Friday , January 27 2023
Breaking News
Home / Countrywide / এটাই খালেদা জিয়ার জন্য কাল হয়েছে: বিএনপির গয়েশ্বর

এটাই খালেদা জিয়ার জন্য কাল হয়েছে: বিএনপির গয়েশ্বর

জিয়া এতিমখানা দুর্নীতি মামলায় দীর্ঘ ২ দুই বছরেরও অধিক সময় কারাভোগের পর শর্তে সাপেক্ষে জামিনে মুক্তি পেয়ে এই মুহূর্তে নিজ বাস ভবনেই অবস্থান করছেন বাংলাদেশের তিনবারের প্রধানমন্ত্রী ও বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া।

আর এদিকে এবার খালেদা জিয়াকে নিয়ে বিএনপির সর্বোচ্চ নীতিনির্ধারণী ফোরাম স্থায়ী কমিটির প্রভাবশালী সদস্য গয়েশ্বর চন্দ্র রায় বলেছেন, খালেদা জিয়ার পররাষ্ট্র নীতি ছিল বিদেশে আমাদের বন্ধু আছে, প্রভু নেই। এটাই খালেদা জিয়ার জন্য কাল হয়েছে।

শুক্রবার জাতীয় প্রেসক্লাবে কারাবন্দি বিএনপির কেন্দ্রীয় প্রশিক্ষণ বিষয়ক সম্পাদক এবিএম মোশাররফ হোসেনের মুক্তির দাবিতে আয়োজিত প্রতিবাদ সভায় তিনি এ কথা বলেন।

জিয়াউর রহমানের কর্মময় জীবনের কথা তুলে ধরে গয়েশ্বর চন্দ্র রায় উপস্থিত দলীয় নেতা-কর্মীদের উদ্দেশে বলেন, জিয়াউর রহমানকে কারো সঙ্গে তুলনা করতে হয় না। তাকে কারো তুলনায় ছোট বা বড় করার দরকার নেই। জিয়াউর রহমানই একমাত্র ব্যক্তি যিনি রাষ্ট্রপতি হওয়ার পরও গ্রামে গ্রামে কৃষক-শ্রমিকদের সঙ্গে হাত মিলিয়ে নারীদের দুর্দশার কথা জানতে চেয়েছেন।

‘জিয়াউর রহমান নিজে ছিলেন সৎ, তার মন্ত্রিসভায় কোনো অসততা পাওয়া যায়নি’ উল্লেখ করে বিএনপির এই নেতা বলেন, ‘এখন মেগা প্রকল্পের আড়ালে অর্থাৎ উন্নয়নের আড়ালে দুর্নীতি হচ্ছে। উন্নয়নের নামে জনগণের পকেট লুট করা হচ্ছে। তা না হলে ১০ লাখ কোটি টাকা বিদেশে পাচার হলো কীভাবে?’

দলের নেতাদের উদ্দেশে গয়েশ্বর বলেন, রাজপথে সিদ্ধান্ত নেওয়া হবে। শেখ হাসিনাকে শক্তিশালী ভাবার কোনো কারণ নেই। জনগণের সামনে কোনো শক্তিই শক্তি নয়। পাকিস্তানের প্রশিক্ষিত সেনাবাহিনী দেশটির আধা-প্রশিক্ষিত জনগোষ্ঠীর কাছে আত্মসমর্পণ করেছে। আপনারা আবার ইতিহাস সৃষ্টি করবেন।’

এদিকে আয়োজিত এ সভায় ফোরামের গাজী মুহাম্মদ তৌহিদসহ উপস্থিত ছিলেন বিএনপির বিএনপির বিভিন্ন নেতাকর্মীরা।

About Rasel Khalifa

Check Also

সারা দেশের ডিসিদের সতর্ক থাকার নির্দেশ, জানা গেল কারণ

বাংলাদেশের রাজনৈতিক প্রেক্ষাপট এমন যেখানে এক দল অন্য দলের সমালোচনায় মত্ত রয়েছে। নানা সময় অন্যদলের …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *