Friday , January 27 2023
Breaking News
Home / Exclusive / ‘মৃত্যু-দেহদান’ করা পোস্টের পর, এবার হাসপাতালে তসলিমা নাসরিন

‘মৃত্যু-দেহদান’ করা পোস্টের পর, এবার হাসপাতালে তসলিমা নাসরিন

তসলিমা নাসরিন বাংলাদেশ থেকে ভারতে গিয়ে অনেকটা নির্বাসিত জীবন যাপন করছেন। তিনি সেখান থেকে সামাজিক যোগাযোগ মাধ্যমে এদেশের মানুষদের নিয়ে লিখে থাকেন, সেই সাথে অনেক ঘটনার প্রেক্ষিতে সমালোচনাও করে থাকেন। তাকে সামাজিক যোগাযোগ মাধ্যমে প্রায় সক্রিয় থাকতে দেখা যায় এবং তার নিজের বিষয়েও পোস্ট করতে দেখা যায়। তবে সাম্প্রতিক সময়ে তার একটি পোস্ট নিয়ে প্রশ্ন দেখা দিয়েছে।

সামাজিক যোগাযোগ মাধ্যম ফে”সবুকে হঠাৎ করেই ‘অস্বাভাবিক’ দুটি পোস্ট করছেন লেখিকা তসলিমা নাসরিন। ‘আমার মৃত্যু হয়েছে’ ও ‘দেহ হাসপাতালে দান করেছি’ শিরোনামে দুটি পোস্ট করে ভক্তদের কৌতূহল জাগানোর পরে, তিনি এবার হাসপাতালের বিছানায় শুয়ে থাকা একটি ছবি পোস্ট করেছেন।

রোববার (১৫ জানুয়ারি) রাত ১০টার দিকে তসলিমা নাসরিন এই ছবি পোস্ট করেন। তবে তসলিমা নাসরিন পোস্টে কোনো ক্যাপশন লেখেননি। ফলে ডালপালা ছড়াচ্ছে, তসলিমা অসুস্থ নাকি?

ছবিতে তাকে হাসপাতালের বিছানায় শুয়ে থাকতে দেখা যাচ্ছে এবং তার দু’পাশে ৫জন দাঁড়িয়ে আছেন। তাদের মধ্যে একজন নারী। বাকি চারজন পুরুষ। তবে তারা কারা তা নিয়ে তসলিমা কিছুই লেখেননি।

এদিকে তসলিমার পোস্টের নিচে নন্দিতা নন্দী নামে এক ব্যক্তি মন্তব্য করেছেন, ‘সেকি! কি হয়েছে, কেউ কি আমাকে বলবেন? ভাবলাম আপনার ফে”সবুক নিশ্চয়ই হ্যাক হয়েছে! তোমাকে এরকম মোটেও মানায় না। যাইহোক, কখনও কখনও অসুস্থতা মানুষকে কিছুটা বিশ্রামের অবকাশ দেয়। তাড়াতাড়ি সুস্থ হয়ে উঠুন প্লিজ। উৎকণ্ঠা নিয়ে বেশ কিছু মেসেজ করে ফেলেছি কিন্তু তোমাকে। সবকটার উত্তর চাই!’

রাজা চ্যাটার্জি নামে আরেকজন কমেন্ট রুমে লিখেছেন, আমি এমন ছবি দেখতে চাই না। এখনো অনেক কাজ বাকি আছে। আপনার দ্রুত আরোগ্য কামনা করি।

পার্থ বল লিখেছেন, ‘দিদি, এইবার আপনি সত্যিই আমাদের টেনশনে ফেলে দিয়েছেন। দয়া করে আমাদের জানান কি হয়েছে। মনে করবেন না যে, আপনি আমাদের থেকে দূরে আছেন। রক্তের সম্পর্ক নেই বলে ভাববেন না। আপনার কিছুই হবে না।

এর আগে বাংলাদেশ সময় শনিবার (১৪ জানুয়ারি) রাতে তসলিমা নাসরিন তার ফে”সবুকে লেখেন, ‘গতকাল ঠিক এই সময় মৃ”/ত্যু হয়েছে আমার। এখন ফিউনারেল (অন্ত্যেষ্টিক্রিয়া) চলছে।’ এই পোস্টে তার ভক্তদের মধ্যে বেশ তোলপাড় সৃষ্টি হয়েছে। তার সম্পর্কে জানতে চেয়ে মন্তব্যও করেছেন। তবে এ বিষয়ে বিস্তারিত কিছু জানাননি লেখিকা।

মৃত্যু নিয়ে দেওয়া পোস্টের প্রায় ১৭ ঘণ্টা পর তিনি আরেকটি স্ট্যাটাস দেন। সেখানে তসলিমা লিখেছেন, ‘আমার ম”রণোত্তর দেহ হাসপাতালে দান করা হয়েছে।’

তার পরপর এই ধরনের কয়েকটি পোস্ট ডেওয়ার পর নেটিজেনদের মাঝে বড় ধরনের কৌতূহলের সৃষ্টি হয়েছে। তসলিমা নাসরিন কী আসলে অসুস্থ, নাকি তার আসলে কী কিছু হয়েছে? লেখিকা কি অসুস্থ হয়ে হাসপাতালে ভর্তি হয়েছেন? কিন্তু এই সকল প্রশ্নের উত্তর পাওয়া যায়নি কোনো সূত্র থেকে।

About bisso Jit

Check Also

আমারে মারে, চুলে ধইরা টানে, আমি মইরা যাইমু গো আম্মা: সৌদি আরবে বাংলাদেশি নারী কর্মী

প্রতি বছর বাংলাদেশ থেকে বিপুল পরিমাণ কর্মী বিদেশে গিয়ে থাকেন ভাগ্য বদলের আশায়। যেসব দেশে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *