Friday , January 27 2023
Breaking News
Home / Countrywide / এবার সংসদীয় কমিটির সভাপতির পদ হারালেন, প্রধানমন্ত্রীর ‘বেয়াই’, প্রকাশ্যে কারন

এবার সংসদীয় কমিটির সভাপতির পদ হারালেন, প্রধানমন্ত্রীর ‘বেয়াই’, প্রকাশ্যে কারন

আবারো বিপাকে ইঞ্জিনিয়ার খন্দকার মোশাররফ হোসেন। আওয়ামীলীগের উপদেষ্টার পদ হারানোর পর এবার তিনি হারিয়েছেন সংসদীয় কমিটির সভাপতির পদ। আর এ নিয়ে এখন চলছে ব্যাপক আলোচনা। জানা গেছে তাকে স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতির পদ থেকে সরিয়ে ক্ষমতাসীন দলের সংসদ সদস্য নুরুল ইসলাম নাহিদকে চেয়ারম্যান করা হয়েছে।

রোববার (১৫ জানুয়ারি) জাতীয় সংসদে স্থায়ী কমিটির পূর্ণগঠন করা হয়।

একই সঙ্গে সাবেক খাদ্যমন্ত্রী কামরুল ইসলামকে সভাপতি করা হয়েছে কৃষি মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় কমিটির সভাপতি মতিয়া চৌধুরীকে এবং সংসদ উপনেতা করা হয়েছে।

জাতীয় সংসদে প্রধানমন্ত্রী শেখ হাসিনার পক্ষে চিফ হুইপ নূর-ই আলম চৌধুরী এটি প্রস্তাব করলে তা কণ্ঠ ভোটে পাস হয়। অন্যদিকে প্রতিমন্ত্রী স্বপন ভট্টাচার্যকে স্থানীয় সরকার, স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সদস্য করা হয়েছে।

খন্দকার মোশাররফ হোসেন ২০০৮ সালের নির্বাচনে ফরিদপুর-৩ আসন থেকে নির্বাচিত হন। তাকে প্রথমে প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রীর দায়িত্ব দেওয়া হয়। পরে স্থানীয় সরকারমন্ত্রীর দায়িত্ব পান। একাদশ জাতীয় সংসদ নির্বাচনের পর মন্ত্রিসভা থেকে বাদ পড়েন খন্দকার মোশাররফ হোসেন।

মোশাররফের অনুপস্থিতিতে স্থানীয় সরকার, স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির বৈঠক দীর্ঘ দিন হয়নি। সর্বশেষ বৈঠক হয়েছিল গত বছরের ১৩ মার্চ। গত এপ্রিলের শেষ দিকে তিনি সুইজারল্যান্ড চলে যান। গত ২৪ ডিসেম্বর আওয়ামী লীগের ২২তম জাতীয় সম্মেলনের পর তককে দলের উপদেষ্টা পরিষদের সদস্যপদ থেকেও বাদ দেওয়া হয়।

প্রসঙ্গত, এ দিকে এ নিয়ে তেমন কিছু একটা জানাতে চাইলেন না খন্দকার মোশাররফ। তার কোনো খোঁজ পাওয়া যায়নি এখনো। এ নিয়ে তার ব্যক্তিগত নম্বরে ফোন করলে তিনি জানান, তিনি দেশের বাইরে অবস্থান করছেন। সংসদীয় কমিটি পুনর্গঠনের বিষয়ে জানতে চাইলে তিনি কল কেটে দেন।

About Rasel Khalifa

Check Also

সারা দেশের ডিসিদের সতর্ক থাকার নির্দেশ, জানা গেল কারণ

বাংলাদেশের রাজনৈতিক প্রেক্ষাপট এমন যেখানে এক দল অন্য দলের সমালোচনায় মত্ত রয়েছে। নানা সময় অন্যদলের …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *