটনা ঘটেছে। তবে সেটা ঘটেছে অনেকটা হঠাৎ করে।

About bisso Jit

Check Also

যখন প্রয়োজন হবে তখন জ্বালানি তেল পাবে না পশ্চিমারা: সতর্ক বার্তা সৌদি আরবের

বিশ্বে যে কয়েকটি দেশে জ্বালানি তেল উৎপাদন করে থাকে তার মধ্যে প্রথম সারিতে রয়েছে সৌদি …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *