Tuesday , January 31 2023
Breaking News
Home / Countrywide / গাজীপুরে উৎপাদন শুরু হুন্দাইয়ের গাড়ি, যে দামে কিনতে পারবেন দেশের মানুষ

গাজীপুরে উৎপাদন শুরু হুন্দাইয়ের গাড়ি, যে দামে কিনতে পারবেন দেশের মানুষ

বাংলাদেশ গাড়ি তৈরীর কারখানা এবং সেখানে গাড়ি তৈরি শুরু অনেকের নিকট অবিশ্বাস্য মনে হতে পারে। এটা এখন আর কল্পনা নয়, বাস্তবেই গাড়ি উৎপাদন শুরু করেছে বাংলাদেশ। অত্যাধুনিক প্রযুক্তির গাড়ি গুলো তৈরী করছে দক্ষিণ কোরিয়াভিত্তিক গ্লোবাল কার ব্র্যান্ড হুন্দাই বাংলাদেশি কোম্পানি ফেয়ার টেকনোলজির সাথ।

এই দুটি কোম্পানি চুক্তিতে গাজীপুরের বঙ্গবন্ধু হাই-টেক পার্কে গাড়ি তৈরি শুরু করেছে। এতে হুন্দাইয়ের জনপ্রিয় মডেল এসইউভি-ক্রেটা দেশীয় বাজারে পাওয়া যাবে ৩৪ লাখ টাকায়।
মঙ্গলবার রাজধানীর তেজগাঁওয়ে থ্রিএস সেন্টারে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এই দাম ঘোষণা করা হয়।

ফেয়ার টেকনোলজির কারখানায় তৈরি প্রথম গাড়ি Hyundai SUV-Creta বাজারে আসতে চলেছে৷

১৯ জানুয়ারি, হুন্ডাইয়ের সাথে কৌশলগত অংশীদারিত্বের ধারাবাহিকতায়, বঙ্গবন্ধু হাই-টেক পার্কে অবস্থিত ফেয়ার টেকনোলজি কারখানায় হুন্দাই অটোমোবাইল কারখানার আনুষ্ঠানিক যাত্রা হয়।

সংবাদ সম্মেলনে ফেয়ার টেকনোলজির পরিচালক মুতাসিম দায়ান বলেন, আমরা ক্রেটা গাড়ির দাম ৩৪ লাখ ৫০ হাজার টাকা থেকে শুরু করেছি, যা খুবই প্রতিযোগিতামূলক। গাড়ির গ্রাহকরা পাবেন পাঁচ বছর বা সর্বোচ্চ ১,০০,০০০ কিলোমিটার মাইলেজের ওয়ারেন্টি সুবিধা। আমদানি করা গাড়ির ক্ষেত্রে এই সুবিধা শুধুমাত্র তিন বছরের জন্য।

তিনি বলেন, আমরা গ্রাহকদের জন্য ‘বাই-ব্যাক’ সুবিধা ঘোষণা করছি, যা তাদের আস্থা বাড়াবে। তিন বছরের মধ্যে ক্রয় মূল্যের সর্বোচ্চ ৬০ শতাংশ বা ৪০,০০০ কিলোমিটার মাইলেজের গ্যারান্টিযুক্ত ‘বাই-ব্যাক’ সুবিধা।

প্রসংগত, বাংলাদেশের ক্রমবর্ধমান অর্থনীতি এবং বৃহৎ জনগোষ্ঠী রয়েছে, যেটা গাড়ির একটি সম্ভাব্য বাজার সৃষ্টি করার সম্ভবনা রয়েছে। উপরন্তু, সরকার বিদেশী বিনিয়োগ আকৃষ্ট করতে এবং শিল্প উন্নয়নের জন্য কাজ করছে, যা গাড়ি উৎপাদন সুবিধা প্রতিষ্ঠায় সহায়তা করতে পারে। অবকাঠামো এবং দক্ষ শ্রমের অভাব, সেইসাথে উচ্চ আমদানি শুল্ক এবং অন্যান্য বাণিজ্য প্রতিবন্ধকতা সহ বাংলাদেশে একটি কার্যকর শিল্পে পরিণত হওয়ার জন্য গাড়ি তৈরির জন্য বেশ কয়েকটি চ্যালেঞ্জ মোকাবেলা করতে হবে।

About bisso Jit

Check Also

এবার নিজের ওপর আক্ষেপ ঝাড়লেন তসলিমা নাসরিন

ভারতে নির্বাসিত বাংলাদেশি আলোচিত লেখিকা তসলিমা নাসরিনকে বর্তমানে সোশ্যাল মিডিয়ায় অধিক সক্রিয় থাকতে দেখা যায়। …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *