Saturday , January 28 2023
Breaking News
Home / Countrywide / আত্মসমর্পণের একটু পরেই বড় ধরনের সুখবর পেলেন ইশরাক, আনন্দে ভাসছেন সমর্থকেরা

আত্মসমর্পণের একটু পরেই বড় ধরনের সুখবর পেলেন ইশরাক, আনন্দে ভাসছেন সমর্থকেরা

বিএনপির বর্তমান সময়ের আলোচিত নেতা ইঞ্জিনিয়ার ইশরাক হোসেন আদালত থেকে বড় ধরনের সুখবর পেলেন। তার জামিন আবেদনের প্রেক্ষিতে জামিন দিয়েছেন মাননীয় আদালত। রাজধানীর মতিঝিল এলাকায় অবস্থিত বাংলাদেশ ব্যাংকের সম্মুখভাগে দাঁড়ানো গাড়িতে আগুন দেওয়ার মামলায় আদালতে গিয়ে ইশরাক হোসেন আত্মসমর্পণ করেন , এরপর তাকে জামিন দেন মাননীয় আদালত। রোববার দুপুরে ঢাকা মহানগর হাকিম আরফাতুল রাকিব জামিনের আদেশ দেন।

এর আগে ইশরাক আদালতে আত্মসমর্পণ করে জামিনের আবেদন করেন। শুনানি শেষে আদালত এ আদেশ দেন। ইশরাকের আইনজীবী তাহেরুল ইসলাম তাওহিদ এ তথ্য জানিয়েছেন।

এর আগে গত বছরের ৫ ডিসেম্বর ঢাকা মহানগর হাকিম রাজেশ চৌধুরী এ মামলায় ইশরাকের সময়ের আবেদন নাকচ করে দেন। পরে আদালত ইশরাকের বিরুদ্ধে গ্রেফতারি পরো”য়ানা জারি করেন।

গাড়ি পোড়ানোর এ ঘটনায় গত বছরের ৬ এপ্রিল রাজধানীর মতিঝিলের শাপলা চত্বর এলাকা থেকে ইশরাককে গ্রেপ্তার করে পুলিশ। ওই দিন তিনি দ্রব্যমূল্য বৃদ্ধির প্রতিবাদে লেবার পার্টির প্যামফলেট বিতরণ কর্মসূচিতে অংশ নেন।

গ্রেফতারের পর ওই দিনই তাকে আদালতে হাজির করা হয়। তার আইনজীবী আদালতে জামিনের আবেদন করেন। শুনানি শেষে আদালত জামিন নামঞ্জুর করে ইশরাককে কা”রাগারে পাঠান। ঐ মামলায় বর্তমানে জামিনে ছিলেন খোকাপুত্র।

এরপর গত বছরের ৫ ডিসেম্বর তিনি আদালতে হাজির না হয়ে সময়ের আবেদন করলে আদালত তা নাকচ করে গ্রে”প্তারি পরো”য়ানা জারি করেন।

মামলার অভিযোগে বলা হয়, ২০২০ সালের ১২ নভেম্বর ঢাকা-১৮ আসনের নির্বাচন বা”নচাল করতে আসামিরা বাংলাদেশ ব্যাংকের বিপরীত পাশে অগ্রণী ব্যাংকের কর্মকর্তা-কর্মচারীদের গাড়িতে আগুন দেয়। গাড়িতে থাকা যাত্রীরা অল্পের জন্য প্রাণে রক্ষা পান।

এ ঘটনার জেরে আতাউর রহমান ভূঁইয়া যিনি মতিঝিল থানার এসআই হিসেবে ছিলেন তিনি নিজে বাদী হয়ে ইশরাক এবং তার সাথে থাকা আরো ৪২ জনের বিরুদ্ধে অভিযোগের মাধ্যমে মামলা করেন। বর্তমান সময়ের তরুন নেতা ইশরাক বিএনপিতে বেশ দাপটের সাথে দলীয় কর্মকান্ড চালিয়ে যাচ্ছেন। তবে তিনি কিছুদিন আগে তার একটি গাড়িবহর থেকে হাম”লার অভিযোগে অভিযুক্ত হয়েছিলেন।

About bisso Jit

Check Also

সারা দেশের ডিসিদের সতর্ক থাকার নির্দেশ, জানা গেল কারণ

বাংলাদেশের রাজনৈতিক প্রেক্ষাপট এমন যেখানে এক দল অন্য দলের সমালোচনায় মত্ত রয়েছে। নানা সময় অন্যদলের …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *