Tuesday , February 7 2023
Breaking News
Home / Countrywide / বহিষ্কারাদেশ তুলে নেওয়ার কিছু দিন না যেতেই এবার মেয়র জাহাঙ্গীরকে চিঠি দিলো আওয়ামী লীগ

বহিষ্কারাদেশ তুলে নেওয়ার কিছু দিন না যেতেই এবার মেয়র জাহাঙ্গীরকে চিঠি দিলো আওয়ামী লীগ

আওয়ামীলীগের এক সময়ের বিশ্বাস যোগ্য নাম চলো গাজীপুরের মেয়র জাহাঙ্গীর। এরপর তার বেশ কিছু কর্মকান্ড আর বিতর্কিত মন্তব্যের কারনে দল থেকে বহিস্কার করা হয় তাকে। তবে এবার তাকে নিয়ে জানা গেলো নতুন একটি খবর। জানা গেছে গাজীপুর সিটি করপোরেশনের মেয়র বরখাস্ত মো. জাহাঙ্গীর আলমকে ক্ষমা করেছে বাংলাদেশ আওয়ামী লীগ। শনিবার (২১ জানুয়ারি) দলের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের এক চিঠিতে এ ক্ষমা চাওয়ার কথা জানান।

চিঠিতে বলা হয়, শুভেচ্ছা গ্রহণ করবেন। আপনার অবগতির জন্য জানানো যাচ্ছে যে, বাংলাদেশ আওয়ামী লীগের স্বার্থ, আদর্শ, শৃঙ্খলা তথা গঠনতন্ত্র ও ঘোষণাপত্র পরিপন্থি কর্মকাণ্ডে সম্পৃক্ততার জন্য ইতোপূর্বে আপনাকে সংগঠন থেকে বহিষ্কার/অব্যাহতি প্রদান করা হয়।

‘আপনার বিরুদ্ধে আনিত সংগঠনবিরোধী কর্মকাণ্ডের অভিযোগ স্বীকার করে আপনি বাংলাদেশ আওয়ামী লীগ কেন্দ্রীয় কার্যনির্বাহী সংসদের নিকট ক্ষমা প্রার্থনা করেছেন এবং ভবিষ্যতে সংগঠনের গঠনতন্ত্র, নীতি ও আদর্শ পরিপন্থি কোনো কার্যকলাপে সম্পৃক্ত হবেন না মর্মে লিখিত অঙ্গীকার ব্যক্ত করেছেন।’

‘এমতাবস্থায়, গত ১৭ ডিসেম্বর গণভবনে অনুষ্ঠিত বাংলাদেশ আওয়ামী লীগের জাতীয় কমিটির সভার সিদ্ধান্ত অনুযায়ী সংগঠনের গঠনতন্ত্রের ১৭(৬) এবং ৪৭(২) ধারা মোতাবেক বাংলাদেশ আওয়ামী লীগ কেন্দ্রীয় কার্যনির্বাহী সংসদের নিকট সাধারণ ক্ষমা প্রার্থনা করে আপনার প্রেরিত লিখিত আবেদন পর্যালোচনা এবং ভবিষ্যতে সংগঠনের স্বার্থপরিপন্থি কর্মকাণ্ড ও শৃঙ্খলা ভঙ্গ না করার শর্তে আপনার প্রতি ক্ষমা প্রদর্শন করা হলো।’

“উল্লেখ্য, ভবিষ্যতে যে কোনো সংগঠনবিরোধী কার্যকলাপ ক্ষমার অযোগ্য বলে বিবেচিত হবে।”

২০২১ সালের সেপ্টেম্বরে গোপনে রেকর্ড করা জাহাঙ্গীরের কথোপকথনের একটি ভিডিও সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়েছিল। দলের নেতাকর্মীদের অভিযোগ, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও মুক্তিযুদ্ধ নিয়ে বিতর্কিত মন্তব্য করা হয়।

অভিযোগের পরিপ্রেক্ষিতে ওই বছরের ১৯ নভেম্বর আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যনির্বাহী কমিটির বৈঠকে জাহাঙ্গীরকে দল থেকে বহিষ্কার করা হয়। তার বিরুদ্ধে দলীয় শৃঙ্খলা ভঙ্গের অভিযোগ উঠেছে। তিনি গাজীপুর মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ছিলেন।

প্রসঙ্গত,এ দিকে দল থেকে এত বড় সুখবর পাওয়ার পরও কিছু জানাননি মেয়র জাহাঙ্গীর। তবে এ নিয়ে তার অনুসারীরা বেশ উচ্ছাসিত।

About Rasel Khalifa

Check Also

সবাইকে মঞ্চ থেকে নামিয়ে দিলেন হিরো আলম, জানালেন কারণ

হিরো আলম বর্তমান সময়ে একটি আলোচিত নাম, তিনি শুধু বিনোদন জগতে নয় এবার রাজনীতিতে আলোচনায় …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *