Tuesday , February 7 2023
Breaking News
Home / Countrywide / নির্বাচনে বিদেশী শক্তির চাপ নিয়ে কড়া জবাব দিলেন আ.লীগ নেতা

নির্বাচনে বিদেশী শক্তির চাপ নিয়ে কড়া জবাব দিলেন আ.লীগ নেতা

বাংলাদেশের রাজনীতির ধারা বর্তমান সময়ে কিছুটা ভিন্ন ধারায় প্রবাহমান কারণ জাতীয় সংসদ নির্বাচন এক কথায় দোরগড়ায় কড়া নাড়ছে। এদিকে বিএনপি এই ধরনের নির্বাচন চাইছে না, দলটি নির্দলীয়, তত্বাবধায়ক সরকারের অধীনে নির্বাচনের দাবি নিয়ে আন্দোলন চালিয়ে যাওয়ার ঘোষনা দিয়েছে। এদিকে আ.লীগ বিএনপির ওপর চাপ সৃষ্টির চেস্টা অব্যাহত রেখে যাচ্ছে। এবার এ বিষয় নিয়ে কথা বলেছেন যুবলীগের সভাপতি শেখ ফজলে শামস পরশ।

তিনি বলেছেন, কোনো বিদেশি শক্তির প্রভাব বা বিএনপির নৈরাজ্যের কারণে নয়, সংবিধান অনুযায়ী আগামী নির্বাচন অনুষ্ঠিত হবে। শনিবার (২১ জানুয়ারি) রাজশাহী মহানগরীর শহীদ এএইচএম কামারুজ্জামান মিলনায়তনে যুবলীগের বিভাগীয় বর্ধিত সভায় তিনি এ কথা বলেন।

২৯ জানুয়ারি রাজশাহীতে প্রধানমন্ত্রী শেখ হাসিনার জনসভা উপলক্ষে এ বৈঠক অনুষ্ঠিত হয়। সভায় রাজশাহী, নাটোর, চাঁপাইনবাবগঞ্জ, নওগাঁ, বগুড়া, পাবনা ও সিরাজগঞ্জের যুবলীগের প্রতিনিধিরা অংশ নেন।

যুবলীগ সভাপতি বলেন, বিএনপি দেশে নৈরাজ্য সৃষ্টি করে বিদেশি প্রভুদের দৃষ্টি আকর্ষণের চেষ্টা করছে। কিন্তু কোনো বিদেশি শক্তির প্রভাবে সংবিধানের বাইরে কোনো নির্বাচন হবে না। বিএনপি নৈরাজ্য সৃষ্টির চেষ্টা করলে যুবলীগ জবাব দেবে।

তিনি আরও বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা পদ্মা সেতু থেকে শুরু করে আশ্রয়ণ প্রকল্পসহ দেশের অনেক উন্নয়ন করেছেন। তাই উন্নয়নের অগ্রযাত্রা অব্যাহত রাখতে আগামী নির্বাচন পর্যন্ত রাজপথে থেকে বিএনপিসহ সকল অপশক্তির বিরুদ্ধে লড়াই করার জন্য যুবলীগের নেতাকর্মীদের প্রতি আহ্বান জানান তিনি।

শেখ ফজলে বলেন, রাজশাহীতে প্রধানমন্ত্রীর জনসভাকে ঐতিহাসিক জনসভায় রূপান্তর করতে নেতাকর্মীদের রাজপথে থেকে কাজ করতে হবে। এটা শুধু যুবলীগের নৈতিক দায়িত্ব নয়, এটা যুবলীগের কাজ ও ধর্ম।

আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য আবদুর রহমান, রাজশাহী সিটি মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটন প্রমুখ বক্তব্য রাখেন।

প্রসংগত, বিএনপি বিদেশি চাপ এবং আন্দোলনের মাধ্যমে সরকার পতনের আশা দেখলেও সেটা তেমন কার্যকর করতে পারছে না। তবে আ.লীগ সরকার ক্ষমতায় থেকে বসে নেই বলে মনে করেন অনেক রাজনৈতিক বিশ্লেষকেরা। সাম্প্রতিক সময়ে ডোনাল্ড লু আসার পর বাইরের চাপ অনেকটা ক্ষীন হয়ে পড়েছে বলে মনে করছেন অনেকে।

About bisso Jit

Check Also

সবাইকে মঞ্চ থেকে নামিয়ে দিলেন হিরো আলম, জানালেন কারণ

হিরো আলম বর্তমান সময়ে একটি আলোচিত নাম, তিনি শুধু বিনোদন জগতে নয় এবার রাজনীতিতে আলোচনায় …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *